পৃথ্বী শকে ভারতীয় দলে দেখতে চান না সুনীল গাভাস্কার, এই ক্রিকেটারকে ওপেনিংয়ে পেতে ইচ্ছুক 1

পরপর দুই ইনিংসে প্রায় একই ভঙ্গিতে আউট হয়েছেন তরুণ ভারতীয় ওপেনার পৃথ্বী শ। প্রথম ইনিংসের দ্বিতীয় বলে মিচেল স্টার্কের ইনসুইং ডেলিভারি এসে ঢুকে যায় পৃথ্বীর ব্যাট ও প্যাডের মাঝ দিয়ে। আর দ্বিতীয় ইনিংসে চার নম্বর বলের মাথায় প্যাট কামিন্সের গতিশীল ডেলিভারি সোজা ঢুকে যায় ব্যাট ও প্যাডের বড় ফাঁকের ভিতর দিয়ে। আর এর ফলে প্রশ্ন উঠেছে, টেকনিকেই গন্ডগোল রয়েছে পৃথ্বী শ এর।

পৃথ্বী শকে ভারতীয় দলে দেখতে চান না সুনীল গাভাস্কার, এই ক্রিকেটারকে ওপেনিংয়ে পেতে ইচ্ছুক 2

এর আগে অনেকেই পৃথ্বী শয়ের বাজে টেকনিক নিয়ে প্রশ্ন তুলেছেন। বাজে ফুটওয়ার্ক নিয়ে অনেকেই অনেক রকম পরামর্শ দিয়েছেন। কিন্তু অস্ট্রেলিয়ার তারকা সমৃদ্ধ পেস অ্যাটাকের বিরুদ্ধে এরকম বাজে টেকনিক নিয়ে খেলা উচিতই নয়, যেখানে পরপর দুই ইনিংসে একই ভঙ্গিতে আউট হয়েছেন। আর এবার তাকে পরের ম্যাচে বাদ দেওয়ার জন্য দাবি জানালেন প্রাক্তন ভারতীয় ওপেনার সুনীল গাভাস্কার।

পৃথ্বী শকে ভারতীয় দলে দেখতে চান না সুনীল গাভাস্কার, এই ক্রিকেটারকে ওপেনিংয়ে পেতে ইচ্ছুক 3

বিশিষ্ট সাংবাদিক বিক্রান্ত গুপ্তাকে কিংবদন্তী এই ক্রিকেটার জানিয়েছেন, পৃথ্বী শয়ের মধ্যে টেকনিকাল সমস্যা রয়েছে। আর এর ফলে ওনাকে দলের থেকে বাইরে থাকার পরামর্শ দিয়েছেন সুনীল গাভাস্কার। কিন্তু প্রশ্ন হচ্ছে, তাহলে পৃথ্বীর জায়গায় ওপেন কে করবেন ভারতীয় দলের হয়ে? এর জন্য তরুণ ব্যাটসম্যান শুভমন গিলকে চাইছেন গাভাস্কার। এটিও জানিয়েছেন, পাঞ্জাবের হয়েও ওপেনিংয়ের দায়িত্ব পালন করে থাকেন শুভমন। আর গাভাস্কারের এই বার্তাই নিজের টুইটারে পোস্ট করেন সাংবাদিক বিক্রান্ত গুপ্তা।

Prithvi Shaw versus Shubman Gill: Audition to open beside Rohit Sharma |  Sports News,The Indian Express

নির্বাসন কাটিয়ে ফেরার পর থেকে রঞ্জিতে ভালো পারফর্ম করলেও আইপিএল থেকে ফর্ম পড়তে শুরু করে পৃথ্বী শয়ের। এদিকে অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্যাচের চারটি ইনিংসে ক্রমাগত ব্যর্থতার মুখ দেখেন পৃথ্বী। সেখানে শুভমন গিল বেশ ভালো ব্যাটিং করেছেন প্রস্তুতি ম্যাচগুলিতে। এদিকে পৃথ্বীর সাথে প্রস্তুতি ম্যাচ ওপেন করতে নেমে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের দুই ইনিংসে ভালো ইনিংস খেলেছেন শুভমন, দুই ইনিংসে যথাক্রমে করেছেন ৪৩ ও ৬৫।

Leave a comment

Your email address will not be published.