ওয়েস্টইন্ডিজ সফরের ওয়ানডেতে শুভমান আর রাহানের নাম দেখে অবাক সৌরভ গাঙ্গুলী বললেন এই কথা 1

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী এ কথা একদমই বিশ্বাস করতে পারছেন না যে ভারতীয় নির্বাচকরা ওয়েস্টইন্ডিজ সফরের জন্য শুভমান গিল আর অজিঙ্ক রাহানের নাম নিয়ে বিচার বিবেচনা করেননি। সৌরভ গাঙ্গুলী অনুসারে ওয়েস্টইন্ডিজ সফরের জন্য গিল আর রাহানে দুজনেরই দলে জায়গা পাওয়া উচিত ছিল। আপনাদের জানিয়ে দিই যে গত রবিবার ২১ জুলাই মুম্বাইতে হওয়া বৈঠকে ভারতীয় নির্বাচকরা ক্যারিবিয়ান সফরে খেলা হতে চলা টি-২০, ওয়ানডে এবং টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করেছিল।

ওয়ানডে দলে জায়গা পাননি রাহানে আর গিল

ওয়েস্টইন্ডিজ সফরের ওয়ানডেতে শুভমান আর রাহানের নাম দেখে অবাক সৌরভ গাঙ্গুলী বললেন এই কথা 2

এমনটা মনে করা হচ্ছিল যে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে হতে চলা তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য শুভমান গিল আর অজিঙ্ক রাহানে দলে সুযোগ পেতে পারেন, কিন্তু দলের নির্বাচকরা দুজনের মধ্যে কাউকেই দলে বাছেননি। বিশ্বকাপের পর চার নম্বর ব্যাটসম্যান হিসেবে গিল আর রাহানে সবচেয়ে ভাল বিকল্প হতে পারতেন। দলের নির্বাচনের পর সৌরভ গাঙ্গুলী এই বিষয়টি নিয়ে যথেষ্ট নিরাশ হয়েছে। সৌরভ গাঙ্গুলী টুইটারে এই ব্যাপারে ক্ষোভও প্রকাশ করেছেন। নিজের টুইটার হ্যান্ডেলে গাঙ্গুলী লিখেছেন,

“দলে বেশ কিছু খেলোয়াড় এমনও রয়েছেন যারা সমস্ত ফর্ম্যাটই খেলতে পারেন… আমি অবাক যে শুভমান গিল আর অজিঙ্ক রাহানেক একদিনের কেনো সুযোগ দেওয়া হয়নি…”।

সমস্ত ফর্ম্যাটের জন্য একই খেলোয়াড়দের নির্বাচন

ওয়েস্টইন্ডিজ সফরের ওয়ানডেতে শুভমান আর রাহানের নাম দেখে অবাক সৌরভ গাঙ্গুলী বললেন এই কথা 3

আন্তর্জাতিক ক্রিকেটে ১৮৫৭৫ রান করা সৌরভ গাঙ্গুলী আগে আরো একটি টুইট করেছেন। টুইটে সৌরভ গাঙ্গুলী টিম ইন্ডিয়ার নির্বাচকদের একটি বিশেষ অ্যাপিল করেছিলেন। সৌরভ টুইটারে লিখেছিলেন,

“ভারতীয় নির্বাচকদের জন্য এখন সময় এসে গিয়েছে যে তারা সমস্ত ফর্ম্যাটের জন্য একই খেলোয়াড়দের দল নির্বাচন করুক, যাতে খেলোয়াড়দের ছন্দ বজায় থাকে আর তাদের মধ্যে আত্মবিশ্বাসও আসে। অনেক কমই খেলোয়াড় রয়েছেন যারা সমস্ত ফর্ম্যাটে খেলছেন…এটা সমস্ত খেলোয়াড়দের খুশি করার জন্য নয়, বরং দেশের জন্য একটা দল বানানোর জন্য আর যারা লাগাতার দেশের জন্য ভাল ফল করবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *