অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেনের উপর ক্ষুব্ধ সুনীল গাভাস্কার, বললেন দলে কিছুদিনের অতিথি

গত সোমবার ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলা বর্ডার-গাভাস্কার ট্রফির তৃতীয় টেস্ট ম্যাচ ড্র হয়ে গিয়েছে। ভারতীয় ক্রিকেট দল দুর্দান্ত প্রদর্শনের পরিচয় দিয়ে সিডনি টেস্টের পঞ্চমদিন অস্ট্রেলিয়া দ্বারা দেওয়া ১৩০ ওভারে পার করে দিয়ে ম্যাচ বাঁচিয়ে নেয় আর সেই সঙ্গেই সিরিজও এখন ১-১ সমান সমান ফলাফলেই রেখে দিয়েছে।

সিডনি টেস্ট ম্যাচ ভারত করল ড্র

অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেনের উপর ক্ষুব্ধ সুনীল গাভাস্কার, বললেন দলে কিছুদিনের অতিথি 1

সিডনিতে খেলা হওয়া তৃতীয় টেস্ত ম্যাচে অস্ট্রেলিয়া ভারতকে জয়ের জন্য ৪০৭ রানের মুশকিল লক্ষ্য দেয়। অস্ট্রেলিয়া চতুর্থদিনের খেলার শেষ ভারতের ২ উইকেট তুলে নিয়েছিল সেই সঙ্গে পঞ্চম দিনের খেলার শুরুতেই অধিনায়ক রাহানেও আউট করে দেয়। এরপর অস্ট্রেলিয়াকে ঋষভ পন্থ আর চেতেশ্বর পুজারা পুরো একটি সেশনে উইকেটের জন্য হতাশ করে দেয় আর ম্যাচ লাঞ্চ পর্যন্ত জয়ের আশার সঙ্গে এগিয়ে নিয়ে যান। ভারত লাঞ্চের পর ঋষভ পন্থ আর চেতেশ্বর পুজারা দুজনেরই উইকেট হারা যার ফলে ভারত আরও সংকটে পড়ে যায়।

টিম পেনের স্লেজিংয়ের পর ক্ষুব্ধ সুনীল গাভাস্কার

অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেনের উপর ক্ষুব্ধ সুনীল গাভাস্কার, বললেন দলে কিছুদিনের অতিথি 2

এখান থেকে অস্ট্রেলিয়ার জয়ের সম্ভবনা প্রবল হয়ে ওঠে। কিন্তু আর অশ্বিন আর হনুমা বিহারী অস্ট্রেলিয়ার বোলারদের দারুণ সমস্যায় ফেলেন। এই জুটি ৪০ ওভারর বেশি খেলে ম্যাচ বাঁচিয়ে দেন। অস্ট্রেলিয়ান বোলাররা যথাসম্ভব চেষ্টা করেন কিন্তু তাদের এই প্রচেষ্টা কাজে দেয়নি। অন্যদিকে উইকেটের পেছন থেকে অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেন নিয়মিত ভারতীয় ব্যাটসম্যানদের ওসকাতে চেষ্টা করেন। টিম পেনকে ক্যামেরায় ধরা হয় যে তিনি আর অশ্বিনকে স্লেজিং করছেন। এই বিষয় নিয়ে ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার টিম পেনের উপর দারুণ রেগে যান আর তিনি পরিষ্কার ভাষায় বলেছেন যে পেন এখন হাতে গোনা দিন পর্যন্তই অস্ট্রেলিয়ার অধিনায়ক থাকবেন।

অধিনায়ক হিসেবে বাকি রয়েছে হাতে গোনা দিন

অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেনের উপর ক্ষুব্ধ সুনীল গাভাস্কার, বললেন দলে কিছুদিনের অতিথি 3

সুনীল গাভাস্কার টিম পেনকে নিয়ে বলেন যে, “আমি জানি না, আমি অস্ট্রেলিয়ান নির্বাচক নই, কিন্তু অধিনায়ক হিসেবে ওর কাছে হাতে গোনা দিনই বাকি রয়েছে। আপনি অস্ট্রেলিয়া দলকে উইকেট হাসিল না করে ১৩০ ওভার পর্যন্ত ব্যাটিং করতে দিয়েছেন। এটা ভীষণই ভালো অস্ট্রেলিয়ান বোলিং আক্রমণ। আপনি বোলিংয়ে পরিবর্তন, ফিল্ডারদের সঠিক জায়গায় দাঁড় করিয়ে পরিণাম বদলাতে পারতেন। টিম পেন নিজের ফিল্ডার আর বোলারদের পরিবর্তন করার বদলে ব্যাটসম্যান ব্যাটসম্যানদের সঙ্গে কথা বলতে বেশি আগ্রহ দেখাচ্ছিলেন। সিরিজ শেষ হওয়ার পর যদি অস্ট্রেলিয়ান অধিনায়কত্বে কোনো পরিবর্তন হয় তো আমি আশ্চর্য হব না। আপনি সহজ ক্যাচ ছাড়ছেন। দুবার বল ঋষভ পন্থের ব্যাটের বাইরের কোনায় লাগে, ওগুলো মুশকিল ক্যাচ ছিল না। বিহারীর ক্যাচকে ও স্লিপের ফিল্ডারের কাছে যেতে দিতে পারত”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *