ভিডিয়ো: ফের প্রশ্নের মুখে টেকনোলজি, বোলার সমেত অ্যাম্পায়ারেরও হল না বিশ্বাস

আইপিএল ২০১৯এ মুম্বাই ইন্ডিয়ান্স আর চেন্নাই সুপার কিংসের মধ্যে ফাইনাল খেলা হচ্ছে। মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মা টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। সিএসকে এই ম্যাচে দলে কোনো পরিবর্তন করেনি অন্যদিকে মুম্বাই ইন্ডিয়ান্স জয়ন্ত যাদবের জায়গায় মিচেল ম্যাক্লেনাঘনকে সুযোগ দিয়েছে। দুই দলে এর আগে তিনবার করে আইপিএল খেতাব জিতেছে।

চেন্নাইয়ের ইনিংসে বিতর্ক

চেন্নাই সুপার কিংসের ব্যাটসম্যান সুরেশ রায়নাকে সপ্তম ওভারের তৃতীয় বলে অ্যাম্পায়ার ইয়ান গোল্ড আউট দিয়ে দেন। রায়নাকে সবসময়ই বাউন্সারের সামনে সমস্যা পড়তে দেখা যায় আর বোলার মিচেল ম্যাক্লেনাঘন তার ফায়দা তোলেন।
রায়না বাউন্সার থেকে বাঁচার চেষ্টা করেন কিন্তু বল উইকেটকিপারের কাছে চলেযায় আর বোলার এবং কিপার দুজনেই জোরদার অ্যাপিল করেন। অ্যাম্পায়ার এই অ্যাপিলের পর নিজের আঙুল তুলে দেন কিন্তু দ্রুতই রায়না রিভিউ নেওয়ার সিদ্ধান্ত নেন।

ফের প্রশ্নের মুখে টেকনোলজি

ক্রিকেটে টেকনোলজি নিয়ে আসায় আশা করা হচ্ছিল যে এর ফলে সিদ্ধান্ত নেওয়া আরো সহজ হবে। কিন্তু গত কিছু সময় ধরে লাগাতার টেকনোলজির উপর প্রশ্ন উঠে গিয়েছে। এই ম্যাচেও তেমনই কিছু হল। রিপ্লেতে দেখা যাচ্ছিল যে ম্যাক্লেনাঘনের বলটি রায়নার গ্লাভসের পাশ দিয়ে যাওয়ার পর দিক পরিবর্তন হয় কিন্তু স্নিকোমিটারের তেমন কিছু দেখা যায়নি। থার্ড অ্যাম্পায়ার বেশ কয়েকটি অ্যাঙ্গেল থেকে দেখার চেষ্টা করেন কিন্তু স্নিকোমিটারে কিছুই দেখা না যাওয়ার কারনে অ্যাম্পায়ারকে সিদ্ধান্ত বদলাতে হয়।

কারোরই হয়নি বিশ্বাস

এই ঘটনার পর অ্যাম্পায়ার ইয়ান গোল্ডের বিশ্বাস হচ্ছিলনা। তিনি অনিচ্ছাকৃতভাবে নিজের সিদ্ধান্তে বদলে রায়নাকে নটআউট দেন। যদিও সুরেশ রায়নার সম্পুর্ণ বিশ্বাস ছিল যে বল তার গ্লাভসে লাগে নি। মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা সেই সময় লাগাতার এই সিদ্ধান্ত নিয়ে হাসছিলেন। তিনিও এই ব্যাপারটি নিয়ে বিশ্বাস করতে পারছিলেন্না। মিচেল ম্যাক্লেনাঘনকেও ঈশারা করতে দেখা যায় যে বল গ্লাভসে লাগার আওয়াজ এসেছল।

এখানে দেখুন ভিডিয়ো:

আরও পড়ুন

যুবরাজ সিংয়ের অবদানের কথা মাথায় ১২ নম্বর জার্সি কে ” অবসর ” দেওয়া হোক, বিসিসিআই কে এমন পরামর্শ দিলেন গৌতম গম্ভীর

সম্প্রতি একটি প্রতিবেদনে বিসিসিআই কে " ১২ " নম্বর জার্সিকে অবসরে পাঠানোর আবেদন করলেন প্রাক্তন ভারত ক্রিকেটার...

দীপাবলির আগে ভারতীয় খেলোয়াড়দের বিসিসিআই দিল বাম্পার গিফট, এখন হবে টাকার বৃষ্টি

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে ধোনি ক্রিকেট বোর্ড বিসিসিআই সবসময়ই তাদের ব্যানারের তলায় অর্থাৎ ভারতীয় ক্রিকেট দলের হয়ে খেলা...

হার্দিক পাণ্ডিয়া আর উর্বশী রাউতেলার মধ্যে এখনো চলছে কিছু? ছবির কমেন্ট বলছে এই কথা

হার্দিক পাণ্ডিয়া আর উর্বশী রাউতেলার মধ্যে এখনো চলছে কিছু? ছবির কমেন্ট বলছে এই কথা
ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া আজ দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজের পরিচিতি তৈরি করে...

বিশ্বকাপ ২০১৯ সেমিফাইনালে ভারতের হারের দায় একে মানেন COA প্রধান বিনোদ রায়

বিশ্বকাপ ২০১৯ সেমিফাইনালে ভারতের হারের দায় একে মানেন COA প্রধান বিনোদ রায়
ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় সম্প্রতিই শেষ হওয়া আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯এ বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয়...

ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ী করা গৌতম গম্ভীর করলেন শচীন আর যুবরাজকে চ্যালেঞ্জ

ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ী করা গৌতম গম্ভীর করলেন শচীন আর যুবরাজকে চ্যালেঞ্জ
যে কোনো খেলায় খেলোয়াড়দের জন্য সফলতার সবচেয়ে বড়ো রহস্য তাদের ফিটনেস হয়। ফিটনেস খেলার এমন একটা ভাগ...