বিরাট করেছিলেন দাদার প্রশংসা, এবার সেই কারণে বিরাটের সমালোচনা করলেন গাভাস্কার 1

পিঙ্ক বল টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে জয়ের পর বিরাট কোহলি পুরস্কার বিতরণী চলাকালীন বিসিসিআই প্রধান আর টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর প্রশংসা করে বলেছিলেন যে ভারতীয় দলের জয়ের ধারা দাদার দল শুরু করেছিল আর তারা সেই পরম্পরাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। কিন্তু এরপর টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার বিরাটের এই বয়ানে ক্ষোভ প্রকাশ করেছেন।

সুনীল গাভাস্কার হলেন বিরাটের উপর ক্ষুব্ধ

বিরাট করেছিলেন দাদার প্রশংসা, এবার সেই কারণে বিরাটের সমালোচনা করলেন গাভাস্কার 2

গাভাস্কার স্টার স্পোর্টসের ম্যাচের পর হওয়া অনুষ্ঠানে বিরাটের বয়ানের উপর প্রতিক্রিয়া দিয়ে বলেন, “গাঙ্গুলির দলের আগেও ভারতীয় দল ক্রিকেট খেলত আর তারা সত্তর আর আশির দশকে বিদেশী আর ঘরের মাটিতে জিয় হাসিল করেছিল। মানুষের এটা মানা ভুল যে ক্রিকেট নব্বই দশকে শুরু হয়েছিল। ১৯৭০ থেকে ১৯৮৭-৮৮ পর্যন্ত ভারতীয় টেস্ট দল বেশকিছু ঐতিহাসিক জয় হাসিল করেছে। বিরাট যতই তখন না জন্মাক কিন্তু আপনি যদি সেই সময়ের রেকর্ডসের উপর দৃষ্টি দেন তো পাবেন যে টিম ইন্ডিয়ার রেকর্ড সেই সময়ও ভালো ছিল”।

ভারত বাংলাদেশের বিরুদ্ধে করল জয় হাসিল

বিরাট করেছিলেন দাদার প্রশংসা, এবার সেই কারণে বিরাটের সমালোচনা করলেন গাভাস্কার 3

ভারতীয় দল রবিবার বাংলাদেশকে পিঙ্ক বল টেস্টে ইনিংস আর ৪৬ রানের ব্যবধানে জয় হাসিল করেছে। এর সঙ্গেই টিম ইন্ডিয়া বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজকেও ২-০ ব্যবধানে জিতে নিয়েছে। ভারতীয় দলের বিশ্ব চ্যাম্পিয়নশিপে এটি লাগাতার তৃতীয় সিরিজ জয়। বর্তমান ভারতীয় দলের টেস্ট ক্রিকেটে কতৃত্বের আন্দাজ এই কথা থেকে করা যেতে পারে যে এই তিন সিরিজই তারা কোনো ম্যাচ না হেরেই নিজেদের নামে করেছে। ওয়েস্টইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা আর বাংলাদেশ তিনটি সিরিজেই বিরাট সেনা নিজেদের প্রতিদ্বন্ধীকে সম্পূর্ণ উড়িয়ে দিয়েছে।

বিরাট কোহলি বেশকিছু রেকর্ড করেছেন নিজের নামে

বিরাট করেছিলেন দাদার প্রশংসা, এবার সেই কারণে বিরাটের সমালোচনা করলেন গাভাস্কার 4

ভারতীয় দল লাগাতার সাতটি টেস্ট ম্যাচে জয় লাভ করেছে। এটা তাদের টেস্ট ইতিহাসের লাগতার জয়ের দিক থেকে সবচেয়ে ভালো প্রদর্শন। এর মধ্যে শেষ চারটি ম্যাচে ভারতীয় দল ইনিংসের ব্যবধানে বিরোধী দলকে মাত দিয়েছে। এটা স্বয়ংই একটা বিশ্বরেকর্ড। বিরাট কোহলির আগে বিশেরর আর কোনো অধিনায়ক এই ভাবে টেস্ট ম্যাচে ইনিংসের ব্যবধানে জয় হাসিল করেনি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *