জোফ্রা আর্চারের বাউন্সার মাথায় খাওয়ার পর এমন যোগ্য জবাব দিলেন সূর্যকুমার যাদব 1

২০১৮ সালে রাজস্থান রয়্যালসের ফিরে আসার পর থেকে যেন মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে বরাবরই জ্বলে উঠতে থাকে তারা। ২০১৮ এর আইপিএল থেকে এই দুই ফ্র্যাঞ্চাইজির মধ্যে হওয়া চার ম্যাচের মধ্যে চারটি ম্যাচেই মুম্বইকে হারিয়েছিল রাজস্থান। ফলে গতকালের ম্যাচের গুরুত্ব ছিল একেবারেই আলাদা। কিন্তু রাজস্থানের বিরুদ্ধে কাটা সরিয়ে অবশেষে জিতল মুম্বই ইন্ডিয়ান্স।

IPL 2020 Highlights, MI vs RR: Suryakumar's fifty, Bumrah 4-fer lead MI to  57-run win against RR - cricket - Hindustan Times

সেই ম্যাচে একটি বিশেষ ঘটনা ঘটে, যা দেখে সকলে চমকে গিয়েছিল। গোটা ইনিংস জুড়ে অত্যন্ত সাবলীল ব্যাটিং করছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের ডান হাতি ব্যাটসম্যান সূর্যকুমার যাদব। সেই সময় ১৯ তম ওভার বল করতে এসেছিলেন রাজস্থান রয়্যালসের তারকা ইংরেজ পেসার জোফ্রা আর্চার। ওভারের মাঝে সরে গিয়ে পিছনের দিকে হুক মারতে গিয়েছিলেন সূর্য, কিন্তু আর্চারের গতিশীল ডেলিভারি বুঝতে না পারে সোজা হেলমেটে বলের ধাক্কা খান তিনি। ধাক্কা খেয়ে কিছুটা বিধ্বস্ত ছিলেন সূর্য। ফ্র্যাঞ্চাইজির ফিজিও এসে কিছুটা চিকিতসা করার পর আবারও ব্যাট করতে নেমেছিলেন তিনি।

কিন্তু এরপর আর্চারের সেই বাউন্সারের কড়া জবাব দেন সূর্যকুমার যাদব। সাধারণত বাউন্সার খাওয়ার পর ব্যাটসম্যানরা কিছুটা ধীতস্থ হয়ে যায়, কিন্তু সূর্যর বেলার সেসবের বালাই নেই। তিনি আগে থেকেই ধরে নিয়েছিলেন, পরের বল কোথায় করবেন জোফ্রা আর্চার। ব্যাটসম্যানকে বিভ্রান্ত করার জন্য বাউন্সারের পর ইয়র্কারের চেষ্টা করবেন আর্চার, এমনটা জানতেন অভিজ্ঞ সূর্য। সেইমতই বল করেছিলেন আর্চার, একেবারে ইয়র্কার লেংথ ডেলিভারি। কিন্তু সেটিকে রিভার্স ল্যাপ শট মেরে উইকেটকিপার জস বাটলারের মাথার উপর দিয়ে ছয় মারেন সূর্য। যা দেখে অবাক হয়ে গিয়েছিলেন সকলেই।

গতকালের ম্যাচে অত্যন্ত সাবলীল ব্যাটিং করেছিলেন মুম্বই রঞ্জি দলের অধিনায়ক সূর্যকুমার যাদব। ১১টি চার ও দুইটি ছক্কার মাধ্যমে ৪৭ বলে অপরাজিত ৭৯ রানের একটি অসাধারণ ইনিংস খেলেন। এই ইনিংসে তার বেশিরভাগ শটই ছিল পূর্বনির্ধারিত, অধিকাংশ শটই তিনি মেরেছেন উইকেটের পিছনে। এই ইনিংসটি খেলে তিনি তার আইপিএল কেরিয়ারে এক ইনিংসে সর্বোচ্চ রান করে ফেললেন।

IPL2020: Mumbai Indians beat Rajasthan Royals by 57 runs : The Tribune India

গতকাল টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। ওপেনিংয়ে দুর্দান্ত শুরুর পরেও মাঝের ওভারে বেশ ভালো রাশ ধরে এনেছিল রাজস্থানের স্পিনার ও পেসাররা। যদিও শেষের দিকের ওভারগুলিতে সূর্যকুমার যাদবের দুর্ধর্ষ ইনিংস এবং হার্দিক পান্ডিয়ার দুরন্ত ক্যামিও ইনিংস, যেখানে তিনি ১৯ বলে অপরাজিত ৩০ রান করেন, এর জেরে মুম্বই ইন্ডিয়ান্স তোলে ১৯৩ রান। ১৯৪ রান তাড়া করতে গিয়ে শুরুতেই যশস্বী জয়সওয়াল, স্টিভ স্মিথ ও সঞ্জু স্যামসনের উইকেট হারায় রাজস্থান। যদিও ইংরেজ ওপেনার ও উইকেটকিপার ব্যাটসম্যান জস বাটলার ৪৪ বলে ৭০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন, কিন্তু যোগ্য সহায়তার অভাবে শেষ অবধি ১৩৬ রানে অল আউট হয়ে যায় তারা।

Leave a comment

Your email address will not be published.