অস্ট্রেলিয়ার দিগগজ বললেন অসম্ভব টিম ইন্ডিয়ার এই খেলোয়াড়ের প্রত্যাবর্তন 1

করোনা ভাইরাসের কারণে ক্রিকেটের বিরাম এখন সরে গিয়ে আবারও খেলা চালু হয়েছে। ইংল্যান্ড-ওয়েস্টইন্ডিজের দল ঐতিহাসিক টেস্ট সিরিজ খেলছে। এরপরও সিরিজ শিডিউল রয়েছে। শুধু তাই নয় ক্রিকেটের ফেস্টিভ্যাল আইপিএল ২০২০র আয়োজনও ১৯ সেপ্টেম্বর থেকে ইউএই-তে হবে। এই আইপিএলের প্রদর্শনের উপর বেশকিছু বড়ো বড়ো খেলোয়াড়ের ভবিষ্যত নির্ভর করে। এখন ব্র্যাড হগ এর মধ্যে সুরেশ রায়নার আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন নিয়ে নিজের রায় দিয়েছেন।

সুরেশ রায়ানার আন্তর্জাতিক দলে প্রত্যাবর্তন?

অস্ট্রেলিয়ার দিগগজ বললেন অসম্ভব টিম ইন্ডিয়ার এই খেলোয়াড়ের প্রত্যাবর্তন 2

আইপিএলের শুরু হওয়ার খবরের সঙ্গেই সমর্থকদের মধ্যে খুশির ঢেউ বয়ে গিয়েছে। এর মধ্যে অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের প্রাক্তন ক্রিকেটার ব্র্যাড হগ সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট অ্যাক্টিভ রয়েছেন। এখন এক ক্রিকেট সমর্থক হগকে প্রশ্ন করেন যে “সুরেশ রায়নার কাছে কী এখন টিম ইন্ডিয়ায় প্রত্যাবর্তনের সুযোগ রয়েছে আর তিনি টি-২০ বিশ্বকাপে প্রত্যাবর্তন করতে পারবেন?”এটা নিয়ে হগ নিজের ইউটিউব ভিডিয়োতে জবাব দিয়ে বলেছেন,

“একটা সময় ছিল যখন ভারতীয় ক্রিকেট দলে সুরেশ রায়নার বড়ো নাম ছিল। ভারতীয় ক্রিকেট দল রায়নার রূপে একজন দুর্দান্ত ফিল্ডার দেখেছে, এছাড়াও একজন দুর্দান্ত বাঁহাতি ব্যাটসম্যানকেও দেখতে পাওয়া গিয়েছিল”।

শিখরের অনুপস্থিতিতে রায়না পেতে পারেন সুযোগ

অস্ট্রেলিয়ার দিগগজ বললেন অসম্ভব টিম ইন্ডিয়ার এই খেলোয়াড়ের প্রত্যাবর্তন 3

ব্র্যাড হগ আগে বলেন,

“কিন্তু যদি আপনি বর্তমান ভারতীয় দলের ব্যাটিং ক্রমকে দেখেন তো তাতে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি তরুণ খেলোয়াড়দের সুযোগ দিচ্ছেন। চার নম্বরে শ্রেয়স আইয়ার নিয়মিত ভালো প্রদর্শন করছেন আর এটাই সেই ক্রম যেখানে সুরেশ রায়না ব্যাটিং করতেন। আমার মনে হয় না যে সুরেশ রায়না এরচেয়ে নীচে ব্যাটিং করতে পারেন। সুরেশ রায়না ৩ নম্বর, ৪ নম্বরে এবং মিডল অর্ডারের ব্যাটসম্যান। আমার মনে হয় না যে এখন ভারতীয় দলে ওর কোনো ভূমিকা রয়েছে। সুরেশ রায়নার প্রত্যাবর্তনের একমাত্র চান্স টি-২০ ক্রিকেটে হতে পারে, এটা তখনই সম্ভব যখন শিখর ধবন দলের বাইরে থাকবেন আর কেএল রাহুল-রোহিত শর্মা ইনিংস শুরু করবেন। তখনও ভীষন কম চান্স রয়েছে যে রায়নার জন্য সুযোগ তৈরি হবে। আমাকে দুঃখের সঙ্গে এটা বলতে হচ্ছে যে রায়না ভারতের হয়ে খেলতে পারবেন না”।

২০১৮ থেকে টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন সুরেশ রায়না

অস্ট্রেলিয়ার দিগগজ বললেন অসম্ভব টিম ইন্ডিয়ার এই খেলোয়াড়ের প্রত্যাবর্তন 4

সুরেশ রায়না ভারতের হয়ে ২২৬টি ওয়ানডে ম্যাচ খেলেছেন যার মধ্যে তিনি ৩৫.৩১ গড়ে ৫৬১৫ রান করেছেন। তিনি ৭৮টি টি-২০আই ম্যাচও খেলেছেন যেখানে তিনি ২৯.১৮ গড়ে ১৬০৫ রান করেছেন। রায়নার নামে ১টি আন্তর্জাতিক টি-২০ সেঞ্চুরিও রয়েছে। জানিয়ে দিই যে ২০১৮র ইংল্যান্ড সফরের পর রায়নাকে বাদ দেওয়া হয়েছিল। আর তখন থেকে তাকে আন্তর্জাতিক ক্রিকেট খেলার সুযোগ দেওয়া হয়নি। বর্তমান পরিস্থিতিকে দেখে তার প্রত্যাবর্তনের সুযোগ খুবই কম দেখা যাচ্ছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *