এম এস ধোনি

এবছর আইপিএলের প্রথম থেকেই বিশ্বজয়ী অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির ব্যাটে রান দেখা যায়নি। এজন্য রাইসিং পুনের কর্ণধারের ভাই হর্ষ গোয়েঙ্কা থেকে শুরু করে ভারতের প্রাক্তণ অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় সকলেই মাহির সমালোচনায় সরব ছিল। এমনকী ইন্টারনেটেও ধোনির সমালোচনার সরব হয়েছিলেন অনেকেই। কিন্তু মুখে কোনও জবাব না দিয়েই আরসিবির বিরুদ্ধে চিন্নাস্বামী স্টেডিয়ামে পেল্লাই এক ওভার বাউন্ডারি হাঁকিয়ে মাহি তাঁর মানের পরিচয় দিয়েছে।

আইপিএল ২০১৭ঃ ভিডিও – দেখুন চিন্নাস্বামীর মাটিতে ধোনির বিশাল ছক্কা যা সবাইকে অবাক করে দিল

আইপিএলের এই মরশুমে প্রথম চার ম্যাচে মাত্র  ৩৩ রান করতে পেরেছিলেন এই বিধ্বংসী ব্যাটসম্যান, তারপরই সমালোচনার ঝড় উঠেছিল। সৌরভ গঙ্গোপয়াধ্যায় বলেছিলেন, “একদিনের ক্রিকেটের একজন ভাল ব্যাটসম্যান হলেও, টি টোয়েন্টি ক্রিকেটে যোগ্য নয় ধোনি।” অস্ট্রেলিয়ার প্রাক্তণ অধিনায়ক মাইকেল ক্লার্কও একই পথে হেঁটেছিলেন। তিনি বলেন, “একজন পেশাদারি ব্যাটসম্যান হিসেবে ধোনিকে রান করতেই হবে।” নিজের খারাপ অবস্থা কাটিয়ে ধীরে ধীরে স্বরূপে ফিরছে ধোনি। তারই আভাস পাওয়া যায় রবিবারের ম্যাচে।

চারিদিকে সমালোচনার ঝড় উঠলেও, একদিনের ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা এই ব্যাটসম্যান নিজের ফর্মে ফিরবেই একথা বিশ্বাস করতেন সুশান্ত সিংহ রাজপুত। রাজপুত, যিনি ধোনির বায়োপিকে ধোনির চরিত্রে অভিনয় করেছেন, অনেকটা সময় ধোনিকে কাছ থেকে দেখেছেন। সেই সূত্রেই তাঁর বিশ্বাস ছিল, কিছুটা খারাপ সময়ের মধ্যে দিয়ে গেলেও প্রাক্তণ এই অধিনায়ক ঠিকই ফর্মে ফিরবে। স্যোশাল নেটওয়ার্কিং সাইটে তিনি বলেন, “এটা ঘটনা যে ধোনিকে এখন কঠিনভাবে সমালোচিত করা হচ্ছে। এটা কিছুটা সময়ের ব্যাপার। এই খারাপ সময় কাটলেই মাহি সবকিছু জবাব দেবে।”

আরসিবির বিরুদ্ধে ধোনির ব্যাটিং কিছুটা হলেও আশা জাগিয়েছে সমর্থক তথা দলের অন্যান্যদের মনে। এখন বাকি ম্যাচ গুলি বলে দেবে মাহি আদৌ রাজপুতের বিশ্বাস রাখতে পারেন কী না।

মহেন্দ্র সিং ধোনি এবং সুশান্ত সিং রাজপুত

ভারতের প্রাক্তণ এই অধিনায়কের পাশে দাঁড়ালেন বীরেন্দ্র সহবাগ

  • SHARE

    আরও পড়ুন

    চাই না আমাদের বিপক্ষে ধোনি এভাবে ব্যাট করুক : বিরাট

    চাই না আমাদের বিপক্ষে ধোনি এভাবে ব্যাট করুক : বিরাট
    বুধবার চিন্নাস্বামী স্টেডিয়ামের দর্শকরা আইপিএলের রুদ্ধশ্বাস ডার্বি ম্যাচের সাক্ষী হয়ে থাকল। আইপিএলের দুই দক্ষিণী দৈত্যের লড়াই প্রত্যক্ষ...

    আইপিএল ২০১৮: নিজেদের শক্তি কতটা বাস্তবে এটা অনেকেই জানে না : ধোনি

    এই মরশুমের আরও একটি রুদ্ধশ্বাস আইপিএল লড়াইয়ের উদাহরণ থাকল আরসিবি বনাম চেন্নাই সুপার কিংসের ম্যাচ। একে অপরকে...

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...