ভারতীয় ক্রিকেট ইতিহাসের সবচেয়ে লাকি খেলোয়াড় হলেন টি নটরাজন এই কৃতিত্ব দেখানো একমাত্র খেলোয়াড় 1

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজের চতুর্থ আর শেষ ম্যাচ ব্রিসবেনের গাবা ক্রিকেট স্টেডিয়ামে খেলা হচ্ছে। এই ম্যাচে ভারতীয় দলের চারজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় খেলছেন না। হনুমা বিহারী, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, আর জসপ্রীত বুমরাহ এই ম্যাচে খেলছেন না।

টি নটরাজন পেয়েছেন অভিষেকের সুযোগ

ভারতীয় ক্রিকেট ইতিহাসের সবচেয়ে লাকি খেলোয়াড় হলেন টি নটরাজন এই কৃতিত্ব দেখানো একমাত্র খেলোয়াড় 2

জোরে বোলার টি নটরাজনকে এই চতুর্থ টেস্ট ম্যাচে অভিষেক করার সুযোগ দেওয়া হয়েছে। জানিয়ে দিই যে এই সফরে টি নটরাজন নিজের ওয়ানডে আর টি-২০ অভিষেক করারও সুযোগ পেয়েছিলেন। এখন তাকে টেস্টেও অভিষেকের সুযোগ দেওয়া হয়েছে। তিনি ভারতের হয়ে টেস্ট অভিষেক করা ৩০০তম খেলোয়াড় হয়েছেন। টি নটরাজন ছাড়াও এই ম্যাচে ওয়াশিংটন সুন্দরও প্রথম একাদশে সুযোগ পেয়েছেন।

একই সফরে তিন ফর্ম্যাটে অভিষেক করা হলেন প্রথম খেলোয়াড়

ভারতীয় ক্রিকেট ইতিহাসের সবচেয়ে লাকি খেলোয়াড় হলেন টি নটরাজন এই কৃতিত্ব দেখানো একমাত্র খেলোয়াড় 3

মাত্র ৪৪ দিনে টি নটরাজন ক্রিকেটের তিন ফর্ম্যাটে অভিষেক করেছেন। এত কম সময়ের ব্যবধানে ভারতের হয়ে তিন ফরম্যাটে অভিষেক করা তিনিই একমাত্র খেলোয়াড় হয়েছেন। একই সঙ্গে একই সফরে ভারতের হয়ে তিন ফর্ম্যাটে কোনো খেলোয়াড় এর আগে অভিষেক করেননি। তবে এখন টি নটরাজন এই কৃতিত্ব দেখানো প্রথম ভারতীয় খেলোয়াড় হয়েছেন।

আইপিএল থেকে ঘুরেছে নটরাজনের ভাগ্যের চাকা

ভারতীয় ক্রিকেট ইতিহাসের সবচেয়ে লাকি খেলোয়াড় হলেন টি নটরাজন এই কৃতিত্ব দেখানো একমাত্র খেলোয়াড় 4

টি নটরাজনকে তার আইপিএল ২০২০র দুর্দান্ত প্রদর্শনের পুরস্কার স্বরূপ ভারতীয় দলে সুযোগ দেওয়া হয়েছিল। টি নটরাজন এই মরশুমে হায়দ্রাবাদের হয়ে মোট ১৬টি ম্যাচ খেলেছিলেন, যার মধ্যে তিনি ৮.১৯ ইকোনমি রেটে মোট ১৮টি উইকেট নিয়েহেন। তিনি এই আইপিএলে যথেষ্ট ভালো ইয়র্কার করেছিলেন, এই কারণে তাকে ডেথ স্পেশালিস্ট বোলারও মনে করা হয়। আহত বরুণ চক্রবর্তীর জায়গায় ভারতীয় দলে তরুণ টি নটরাজনকে টি-২০ সিরিজে সুযোগ দেওয়া হয়েছিল। তবে পরে তাকে বিসিসিআই ওয়ানডে সিরিজের জন্যও দলে নির্বাচিত করে। এরপর নেট বোলার হিসেবে তিনি ভারতীয় টেস্ট দলের সঙ্গে ছিলেন, কিন্তু উমেশ যাদবের আহত হওয়ার পর তাকে দলে নেওয়া হয়েছিল আর এখন তিনি টেস্ট অভিষেকেরও সুযোগ পেয়ে গিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *