টি-২০ বিশ্বকাপ ২০২০র জন্য এই হতে পারে সম্ভাব্য ১৫ সদস্যের ভারতীয় দল, এই তারকা পড়লেন বাদ!

বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয় দল এখনো নিজের প্রথম আইসিসি খেতাব জেতার প্রয়াস করছে। ইংল্যান্ডে হওয়া ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে দলের হারার পর এখন ভারতীয় দলের পরবর্তী লক্ষ্য অস্ট্রেলিয়ায় হতে চলা টি-২০ বিশ্বকাপের দিকে রয়েছে। যার জন্য ভারতীয় দলের সম্ভাব্য প্লেয়িং ইলেভেন এমন হতে পারে।

ওপেনিং জুটিতে এই খেলোয়াড়রা হতে পারেন দলের অংশ

টি-২০ বিশ্বকাপ ২০২০র জন্য এই হতে পারে সম্ভাব্য ১৫ সদস্যের ভারতীয় দল, এই তারকা পড়লেন বাদ! 1

যখন ওপেনিং জুটির কথা বলা হয় তো তাতে প্রথম না রোহিত শর্মার পাকা দেখাচ্ছে। অন্যদিকে দ্বিতীয় ওপেনিং ব্যাটসম্যান হিসেবে কেএল রাহুলের রেকর্ড দেখলে তারও জায়গা পাকা দেখাচ্ছে। তবে তৃতীয় ওপেনিং ব্যাটসম্যান হিসেবেও শিখর ধবনের জায়গা পাকা। যদি তার ফিটনেসের উপর প্রশ্ন না ওঠে তো তিনিও দলে থাকবেন। কিন্তু এখন এটা বড়ো সিদ্ধান্ত হবে যে অধিনায়ক বিরাত কোহলি প্রধান ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মার সঙ্গে এই দুই খেলোয়াড়ের মধ্যে কাকে জায়গা দেবেন। তবে কেএল রাহুলের কাছে ফর্ম থাকলেও শিখর ধবনের কাছে অভিজ্ঞতা রয়েছে।

মিডল অর্ডারে এই খেলোয়াড়দের উপর থাকবে দায়িত্ব

টি-২০ বিশ্বকাপ ২০২০র জন্য এই হতে পারে সম্ভাব্য ১৫ সদস্যের ভারতীয় দল, এই তারকা পড়লেন বাদ! 2

যদি মিডল অর্ডারের কথা বলা হয় তো তাতে প্রথম নাম স্বয়ং অধিনায়ক বিরাট কোহলির আসবে। অন্যদিকে দ্বিতীয় নম্বরে শ্রেয়স আইয়ারেরও উল্লেখ থাকবে যিনি এখন ৪ নম্বরে ব্যাটিং করেন। তিনি ছাড়াও উইকেটকিপার হিসেবে ঋষভ পন্থ উপস্থিত থাকবে। নীচের দিকে ব্যাটিং করার দায়িত্ব হার্দিক পাণ্ডিয়া আর রবীন্দ্র জাদেজার উপর থাকবে যাদের দলে অলরাউন্ডার হিসেবে দেখা যেতে পারে।

স্পিন বোলিংয়ে এদের উপর থাকবে দায়িত্ব

টি-২০ বিশ্বকাপ ২০২০র জন্য এই হতে পারে সম্ভাব্য ১৫ সদস্যের ভারতীয় দল, এই তারকা পড়লেন বাদ! 3

স্পিনার হিসেবেই রবীন্দ্র জাদেজা আগেই এই দলের অংশ থেকেছেন। কিন্তু যখন অন্য খেলোয়াড়দের নিয়ে আলোচনা করা হবে তো যজুবেন্দ্র চহেলকে যথেষ্ট ভালো ছন্দে দেখা যাচ্ছে। যে কারণে তার দলে জায়গা পাওয়া নিশ্চিত। কিন্তু দ্বিতীয় স্পিনারের কথা বলা হলে কুলদীপ যাদব শেষে সুযোগ পাবেন। যতই এই খেলোয়াড়কে ভালো ছন্দে দেখা না যাক। কিন্তু আগেও অস্ট্রেলিয়ায় কুলদীপ যাদব ভালো প্রদর্শন করেছেন, যে কারণে তাকে আরো একটি সুযোগ দেওয়া হতে পারে।

জোরে বোলিং বিভাগে এরা সামলাবেন দায়িত্ব

টি-২০ বিশ্বকাপ ২০২০র জন্য এই হতে পারে সম্ভাব্য ১৫ সদস্যের ভারতীয় দল, এই তারকা পড়লেন বাদ! 4

হার্দিক পাণ্ডিয়ার রূপে দলে আগেই একজন জোরে বোলার রয়েছেন। অন্যদিকে বাকি বোলারদের কথা বলা হলে জসপ্রীত বুমরাহ আর ভুবনেশ্বর কুমারের নাম পাকা। এই দুই খেলোয়াড় ডেথ ওভারে দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। তৃতীয় জোরে বোলার হিসেবে মহম্মদ শামিকে সুযোগ দেওয়া হতে পারে। যিনি নিউজিল্যান্ডেও ভালো প্রদর্শন করেছিলেন। এছাড়াও নভদীপ সাইনি, দীপক চাহার আর শার্দূল ঠাকুরের মধ্যে কোনো একজনকে বাছতে হবে। কিন্তু দীপক চাহার এমন একজন খেলোয়াড় যিনি যে কোনো সময় বোলিং করার ক্ষমতা রাখেন আর ব্যাট হাতেও শেষ দিকে গুরুত্বপূর্ণ যোগদান দিতে পারেন, যা দলের জন্য গুরুত্বপূর্ণ হবে।

এখানে দেখুন টি-২০ বিশ্বকাপের জন্য সম্ভাব্য ভারতীয় দল

টি-২০ বিশ্বকাপ ২০২০র জন্য এই হতে পারে সম্ভাব্য ১৫ সদস্যের ভারতীয় দল, এই তারকা পড়লেন বাদ! 5

রোহিত শর্মা, শিখর ধবন, কেএল রাহুল (উইকেটকিপার), বিরাট কোহলি (অধিনায়ক), শ্রেয়স আইয়ার, মনীষ পান্ডে, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যজুবেন্দ্র চহেল, দীপক চাহার, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, ভুবনেশ্বর কুমার।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *