বড় ধাক্কা নাইট শিবিরে, ভয়ঙ্কর শাস্তির মুখে পড়তে চলেছেন কেকেআর-এর ভরসা সুনীল নারাইন 1

গতকাল থ্রিলার ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে দুই রানে হারায় কলকাতা নাইট রাইডার্স। আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে কলকাতার এই জয়ে বড় ভূমিকা রেখেছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা মিস্ট্রি স্পিনার সুনীল নারাইন। নিজের চার ওভারে মাত্র ২৮ রান দিয়ে নিকোলাস পুরান ও মনদীপ সিংয়ের নামে দুটি বড় উইকেট নিয়েছেন নারাইন। শেষ ওভারে ১৪ রান ডিফেন্ডও করেছেন তিনি। স্বভাবতই কলকাতা নাইট রাইডার্সের সমর্থকরা উচ্ছ্বসিত সুনীল নারাইনের এমন পারফর্মেন্সে। ব্যাট হাতে সুযোগ না পেলেও বল হাতে আবারও কামাল করে দেখালেন তিনি।

Sunil Narine suspect bowling action: Sunil Narine reported for bowling  action after KKR vs KXIP IPL 2020 match | The SportsRush

কিন্তু ম্যাচের পরেই অশনি সংকেতের আভাস পেয়ে গেল কলকাতা নাইট রাইডার্সের টিম ম্যানেজমেন্ট এবং কেকেআর সমর্থকরা। তাদের আশা ও ভরসার খেলোয়াড় সুনীল নারাইন আবারও পড়েছেন সম্ভাব্য নিষেধাজ্ঞার মুখে। বোলিং অ্যাকশনে অসঙ্গতির জন্য নারাইনকে সতর্ক বার্তা দিয়ে দিল আইপিএল এর গর্ভনিং কাউন্সিল। তাদের বক্তব্য, ম্যাচ চলাকালীন মাঠে উপস্থিত থাকা এক আম্পায়ার বিষয়টি লক্ষ্য করেছেন এবং সেটা জানিয়েছেন আইপিএল এর গভর্নিং কাউন্সিলে। যার জেরে নিষেধাজ্ঞার মুখে রয়েছেন এই ক্যারিবিয়ান স্পিনার। যদি তিনি আবারও এরকম সন্দেহজনক বোলিং অ্যাকশন নিয়ে বোলিং করেন, তাহলে এবারের আইপিএল এ তিনি আর বোলিং করতে পারবেন না, যা বড় ধাক্কা নাইট শিবিরের জন্য।

IPL 2020: Star Sunil Narine Once Again Reported For Chucking

আইপিএল এর তরফ থেকে প্রকাশিত সেই বিবৃতিতে লেখা রয়েছে, “আইপিএল এর সাসপেক্টেড ইলিগ্যাল বোলিং অ্যাকশন পলিসি অনুযায়ী একজন অন ফিল্ড আম্পায়ারের তরফ থেকে একটি রিপোর্ট এসেছে। নারাইনকে আপাতত ওয়ার্নিং লিস্টে অন্তর্ভুক্ত করা হয়েছে এবং এই টুর্নামেন্টে বল করার জন্য অনুমতি প্রদান করা হয়েছে।”

বড় ধাক্কা নাইট শিবিরে, ভয়ঙ্কর শাস্তির মুখে পড়তে চলেছেন কেকেআর-এর ভরসা সুনীল নারাইন 2

যদিও এই ধরণের নিষেধাজ্ঞা নতুন নয় সুনীল নারাইনের জন্য। এর আগে একাধিক বার তিনি বোলিং অ্যাকশনের জন্য সতর্কবার্তা ও নিষেধাজ্ঞার সম্মুখীন হয়েছেন। ২০১৪ সালে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার সময় বর্তমানে অবলুপ্ত টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স লিগ টি২০-তে দুবার সতর্কবানী পেয়েছিলেন নারাইন, যার জেরে বোলিং অ্যাকশন ঠিক করার জন্য তিনি ২০১৫ বিশ্বকাপ মিস করেছিলেন।

Sunil Narine barred from bowling off-breaks in IPL | Sports News,The Indian  Express

এছাড়া ২০১৫ সালের আইপিএল এও সন্দেহজনক বোলিং অ্যাকশনের জন্য বিসিসিআই এর তরফ থেকে একবার সতর্ক বার্তা পেয়েছিলেন। যদিও সেই বছরের নভেম্বরে শ্রীলঙ্কার বিরুদ্ধে আন্তর্জাতিক ওয়ান ডে ম্যাচে সন্দেহজনক অ্যাকশনের জন্য সাসপেন্ড হয়েছিলেন। এর ফলে আইসিসির তরফ থেকে গ্রিন সিগন্যাল না পাওয়া অবধি নিজের বোলিং অ্যাকশন শুধরানোর চেষ্টা চালিয়ে গিয়েছেন সুনীল নারাইন। যদিও তারপর কিছু বছর নতুন বোলিং অ্যাকশন নিয়ে আগের মত অতটা প্রভাবশালী হয়ে উঠতে পারছিলেন না নারাইন।  আবার ২০১৮ সালের মার্চ মাসে, পাকিস্তান সুপার লিগে আবারও সন্দেহজনক বোলিং অ্যাকশনের জন্য ওয়ার্নিং পান নারাইন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *