শেন ওয়াটসন বললেন সেই ব্যাটসম্যানের নাম, যিনি দলে নিতে পারেন সুরেশ রায়নার জায়গা

আইপিএল ২০২০ শুরু হওয়ার আগে চেন্নাই সুপার কিংসের সহঅধিনায়ক সুরেশ রায়না আর অভিজ্ঞ স্পিনার হরভজন সিং নিজেদের নাম তুলে নিয়েছিলেন। এই বিষয়ে কোনো সন্দেহ নেই যে সুরেশ রায়নার চলে যাওয়ায় সিএসকের ব্যাটিং ইউনিটে বিশেষ প্রভাব পড়বে। কিন্তু এখন সিএসকের ওপেনিং ব্যাটসম্যান শেন ওয়াটসন সেই ব্যাটসম্যানের নাম নিয়েছেন যিনি এখন প্রথম একাদশে রায়নার জায়গায় ব্যাটিং করতে পারেন।

রায়না আর হরভজন এর থেকে এগিয়ে যেতে হবে

শেন ওয়াটসন বললেন সেই ব্যাটসম্যানের নাম, যিনি দলে নিতে পারেন সুরেশ রায়নার জায়গা 1

চেন্নাই সুপার কিংসের সহঅধিনায়ক সুরেশ রায়না আইপিএল ২০২০ থেকে নিজের নাম তুলে নিয়েছেন আর তিনি ইউএই-তে দলের সঙ্গে ছেড়ে ভারতে ফিরে এসেছেন। তো অন্যদিকে হরজভন সিং ইউএই-তে যাননি আর পারিবারিক কারণে আইপিএলের ত্রয়োদশ মরশুম থেকে নিজের নাম তুলে নিয়েছেন। কিন্তু এখন এই বিষয়টি মেনে নিয়ে দল এগিয়ে গিয়েছে আর আগামী মরশুমের প্রস্তুতিতে লেগে পড়েছে। এই ব্যাপারে দলের অলরাউন্ডার শেন ওয়াটসন নবীল হাশমির ইউটিউব চ্যানেলে বলেছেন যে,

“আমদের রায়না আর হরভজনের অনুপস্থিতির পরিস্থিতি থেকে বেরতে হবে। কিন্তু চেন্নাইয়ের জন্য স্বস্তির বিষয় এটাই যে ওরা অন্য দলের মতোই মজবুত। রায়নার ভরপাই করা মুশকিল, আপনি সেটা করতে পারবেন না। ও আইপিএলের এমন দ্বিতীয় খেলোয়াড় যিনি টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান করেছেন। আইপিএলের ইতিহাসে রায়না সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন। রায়নার অভাব সত্যিই অনুভুত হবে। ইউএই-র পরিবেশ গরম, আর এই অবস্থায় পিচ যথেষ্ট শুকনো হবে, যেখানে বল টার্ন করবে। রায়না স্পিনকে ভালোভাবে খেলতে জানেন”।

মুরলী বিজয় আর পীযূষ চাওলা পাবেন বেশি সুযোগ

শেন ওয়াটসন বললেন সেই ব্যাটসম্যানের নাম, যিনি দলে নিতে পারেন সুরেশ রায়নার জায়গা 2

আইপিএলের ইতিহাসে সুরেশ রায়না একমাত্র ব্যাটসম্যান যিনি প্রত্যেক মরশুমে ৩০০র বেশি রান করেছেন। তিনি মিস্টার আইপিএল নামেও পরিচিত, এই উপাধিই এই খেলোয়াড়ের উচ্চতার জানান দেয়। এখন ওয়াটসন আগে বলেছেন যে,

“এতে কোনো সন্দেহ নেই যে দলে রায়নার অভাব অনুভুত হবে, কিন্তু ওর অনুপস্থিতিতে মুরলী বিজয় আর পীযূষ চাওলার মতো দুর্দান্ত খেলোয়াড়রা বেশি সুযোগ পাবেন। এতে কোনো সন্দেহ নেই যে রায়নার টুর্নামেন্ট থেকে সএ যাওয়া আমাদের জন্য যথেষ্ট লোকসানের কিন্তু আমাদের কাছে দলে মুরলী বিজয় রয়েছেন যিনি দুর্দান্ত খেলোয়ড়। গত কিছু বছরে ওকে টি-২০তে বেশি সুযোগ দেওয়া হয়নি, কিন্তু ও সত্যিই একজন ভালো ব্যাটসম্যান। মুরলীর এই বছর বেশি সুযোগ পাওয়ার আশা রয়েছে”।

চেন্নাই এখনো পর্যন্ত নেয়নি ব্যাকআপ

শেন ওয়াটসন বললেন সেই ব্যাটসম্যানের নাম, যিনি দলে নিতে পারেন সুরেশ রায়নার জায়গা 3

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস এখনো পর্যন্ত সুরেশ রায়না আর হরভজন সিংয়ের রিপ্লেসমেন্টে কোনো খেলোয়াড়কে দলে নেয়নি। তো অন্যদিকে রায়না দলে প্রত্যাবর্তনের সংকেত দিয়ে বলেছিলেন যে তিনি এখনো প্র্যাকটিস করছেন। শুধু তাই নয় বর্তমানে তিনি ভারতে ফিরে এলেও তাকে প্র্যাকটিস করতে দেখা যাচ্ছে। তবে এই মরশুমে আরও একবার চেন্নাই সুপার কিংসের দল খেতাব জেতার মুজবুত দাবি পেশ করবে। এর সবচেয়ে বড়ো কারণ দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *