স্মিথের শাস্তি না হওয়ায় আইসিসি ও ম্যাচ রেফারিকে তুলোধোনা করলেন সুনীল গাওস্কার 1
Sunil Gavaskar feels India will win the World Cup!

বেঙ্গালুরুর টেস্টে ডিআরএস কাণ্ডে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথের বিরুদ্ধে কোনও শাস্তিমূলক সিদ্ধান্ত না নেওয়ায়, আইসিসি ও ম্যাচ রেফারির তীব্র সমালোচনা করলেন কিংবদন্তী ভারতীয় অধিনায়ক সুনীল গাওস্কার।

বেঙ্গালুরুতে টেস্টের দ্বিতীয় ইনিংসে উমেশ যাদবের বলে স্টিভ স্মিথ লেগ বিফোর আউট হয়ে যান। নিশ্চিত এই আউট থেকে নিজে কোনও রকমভাবে বাঁচার চেষ্টা করেন স্মিথ। নন স্ট্রাইকার এন্ডে থাকা হ্যান্ডস্কমবকে রিভিউ নেওয়া উচিত কিনা তা জিজ্ঞাসা করেই, তিনি ড্রেসিং রুমের দিকে তাকান এবিষয়ে সহায়তা পাওয়ার জন্য। বিষয়ইটি তৎক্ষণাৎ লক্ষ করেন আম্পায়ার নাইজেল লঙ। তিনি এসে স্মিথকে মাঠের বাইরে চলে যেতে বলেন।

ম্যাচ জিতে অজিদের বিরুদ্ধে ‘জোচ্চুরির’ অভিযোগ আনলেন বিরাট!

ম্যাচ শেষে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ও ভারতীয় টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে সরকারিভাবে অভিযোগ জানানো হয় ম্যাচ রেফারি ক্রিশ ব্রডের কাছে। স্মিথ গুরুতর এই কাণ্ড ঘটালেও, ম্যাচ রেফারির চোখে তা কোনওভাবেই অপরাধ বলে ধরা পড়েনি। আর এতেই রেগে যান গাওস্কার। ভারতীয় একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “একতরফাভাবে শুধুমাত্র একটা দল সমস্ত রকম ছাড় পেয়ে যাবে আর একটা দল পাবেনা এটা ঠিক নয়। যদি কোনও ভারতীয় ক্রিকেটার বা বিরাট কোহলিই এরকমটা করে থাকত, তাহলে দেখতাম ম্যাচ রেফারি বা আইসিসি কীভাবে দোষ না খুঁজে পেত।”

গাওস্কার প্রশ্ন তোলেন, “ম্যাচ রেফারি আইসিসিকে জমা দেওয়া রিপোর্টে কোথাও কী এমন লিখেছে, যাতে এটাকে অনুচিত বলে গন্য করা হয়?” তিনি আরও বলেন, “শাস্তি দেওয়া তো দূরের কথা, উনি (ম্যাচ রেফারি) আইসিসিকে জমা দেওয়া রিপোর্টের কোথাও লেখেননি যে এই ঘটনা আইসিসি নিয়মকে লঙ্ঘণ করেছে। এমনকী এটাও বলেননি যে এটা করা ঠিক নয়, এটা ভুল, এটা বিসিসিআই বা বিরাট কোহলির অমর্যাদা করা।”

ডিআরএস কাণ্ডের জন্য খোদ অস্ট্রেলিয়ান তারকার কাছেই সমালোচিত হল স্মিথ

স্মিথকে এভাবে ক্লিন চিট দেওয়ার বিভিন্ন জায়গা থেকেই সমালোচিত হতে হচ্ছে ম্যাচ রেফারি ক্রিস ব্রড ও আইসিসিকে। এমনকী কমেন্ট্রি বক্সে বসে খোদ অস্ট্রেলিয়ান প্রাক্তণ তারকা মাইকেল ক্লার্কও স্মিথের এই ঘটনা দেখে হতাশ হয়েছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *