এই ক্রিকেটারের জন্য এখনও অনেক বড় কেরিয়ার অপেক্ষা করছে, প্রশংসায় মাতলেন সুনীল গাভাস্কার 1

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে একেবারে উজ্জ্বল নক্ষত্রের মত হাজির হয়েছেন তরুণ ভারতীয় ক্রিকেটার শুভমন গিল। প্রস্তুতি ম্যাচে ভালো পারফর্ম করার সুবাদে মেলবোর্নে বক্সিং ডে টেস্টে সুযোগ পান শুভমন। আর তারপর থেকে ওপেনিংয়ে নেমে বেশ সাবলীল ভঙ্গিতে খেলছেন এই তরুণ ক্রিকেটার। এক বারের জন্যও মনে হয়নি যে এটি তার প্রথম টেস্ট সিরিজ। বেশ দায়িত্ব ও বুদ্ধিমত্ত্বার সাথে ব্যাট করেছেন তিন ইনিংসে।

India vs Australia: Shubman Gill - With a punch off the back foot, a star  is born | Hindustan Times

আর গতকাল সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ওপেনিংয়ে নেমে নিজের আন্তর্জাতিক কেরিয়ারের প্রথম অর্ধশতরান করেন শুভমন গিল। যেভাবে তিনি মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও জস হেজলউড সমৃদ্ধ আক্রমণকে সামলেছেন, তা সত্যিই প্রশংসাযোগ্য। আর এবার এই তরুণ ক্রিকেটারের প্রশংসায় মাতলেন কিংবদন্তী ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাস্কার। তিনি মনে করেন, শুভমনের সামনে এখনও অনেকটা বড় কেরিয়ার অপেক্ষা করছে। যদিও তিনি আশা করেছিলেন, এই অর্ধশতরানটিকে শতরানে নিয়ে যাবেন এই তরুণ ক্রিকেটার।

India vs Australia: Shubman Gill definitely has a very bright future for  India in all 3 formats- VVS Laxman - Sports News

এই নিয়ে জনপ্রিয় সংবাদ সংস্থা ইন্ডিয়া টুডেকে দেওয়া সাক্ষাৎকারে সুনীল গাভাস্কার বলেছেন, “আমি চেয়েছিলাম যাতে এই অর্ধ শতরানকে শতরানের দিকে নিয়ে যেতে পারেন শুভমন গিল। এই ইনিংসে আমরা যা দেখলাম তাতে বোঝা গেল উনি ভারতের অন্যতম উজ্জ্বল প্রতিভা। উনি বলের লাইনের পিছনে গিয়ে খেলেছেন, প্রচুর শট রয়েছে তার আস্তিনে, যেমনটা আমি বলেছিলাম, উনি কিছু দারুণ ও চমৎকার শট খেলেছিলেন কিন্তু যেভাবে উনি বলের লাইনের পিছনে গিয়ে খেলেছেন, তা এতই বেশি আকর্ষণীয়, এবং এটিই সবাই দেখতে চান একজন ওপেনিং ব্যাটসম্যানের কাছে। শুভমন গিলের ডিফেন্স ততটাই ভালো যতটা ওনার আগ্রাসী ব্যাটিং এবং এই কারণে আমার মনে হয় ওনার সামনে এখনও দীর্ঘ একটি কেরিয়ার পড়ে রয়েছে।”

Rohit Sharma, Shubman Gill combine to register India's first 50-plus  opening stand in 14 innings | Cricket News - Times of India

আটটি ঝকঝকে বাউন্ডারির মাধ্যমে নিজের ইনিংসকে সাজিয়েছিলেন শুভমন গিল। এই রিপোর্ট লেখার সময় ভারতের স্কোর ৯০ ওভারে ২০২/৬। ব্যাট করছিলেন রবিচন্দ্রন অশ্বিন ৬ (৯) এবং রবীন্দ্র জাদেজা ১ (৩)।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *