ভারত বনাম অস্ট্রেলিয়া: সুনীল গাভাস্কার এই ভারতীয় অধিনায়ককে বললেন ভারতের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক 1

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি বর্তমান সময়ের সবচেয়ে বড়ো ব্যাটসম্যান। বিরাট কোহলি যেভাবে বর্তমান সময়ে ব্যাটিং করছেন তাতে না খালি ভারতীয় ক্রিকেট বরং বিশ্ব ক্রিকেটের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান হয়ে গিয়েছেন। বিরাট কোহলি প্রত্যেক ম্যাচেই রেকর্ডের নতুন নতুন কাহিনী লিখে চলেছেন।

ব্যাটিংয়ের সঙ্গেই অধিনায়কত্বেও বাজছে বিরাট কোহলির ডঙ্কা

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ব্যাটসম্যান হিসেবে তো সফলতা হাসিল করেই চলেছেন সেই সঙ্গে এখন বিরাট কোহলির নেতৃত্বের ক্ষমতাও পুরো ক্রিকেট জগতে প্রমানিত হয়ে চলেছে।
ভারত বনাম অস্ট্রেলিয়া: সুনীল গাভাস্কার এই ভারতীয় অধিনায়ককে বললেন ভারতের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক 2
ভারতীয় টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলি হয়েছেন প্রায় চার বছর হতে চলল। এর মধ্যেই তিনি ভারতকে বেশ কিছু বড়ো ম্যাচে জয় এনে দিয়ে ভারতের টেস্ট রেকর্ডকে আরো দুর্দান্ত করে দিয়েছেন।

বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকা-ইংল্যাণ্ডের ব্যর্থতার পর অস্ট্রেলিয়ায় নামিয়েছেন ভালো সংযোজন

বিরাট কোহলি এশিয়া আর ভারতে তো ভারতীয় দলকে দারুণ সফলতা এনে দিয়েছেন, কিন্তু যেমনই এই বছর দক্ষিণ আফ্রিকা আর ইংল্যাণ্ডের বড়ো সফরে যান বিরাট কোহলি ভুল টিম সংযোজন ম্যাচে দলকে হারের মুখে ফেলেছে।
ভারত বনাম অস্ট্রেলিয়া: সুনীল গাভাস্কার এই ভারতীয় অধিনায়ককে বললেন ভারতের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক 3
ইংল্যান্ড আর দক্ষিণ আফ্রিকা সফরে কোথাও না কোথাও ভারতীয় দলের সংযোজন বিরাট কোহলি তেমন রাখতে পারেননি যেমনটা পরিস্থিতির দাবী ছিল। কিন্তু বর্তমান অস্ট্রেলিয়া সফরে বিরাট কোহলি দলের সংযোজন সম্পুর্ণভাবে তেমন রেখেছেন যেমন পরিস্থিতি ছিল আর এর এক বড়ো প্রভাব এটা ছিল যে ভারত প্রথমবার অস্ট্রেলিয়ায় সিরিজ জয়ের মুখে দাঁড়িয়ে রয়েছে।

এই সিরিজে বিরাট কোহলির অধিনায়কত্বে দেখা গিয়েছে উন্নতি

বিরাট কোহলির এই অধিনায়কত্বের ক্ষমতা দেখে ভারতের প্রাক্তণ কিংবদন্তী ব্যাটসম্যান সুনীল গাভাস্কার কোহলির জমিয়ে প্রশংসা করেছেন। সুনীল গাভাস্কার নিজের প্রতিক্রিয়া দিতে গিয়ে বলেছেন যে,
ভারত বনাম অস্ট্রেলিয়া: সুনীল গাভাস্কার এই ভারতীয় অধিনায়ককে বললেন ভারতের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক 4
“একজন অধিনায়ক হিসেবে আমার এখনো কিছু ছোটো চিন্তা রয়েছে, কিন্তু আমার মনে হয় যে এখন যা হয়েছে ও একজন দ্রুত সেখা অধিনায়ক আর আমরা এটা সিরিজে দেখেছি। যদি ও লাগাতার ভালো করে তো ও ভারতের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক হয়ে উঠতে পারে”।

অ্যাগ্রেসিভ দেখানো অধিনায়কের প্যাশন হয়না

সুনীল গাভাস্কার আগে বলেন যে, “মাঠে অ্যাগ্রেসিভ দেখানোই কোনো অধিনায়কের প্যাশানের প্রমান হয়না। যদি কেউ বলে যে মহেন্দ্র সিং ধোনি, রাহুল দ্রাবিড় বা অনিল কুম্বলের মধ্যে প্যাশন ছিল না কারণ ওদের আক্রামণাত্মক দেখাত না তো সেটা একদম বাজে কথা”।
ভারত বনাম অস্ট্রেলিয়া: সুনীল গাভাস্কার এই ভারতীয় অধিনায়ককে বললেন ভারতের সর্বশ্রেষ্ঠ অধিনায়ক 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *