দুরন্ত ফর্মে থাকা সত্ত্বেও আগামী মরশুমের আগে এই খেলোয়াড়দের ছেঁটে ফেলতে চলেছে সানরাইজার্স হায়দ্রাবাদ 1

চলতি মরশুমের শুরুর দিকে একেবারেই খারাপ ফর্মে ছিল সানরাইজার্স হায়দ্রাবাদ। নিজেদের টিম কম্বিনেশন সাজাতে সাজাতেই অর্ধেক মরশুম চলে গিয়েছিল। এক সময়ে মনে হয়েছিল, প্লে অফে ওঠা কার্যত অসম্ভব হয়ে উঠবে হায়দ্রাবাদের জন্য। কিন্তু লিগ পর্যায়ে শেষের দিকে দুরন্ত পারফর্মেন্স শুরু করেছিল তারা। পরপর ম্যাচ জিতে প্লে অফের যোগ্যতা অর্জন করেছে, এবং গতকাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে উঠেছে সানরাইজার্স হায়দ্রাবাদ। এই অবস্থায় আগামী মরশুমের জন্য চিন্তাভাবনা শুরু করে দিয়েছে হায়দ্রাবাদ ম্যানেজমেন্ট, এবং এই তিন খেলোয়াড়কে ছাঁটাই করতে চলেছে তারা।

দুরন্ত ফর্মে থাকা সত্ত্বেও আগামী মরশুমের আগে এই খেলোয়াড়দের ছেঁটে ফেলতে চলেছে সানরাইজার্স হায়দ্রাবাদ 2

১. সিদ্ধার্থ কউল

IPL 2018: Siddarth Kaul figures out the reasons why SRH lost the plot  against Kings XI Punjab

২০১৭ ও ২০১৮ মরশুমে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে একপ্রকার স্বপ্নের ফর্মে ছিলেন সিদ্ধার্থ কউল। সেই দুই বছর ৩৭টি উইকেট নিয়েছিলেন এই তারকা পেসার। কিন্তু ২০১৯ সাল থেকে সেরকম ভাবে ফুটে ওঠেননি কউল। চলতি বছরের আইপিএল এ মাত্র একটিই ম্যাচ খেলেছেন ৩০ বছরের এই পেসার। বর্তমানে সানরাইজার্স দলের তৃতীয় পেসার হিসেবে দুর্দান্ত পারফর্ম করেছেন টি নটরাজন, ফলে আগামী মরশুমে সিদ্ধার্থ কউলকে ছেড়ে দিতে পারে সানরাইজার্স হায়দ্রাবাদ। ফর্মও নেই, এদিকে বয়সও বাড়ছে, ফলে কউলের জায়গায় কোনও তরুণ ভারতীয় পেসারকে নিতে পারে হায়দ্রাবাদ।

২. শ্রীবৎস গোস্বামী

Shreevats Goswami (Cricketer) Height, Weight, Age, Wife, Biography & More »  StarsUnfolded

গত ম্যাচে ঋদ্ধিমান সাহার চোটের দরুণ প্রথম বার সুযোগ পান বাংলার এই উইকেটকিপার ব্যাটসম্যান। কিন্তু ওপেন করতে নেমে শূন্য রানে আউট হন গোস্বামী, আর সানরাইজার্স হায়দ্রাবাদে তার কাহিনী অনেকটা এরকমই। সুযোগ পেয়েও তার সদ্ব্যবহার করতে পারেননি শ্রীবৎস। ২০১৮ সাল থেকে সানরাইজার্স দলে থেকে কেবল সাতটিই ম্যাচ খেলেছেন তিনি, যেখানে কেবল ৫২ রানই করতে সক্ষম হয়েছেন। দলে মূলত তৃতীয় কিপার হিসেবেই রয়েছেন, এবং এই অবস্থায় হয়ত আগামী মরশুমে শ্রীকে রিলিজ করে দিতে পারে সানরাইজার্স হায়দ্রাবাদ। ৩১ বছরের এই বঙ্গ ক্রিকেটারের আইপিএল রেকর্ড অত্যন্ত খারাপ, ফলে তার জায়গায় যুব কোনও উইকেটকিপার ব্যাটসম্যানকে আনতে পারে হায়দ্রাবাদ।

৩. বিলি স্ট্যানলেক

Sunrisers Hyderabad pacer Billy Stanlake ruled out of IPL 2018 due to  finger injury

২০১৮ সাল থেকে সানরাইজার্স হায়দ্রাবাদ দলে রয়েছেন এই অসি পেসার। ছয় ফুট আট ইঞ্চির এই পেসার বিগ ব্যাশ লিগে বেশ প্রভাবশালী হিসেবে পরিচয় দিয়েছেন। কিন্তু আইপিএল এ সেভাবে আসরই জমাতে পারেননি স্ট্যানলেক। ২০১৮ সালে কেবল চারটি ম্যাচ খেলেছেন স্ট্যানলেক, এরপর বাকি দুই বছর কোনও ম্যাচই খেলার সুযোগই পাননি। যার জেরে এই বছর ২৬ বছরের এই পেসারকে বিদায় জানাতে চলেছে সানরাইজার্স হায়দ্রাবাদ। দলে জেসন হোল্ডারের আগমণের জেরে পেস ব্রিগেড হালকা করতে এই সিদ্ধান্ত নিতে পারে তারা।

Leave a comment

Your email address will not be published.