চার নম্বরে এই ক্রিকেটারকেই চাইছেন সুনীল গাভাস্কার ! 1

বিরাট কোহলি এবং শ্রেয়স আইয়ারের দুরন্ত পার্টনারশিপের উপর ভর করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একদিবসীয় ম‍্যাচে জয় পেয়েছে ভারত। এই জয়ের সুবাদে হোল্ডারদের বিপক্ষে একদিবসীয় সিরিজে ১- ০ তে এগিয়ে গেলো ভারত। সিরিজের প্রথম ম‍্যাচ ভেস্তে যায় বৃষ্টির দরুন, এদিন শ্রেয়স আইয়ারের খেলা মন ছুঁয়েছে সুনীল গাভাস্কারের। পরের ম‍্যাচ গুলোতে পন্থের আগে নামানো হোক আইয়ারকে এমনটাই চাইছেন ভারতের এই প্রাক্তন কিংবদন্তী ক্রিকেটার।

চার নম্বরে এই ক্রিকেটারকেই চাইছেন সুনীল গাভাস্কার ! 2

কোহলি এবং আইয়ারের ১২৫ রানের পার্টনার শিপের উপর ভর করে ভারত ৫০ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লক্ষ‍্যমাত্রা রাখে ২৭৯। এদিন কেরিয়ারের ৪২ তম শতরানটি করে ফেলেন কোহলি। পাশাপাশি আইয়ার খেলেন ৭১ রানের ইনিংস। এমন একটি লক্ষ‍্যমাত্রা পেরানো ওয়েস্ট ইন্ডিজের পক্ষে কঠিন না হলেও ভূবনেশ্বর কুমারের সৈজন‍্যে বিষয়টি তেমন দেখায়নি। লুইস, পুরানরা চেষ্টার কোনও ত্রূটি রাখেনি, তবুও শেষ অবধি ভারতের বোলারদের কাছে হার মানতে হয় তাদের।

চার নম্বরে এই ক্রিকেটারকেই চাইছেন সুনীল গাভাস্কার ! 3

এদিন আইয়ারের আগে পন্থকে ব‍্যাটিং করতে পাঠান কোহলি। যদিও বিশেষ কিছু করে উঠতে পারেননি তিনি।বড়ো শট খেলতে গিয়ে নিজের উইকেট খুইয়ে বসেন এই ভারতের তারকা ব‍্যাটসম‍্যান।

ম‍্যাচে পরবর্তী সময়ে সুনীল গাভাস্কারের বক্তব্য, ” আমার মতে ঋষভ পন্থকে ধোনির মতোই পাঁচ, ছয়ে ব‍্যবহার করূক কোহলি। তা ভারতের দলের পক্ষে ভালো। তবে যদি ভারতের প্রথম তিন ব‍্যাটসম‍্যান কোনও ম‍্যাচে ভালো খেলে দিলে অর্থাৎ ৪০- ৪৫ ওভার ব‍্যাটিং করে দিলে তখন ভাবা যেতেই পারে ঋষভ পন্থকে, চারে নামানোর বিষয়ে। তবে ৩০-৩৫ ওভারের পর শ্রেয়স আইয়ারকে খেলানোটাই ঠিক হবে। আমার মতে চারে নামুক আইয়ার এবং পাঁচে পন্থ।”

চার নম্বরে এই ক্রিকেটারকেই চাইছেন সুনীল গাভাস্কার ! 4

সুযোগ পেয়েই নিজেকে প্রমাণ করেছেন আইয়ার। এদিন ম‍্যাচে বিরাটের সাথে ব‍্যাটিং করে ভারতের এই উদীয়মান তারকা অনেক কিছু শিখেছেন আইয়ার, এমনটাই মনে করেন গাভাস্কার। সামনে এক লম্বা আন্তর্জাতিক একদিবসীয় কেরিয়ার অপেক্ষা করছে শ্রেয়সের জন্য বলেই ধারনা গাভাস্কারের। তার বক্তব্য “আইয়ারের এমন ইনিংসের পরেও যদি দলে পাকাপাকি জায়গা না হয় তাহলে আমার কিছু বলার নেই। এর আগে যে পাঁচ ম‍্যাচে ও খেলেছিলো, সেক্ষেত্রে ওর দুটো শতরান আছে । সর্বোচ্চ ৮৮ ।  আবার দলে ফিরেই করলো ৭১, প্রথমে সুযোগেই এমন দারুণ পারফরম্যান্সের পর আমার মনে হয় ও লম্বা রেসের ঘোড়া হতে চলেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *