২০১৬ এর আইপিএল চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদ

বাংলাদেশের সিম বোলিং তারকা মুস্তাফিজুর রহমান সম্ভবত এবারের আইপিএলে থাকছেন না। বাংলাদেশ ও শ্রীলঙ্কার সঙ্গে একদিনের সিরিজ চলায় তিনি এখন শ্রীলঙ্কায়। সেখান থেকেই বাংলাদেশের এক সংবাদ সংস্থাকে তিনি একথা জানান।

আইপিএলের আগে বড় ধাক্কা খেল কে কে আর, সানরাইজার্স হায়দরাবাদ!

মুস্তাফিজুরের এই কথায় চাপে পড়েছে আইপিএলের গতবারের চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দ্রাবাদ। গত মরশুমে সানরাইজার্সের চ্যাম্পিয়ন হওয়ার পিছনে ওতোপ্রোতভাবে যুক্ত ছিলেন এই তারকা বোলার। চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য প্রবীন বোলিং তারকা আশিষ নেহরা আগেই জানিয়ে দিয়েছিলেন আইপিএলে সানরাইজার্সে তাঁকে গোটা টুর্নামেন্টে দেখা যাবেনা। কারণ তিনি জাতীয় দলের হয়ে কিছু করে যেতে চান। নেহরার পর মুস্তাফিজুর না থাকায় রীতিমত চিন্তায় পড়েছে সানরাইজার্স।

চ্যাম্পিয়ন্স ট্রফির দিকে তাকিয়েই আইপিএলে খেলতে নাও পারে আশিষ নেহরা

২১ বছর বয়সী বাংলাদেশী এই বোলার আগের মরশুমে সানরাইজার্সের হয়ে ১৬ ম্যাচে ১৭টি উইকেট নেয়। তাঁর ইকনমি রেট ছিল ৭ এর কম। যা আইপিএলের মত খেলায় দুরন্ত প্রদর্শন। ডেথ ওভারের এক উপযোগী বোলার মুস্তাফিজুর রহমান। বেশিরভাগ সময়ে চোটে আক্রান্ত এই বোলার এখনও চোটের সমস্যায় ভুগছেন। এছাড়া শ্রীলঙ্কা সফর শেষ করার পর আয়ারল্যান্ডে গুরুত্বপূর্ণ সফর রয়েছে বাংলাদেশের। তার কিছুদিন পরই চ্যাম্পিয়ন্স ট্রফি। ফলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড আইপিএলের জন্য মুস্তাফিজুরকে এখনও ছাড়পত্র দেয়নি। মুস্তাফিজুর বলেন, “আমি আইপিএল থেকে অনেক কিছু শিখেছি। কিন্তু আমার মনে হয় এই বছর আইপিএলে আমি থাকতে পারব না। আমি এখনও বোর্ডের অনুমতির জন্য অপেক্ষা করছি।”

শুধুমাত্র বোর্ডের অনুমতিই নয়। তিনি নিজেও বিশেষ সুস্থ নেই বলেই জানালেন অফ ও লেগ কাটার বোলিংয়ের এই যুবরাজ। তিনি বলেন, “আমি নিজেই বুঝতে পারছি না আমি আদৌ ভালভাবে খেলতে পারব কিনা। এই সপ্তাহের প্রথমে ফিরলেও, আমি নিজের চেনা ছন্দে নেই। তাই মাসরাফি ভাই (মাসরাফি মোর্তাজা) আমায় পরামর্শ দেন এবছর আইপিএল না খেলতে। বাংলাদেশের গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক খেলাও রয়েছে সামনে।”

এদিকে সানরাইজার্সের এক আধিকারিক বলেন, “মুস্তাফিজুর আইপিএলের প্রথম দিকের কয়েকটা ম্যাচ হারাবে ঠিকই। তবুও আমরা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অনুমতি পাওয়ার জন্য অপেক্ষা করছি।”

আরও পড়ুন

মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে যুক্ত হওয়ার হওয়ার পরপরই যুবরাজ সিং রোহিত শর্মাকে বললেন এই বড়ো কথা

মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে যুক্ত হওয়ার হওয়ার পরপরই যুবরাজ সিং রোহিত শর্মাকে বললেন এই বড়ো কথা
যুবরাজ সিংকে আইপিএল ২০১৯ নিলামে মুম্বাই ইন্ডিয়ান্সের দল ১ কোটি টাকায় কিনে নিয়েছে। প্রসঙ্গত আইপিএল ২০১৯ এর...

আইপিএল ২০১৯: নিলামির পর এক নজরে দেখে নিন আইপিএল ২০১৯ এর জন্য সমস্ত দলগুলির সম্পূর্ণ তালিকা

আইপিএল ২০১৯: নিলামির পর এক নজরে দেখে নিন আইপিএল ২০১৯ এর জন্য সমস্ত দলগুলির সম্পূর্ণ তালিকা
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ভারতের লোকেদের জন্য একটি উৎসবের মতন। এই আইপিএল উৎসবের ভারতের লোকেরা আকুল হয়ে অপেক্ষা...

আইপিএল নিলাম: বাংলার যে ১৬ বছরের বোলারের নাম কেউ জানত না তাকে আরসিবি বেস প্রাইসের ৭গুণ দামে করল দলে সামিল

আইপিএল নিলাম: বাংলার যে ১৬ বছরের বোলারের নাম কেউ জানত না তাকে আরসিবি বেস প্রাইসের ৭গুণ দামে করল দলে সামিল
ভারতীয় প্রিমিয়ার লীগের দ্বাদশ সংস্করণের নিলামের দিন শেষমেশ দীর্ঘ অপেক্ষার পর গতকাল সম্পন্ন হয়েছে পিংক সিটি জয়পুরে।...

বাংলাদেশের ক্যাপ্টেন সাকিব অল হাসানের উপর লাগলো জরিমানা, কিন্তু কি কারণে ?

সিলেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি হারে বাংলাদেশ,সেই সঙ্গে ম্যাচে শাস্তি পেলেন বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান(ক্যাপ্টেন)। গত...

Video: একদিকে কিংস ইলেভেন পাঞ্জাব ৪.৮ কোটি টাকা দিয়ে কিনলেন মহম্মদ শামি কে, অন্যদিকে হাসিন জাহান করলেন এক ভিডিও পোস্ট

ঝগড়াঝাটি বৈবাহিক জীবনের অঙ্গ ৷ যেটা স্বামী-স্ত্রীর মধ্যে হয়ে থাকে৷ তা বলে সেটা সংবাদ শিরোনাম নয় ৷ গত...