সংবাদমাধ‍্যমের উপর চটলেন ভারতীয় ক্রিকেটার তারকা কুলদীপ যাদব। সম্প্রতি প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কে কেন্দ্র করে তার করা একটি মন্তব্য ঘিরে তৈরী হয়েছিল জোর জল্পনা।তাকে প্রশ্ন করা হয়েছিল উইকেটের পিছন থেকে ধোনির পরামর্শ কে ঠিক কিভাবে দেখেন তিনি ? সে বিষয়ে বলতে গিয়ে তিনি বলেন কিছু কিছু সময় ধোনির টিপস তেমন একটা সাহায্যকারী ভূমিকা পালন করে না,যদিও তাকে ( ধোনি ) এ বিষয়ে কিছু বলা যায় না।

ম‍্যাচ চলাকালীন খুব একটা কথা বলেন না ধোনি, তবে দলের যখন প্রয়োজন তখন মুখ খোলেন অবশ্যই।তবে এক্ষেত্রে মাঝে মধ্যে তার পরামর্শ খুব একটা অর্থবহ ভূমিকা পালন করে না ,তাও তাকে কিছু বলা যায়না ।এমন মন্তব্যের পর দ্রুত তা ভাইরাল হতে সময় লাগেনি।এরপর স্বাভাবিক ভাবেই গোটা বিষয়টি বিতর্কের কেন্দ্রে এনে দাড় করায় কুলদীপ কে।এবং অবশেষে এই বিষয়টি কে নিয়ে মুখ খুললেন কুলদীপ।

গোটা বিষয়টি কে নিয়ে তিনি যে একদম খুশি নন তা জানিয়েছেন এদিন তার করা
ইন্স্টা স্টোরি একটি পোস্টের মধ্যে দিয়ে।সেখানে তিনি জানান গোটা বিষয়টি পুরোপুরি মনগড়ন , এবং এমন কোনও কথা তিনি ধোনি সম্পর্কে বলেননি।স্বাভাবিক ভাবেই হতাশ সংবাদ মাধ্যমের তরফে এমন ভুল খবর সম্প্রচার হওয়ার জন্য।

আগামী বিশ্বকাপে ভারতীয় দলের স্পিন বিভাগের দায়িত্ব থাকতে চলেছে কুলদীপ এবং চাহালের উপর।অন‍্যদিকে এই জুটির সেরাটা বের করে আনার ক্ষেত্রে উইকেটের পিছন থেকে ধোনির গুরুত্ব অনেকটাই,এমনটাই মনে করেন অনেকে।ম‍্যাচের কঠিন মুহূর্তে অনেকসময় ধোনির পরামর্শ ম‍্যাচ ঘোরাতে সাহায্য করেছে।এবং আসন্ন বিশ্বকাপে এই বিষয়টি সাহায্য করতে চলেছে ভারত কে এমনটাই মনে করা হচ্ছে।ঠিক সেই সময় কুলদীপের এমন মন্তব্য ইতিমধ্যে জন্ম দিয়েছিল বিতর্কের।

প্রসঙ্গত, আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ ( ২ রা জুলাই(, শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), ধাওয়ান, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

SHARE

আরও পড়ুন

ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী হবেন দল থেকে বাদ, ইনি নিতে পারেন তার জায়গা

ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী হবেন দল থেকে বাদ, ইনি নিতে পারেন তার জায়গা
বিশ্বকাপ ২০১৯এ তো ইংল্যান্ড নিউজিল্যান্ডকে হারিয়ে এই খেতাব জিতে নিয়েছে। এই টুর্নামেন্টে ইংল্যান্ড আর নিউজিল্যাণ্ড জয়ের দুই...

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে খেলতে চান এই বাংলাদেশী খেলোয়াড়

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে খেলতে চান এই বাংলাদেশী খেলোয়াড়
একটি প্রচলিত হিন্দি প্রবাদ ‘ঘর কি মুরগী ডাল বরাবর’ আজকাল এটা প্রায় সঠিকভাবে বসছে মহেন্দ্র সিং ধোনির...

বিসিসিআই নতুন প্রধান কোচ আর সাপোর্ট স্টাফের জন্য চাইল আবেদনপত্র, রাখা হয়েছে এই শর্ত

ভারতীয় দলের সাপোর্ট স্টাফদের কার্যকাল বিশ্বকাপের সঙ্গেই শেষ হয়ে গিয়েছে। বিসিসিআইয়ের তরফে সকলকেই ৪৫দিন পর্যন্ত এক্সটেনশন দেওয়া...

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের হিরো হওয়া বেন স্টোকস পাবেন ‘স্যার’ উপাধি, হবেন স্যার বেন স্টোকস

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের হিরো হওয়া বেন স্টোকস পাবেন ‘স্যার’ উপাধি, হবেন স্যার বেন স্টোকস
বিশ্বকাপ ২০১৯ ইংল্যান্ড আর ওয়েলসে খেলা হয়েছে। এই বিশ্বকাপের ফাইনাল ম্যাচ লর্ডসের মাঠে ইংল্যান্ড আর নিউজিল্যাণ্ডের মধ্যে...

বিশ্বকাপের সঠিক ভবিষ্যতবাণী করা জ্যোতিষী রাহুল দ্রাবিড়ের ছেলের জন্য করলেন এই ভবিষ্যতবাণী

বিশ্বকাপের সঠিক ভবিষ্যতবাণী করা জ্যোতিষী রাহুল দ্রাবিড়ের ছেলের জন্য করলেন এই ভবিষ্যতবাণী
বিশ্বকাপ ২০১৯ ইংল্যান্ড আর ওয়েলসে খেলা হয়েছে। এই বিশ্বকাপে ভারতীয় দল সেমিফাইনাল পর্যন্ত সফর করেছিল। সেমিফাইনালে ভারতীয়...