এম এস ধোনি

এবছর আইপিএলের প্রথম থেকেই বিশ্বজয়ী অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির ব্যাটে রান দেখা যায়নি। এজন্য রাইসিং পুনের কর্ণধারের ভাই হর্ষ গোয়েঙ্কা থেকে শুরু করে ভারতের প্রাক্তণ অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় সকলেই মাহির সমালোচনায় সরব ছিল। এমনকী ইন্টারনেটেও ধোনির সমালোচনার সরব হয়েছিলেন অনেকেই। কিন্তু মুখে কোনও জবাব না দিয়েই আরসিবির বিরুদ্ধে চিন্নাস্বামী স্টেডিয়ামে পেল্লাই এক ওভার বাউন্ডারি হাঁকিয়ে মাহি তাঁর মানের পরিচয় দিয়েছে।

আইপিএল ২০১৭ঃ ভিডিও – দেখুন চিন্নাস্বামীর মাটিতে ধোনির বিশাল ছক্কা যা সবাইকে অবাক করে দিল

আইপিএলের এই মরশুমে প্রথম চার ম্যাচে মাত্র  ৩৩ রান করতে পেরেছিলেন এই বিধ্বংসী ব্যাটসম্যান, তারপরই সমালোচনার ঝড় উঠেছিল। সৌরভ গঙ্গোপয়াধ্যায় বলেছিলেন, “একদিনের ক্রিকেটের একজন ভাল ব্যাটসম্যান হলেও, টি টোয়েন্টি ক্রিকেটে যোগ্য নয় ধোনি।” অস্ট্রেলিয়ার প্রাক্তণ অধিনায়ক মাইকেল ক্লার্কও একই পথে হেঁটেছিলেন। তিনি বলেন, “একজন পেশাদারি ব্যাটসম্যান হিসেবে ধোনিকে রান করতেই হবে।” নিজের খারাপ অবস্থা কাটিয়ে ধীরে ধীরে স্বরূপে ফিরছে ধোনি। তারই আভাস পাওয়া যায় রবিবারের ম্যাচে।

চারিদিকে সমালোচনার ঝড় উঠলেও, একদিনের ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা এই ব্যাটসম্যান নিজের ফর্মে ফিরবেই একথা বিশ্বাস করতেন সুশান্ত সিংহ রাজপুত। রাজপুত, যিনি ধোনির বায়োপিকে ধোনির চরিত্রে অভিনয় করেছেন, অনেকটা সময় ধোনিকে কাছ থেকে দেখেছেন। সেই সূত্রেই তাঁর বিশ্বাস ছিল, কিছুটা খারাপ সময়ের মধ্যে দিয়ে গেলেও প্রাক্তণ এই অধিনায়ক ঠিকই ফর্মে ফিরবে। স্যোশাল নেটওয়ার্কিং সাইটে তিনি বলেন, “এটা ঘটনা যে ধোনিকে এখন কঠিনভাবে সমালোচিত করা হচ্ছে। এটা কিছুটা সময়ের ব্যাপার। এই খারাপ সময় কাটলেই মাহি সবকিছু জবাব দেবে।”

আরসিবির বিরুদ্ধে ধোনির ব্যাটিং কিছুটা হলেও আশা জাগিয়েছে সমর্থক তথা দলের অন্যান্যদের মনে। এখন বাকি ম্যাচ গুলি বলে দেবে মাহি আদৌ রাজপুতের বিশ্বাস রাখতে পারেন কী না।

মহেন্দ্র সিং ধোনি এবং সুশান্ত সিং রাজপুত

ভারতের প্রাক্তণ এই অধিনায়কের পাশে দাঁড়ালেন বীরেন্দ্র সহবাগ

  • SHARE

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...