রায়না দিলেন ইঙ্গিত, দ্রুত অবসর নিতে পারেন ধোনি, তারপর এই প্লেয়ার হবেন অধিনায়ক 1

মহেন্দ্র সিং ধোনির দলে ফেরার সঙ্গেই চেন্নাই সুপার কিংসও জয়ের লাইনে ফিরে এসেছে। গত ম্যাচে তার অনুপস্থিতিতে দলকে ঘরের মাঠেই মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৪৬ রানের লজ্জাজনক হারের সম্মুখীন হতে হয়েছল। ধোনি জ্বরে কাবু ছিলেন কিন্তু তার দলের ফেরার সঙ্গে সঙ্গেই দল টেবিল টপারকে হারিয়ে দিয়েছে।

মহেন্দ্র সিং ধোনি উজ্জ্বল

রায়না দিলেন ইঙ্গিত, দ্রুত অবসর নিতে পারেন ধোনি, তারপর এই প্লেয়ার হবেন অধিনায়ক 2

চেন্নাই সুপার কিংসের শুরুটা স্লো হয়েছিল কিন্তু ধোনি ২২ বলে ৪৪ রানের ইনিংস খেলে দলকে ১৭৯ রান পর্যন্ত পৌঁছে দিয়েছেন। এটা এই মাঠে এই মরশুমের সবচেয়ে বড়ো স্কোরও ছিল। এরপর উইকেটকিপিং আর নেতৃত্বেও ধোনির কোনো জবাব ছিল না। তিনি দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়স আইয়ার আর অলরাউন্ডার ক্রিস মরিসকে একই ওভারে স্ট্যাম্প করে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়েছেন।

ব্যাটসম্যান ধোনির অভাব অনুভূত হয়েছে

রায়না দিলেন ইঙ্গিত, দ্রুত অবসর নিতে পারেন ধোনি, তারপর এই প্লেয়ার হবেন অধিনায়ক 3

মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে সিএসকের ইনিংস মাত্র ১০৮ রানেই শেষ হয়ে গিয়েছেল, অন্যদিকে ধোনির অনুপস্থিতিতে হায়দ্রাবাদের বিরুদ্ধে দল মাত্র ১৩২ রানই করতে পেরেছিল। এই কারণে সুরেশ রায়নার ধারনা যে দলের ব্যাটসম্যান ধোনির অভাব অনুভূত হয়েছে। দিল্লির বিরুদ্ধে ম্যাচের পর তিনি বলেন,

“আমার মনে হয় যে একজন অধিনায়ক হিসেবে ওকে হারানো কোনো বিষয় নয়, একজন ব্যাটসম্যান হিসেবে ওকে হারানো সবসময়ই আমাদের জন্য মুশকিল হয়। হায়দ্রাবাদ আর মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে এটাই হয়েছে। যখন ও ক্রিজে আসেন তো অন্য দলগুলির উপর ভীষণই চাপ তৈরি হয়ে যায়। ও যখন দলে থাকেনা তো আমরা ব্যবধান দেখতে পাই”।

অধিনায়ক হওয়ার দিলেন ঈঙ্গি

রায়না দিলেন ইঙ্গিত, দ্রুত অবসর নিতে পারেন ধোনি, তারপর এই প্লেয়ার হবেন অধিনায়ক 4

মহেন্দ্র সিং ধোনি নিজের কেরিয়ারের শেষ সময়ে রয়েছেন। আশা করা হচ্ছে যে বিশ্বকাপের পর তিনি অবসরের ঘোষণা করে দেবেন। এই অবস্থায় আগামি বছর তার আইপিএল খেলা নিয়েও সন্দেহ রয়েছে। এই অবস্থায় রায়না দলের নেতৃত্ব পেতে পারেন। এই ব্যাপারে রায়না বলেন,

“ও গতকিছু বছরে একজন ব্যাটসম্যান আর দলের মেন্টর হিসেবে ভাল প্রদর্শন করেছেন। এই কারণে সম্ভবত আপনারা আগামি বছরে আমাকে দেখতে পারেন যখন উনি ছেড়ে দেবেন। কিন্তু আমার ওনার ক্যালিবারের বেশ আবশ্যকতা রয়েছে। যতক্ষণ উনি চেন্নাইয়ের হয়ে খেলতে চান ততক্ষণ খেলতে থাকবেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *