ফর্মে থাকা এই ভারতীয় ব্যাটারের টেকনিক নিয়ে প্রশ্ন তুললেন স্বয়ং সুনীল গাভাস্কার 1

আবারও হতাশ করলেন ভারতীয় দলের ওপেনার মায়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal)। দক্ষিণ আফ্রিকার (South Africa) বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরির পর থেকে নিরলসভাবে লড়াই করে যাচ্ছেন তিনি। তৃতীয় টেস্টের প্রথম ইনিংসেও সস্তায় প্যাভিলিয়নে ফেরেন মায়াঙ্ক। ৩৫ বলে ১৫ রান করে রাবাদার বলে মার্করামের হাতে ধরা পড়েন তিনি। মায়াঙ্কের আউট হওয়ার পর, প্রাক্তন অধিনায়ক এবং অভিজ্ঞ সুনীল গাভাস্কার (Sunil Gavaskar) তার শট নির্বাচন নিয়ে বিরক্তি প্রকাশ করেছিলেন। গাভাস্কার আগরওয়ালের শট নির্বাচন নিয়ে প্রশ্ন তুলে বলেন যে যদিও তিনি একজন উজ্জ্বল ব্যাটসম্যান, মায়াঙ্ক যখন বল সরান তখন তাকে কিছুটা দুর্বল দেখায়।

তৃতীয় টেস্টের প্রথম ইনিংসেও সস্তায় প্যাভিলিয়নে ফেরেন মায়াঙ্ক

1st Test, Day 2: Mayank Agarwal Smashes Maiden Century On His Home Test  Debut | Cricket News

গাভাস্কার বলেন, “আগরওয়াল একজন খুব ভালো খেলোয়াড় যখন বল মারার কথা আসে, কারণ তিনি বলটিকে কিছুটা ধাক্কা দেন, কিন্তু বলটি যখন সামান্য নড়াচড়া করে তখন ব্যাটের গতি তাকে আপনাকে সমস্যায় ফেলে দেয়। আমরা দেখেছি যখন তিনি শূন্যে ছিলেন, তখন তিনি ধরা এড়াতেন। তার দিকে তাকাও… দেখো সে কত কঠিন বল খেলেছে। আসলে ব্যাট আর প্যাড একসঙ্গে থাকলে খেলতেন এবং মিস করতেন। কিন্তু সে শট খেলতে গিয়েছিল বলে… সে বলের পিছনে চলে গেছে… আর এটাই টেস্ট ক্রিকেটে বল ছাড়ার একটা দিক। আপনি প্রথম ঘন্টায় যতটা পারেন বল ফেলবেন। ব্যাটা কোথায় গেছে দেখো। যদি এটি প্যাডের কাছাকাছি হতো, তাহলে ভালো হত।”

প্রাক্তন ভারত অধিনায়ক এক ফর্ম্যাট থেকে অন্য ফর্ম্যাটে যাওয়ার সময় সামঞ্জস্য করার গুরুত্বের উপর জোর দিয়েছিলেন

Mayank Agarwal, India's Test cap No.295, impresses on debut

গাভাস্কার স্বীকার করেছেন যে স্টাম্প থেকে দূরে বল খেলার এই অভ্যাসটি প্রমাণ করে যে অনেক ব্যাটসম্যান আজকাল টি-টোয়েন্টি ক্রিকেট খেলে, যেখানে শট খেলাই এগিয়ে যাওয়ার উপায়। তবে প্রাক্তন ভারত অধিনায়ক এক ফর্ম্যাট থেকে অন্য ফর্ম্যাটে যাওয়ার সময় সামঞ্জস্য করার গুরুত্বের উপর জোর দিয়েছিলেন। গাভাস্কার বলেছেন, “অনেক পরিমাণে হ্যাঁ, কিন্তু তারপরে এটা অন্য যেকোনো কিছুর চেয়ে মানসিক সামঞ্জস্যের বিষয়। আপনি কি টেস্ট থেকে ৫০ ওভার থেকে টি-টোয়েন্টি ক্রিকেটে মানসিক সমন্বয় করেন না? সেটাই করা দরকার।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *