রবীন্দ্র জাদেজাকে নয় সুরেশ রায়না এই ভারতীয় খেলোয়াড়কে বললেন ভারতের সর্বশ্রেষ্ঠ ফিল্ডার

ফিটনেসের গুরুত্ব আধুনিক ক্রিকেটে অনেক বেশি বেড়ে গিয়েছে। সাম্প্রতিক কালের প্রত্যেক খেলোয়াড়ই নিজেকে ফিট রাখার জন্য এখন দীর্ঘ সময় জিমে কাটান। সেই সঙ্গে তারা যোগও করেন। দুর্দান্ত ফিটনেসেরই ফলাফল যে ক্রিকেটাররা এখন মাঠে নিজেদের ১০০ শতাংশ দিয়ে থাকেন। ফলে ক্রিকেট মাঠে এখন দারূণ সব ফিল্ডিং এবং ক্যাচ নিতে দেখা যায় খেলোয়াড়দের।

সুরেশ রায়না অজিঙ্ক রাহানেকে বললেন সর্বশ্রেষ্ঠ ফিল্ডার

রবীন্দ্র জাদেজাকে নয় সুরেশ রায়না এই ভারতীয় খেলোয়াড়কে বললেন ভারতের সর্বশ্রেষ্ঠ ফিল্ডার 1

ভারতীয় দলের সর্বশ্রেষ্ঠ ফিল্ডার হিসেবে সুরেশ রায়না অজিঙ্ক রাহানের নাম নিয়েছেন। এই ব্যাপারে তিনি বলেছেন যে রাহানে ভারতীয় দলের সবচেয়ে সেফ ক্যাচার। স্পোর্টসস্ক্রীনের সঙ্গে কথা বলতে গিয়ে অজিঙ্ক রাহানেকে দুর্দান্ত ফিল্ডার আখ্যা দিয়ে রায়না বলেন যে, “এই খেলোয়াড় আজকের সময়ের বেস্ট ফিল্ডার। রাহানের কাছে দারুণ ক্যাচিং স্কিল রয়েছে। আমার ওর ফিল্ডিংয়ের জায়গা সবসময় পছন্দ হয়। ওর কাছে একটা আলাদা ধরণেরই পাওয়ার রয়েছে। ও যখন ইচ্ছে নিজের শরীরকে বাঁকাতে পারে। এই অবস্থায় ও অন্যদের চেয়ে আলাদা”।

ও একজন দুর্দান্ত স্লিপ ফিল্ডার

রবীন্দ্র জাদেজাকে নয় সুরেশ রায়না এই ভারতীয় খেলোয়াড়কে বললেন ভারতের সর্বশ্রেষ্ঠ ফিল্ডার 2

সুরেশ রায়না নিজের কথা আগে বলতে গিয়ে বলেন, “ও একজন দুর্দান্ত স্লিপ ফিল্ডারও, যিনি পেছন থেকে ব্যাটসম্যানদের বুঝতে পারেন আর তাদের রণনীতির উপর নিয়ন্ত্রণ করতে পারেন। ও নিয়মিত প্র্যাকটিস করে, যাতে ম্যাচ চলাকালীন ওর সমস্যা না হয়”।
প্রসঙ্গত অজিঙ্ক রাহানে টেস্ট ক্রিকেটে ভারতের সহঅধিনায়ক আর স্লিপ ফিল্ডিংয়ে তিনি ভারতীয় দলের হয়ে বেশকিছু দুর্দান্ত ক্যাচও নিয়েছেন।

ধোনির অধিনায়কত্ব নিয়েও বলেন রায়না

রবীন্দ্র জাদেজাকে নয় সুরেশ রায়না এই ভারতীয় খেলোয়াড়কে বললেন ভারতের সর্বশ্রেষ্ঠ ফিল্ডার 3

রায়না ধোনির সিদ্ধান্ত নিয়েও বলেছেন যে, “আমি কখনো ওর সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন করিনি। আমার মনে আছে ২০১৫র বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন আমি স্যান্ডুইচ খাচ্ছিলাম বা অন্যকিছু করছিলাম। হঠাত করে ২০ ওভারের পর তিনি আমাকে বলেন প্যাড পরে নাও। আমি প্যাড পরে নিই। বিরাট যথেষ্ট ভালো ব্যাটিং করছিল এটা ধবনের আউট হওয়ার কিছু ওভার আগে হয়েছিল। ফলে এরপর আমি ব্যাটিং করতে নামি আমি কিছু শটস মারি আর ৭০-৮০ রান করি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *