হঠাই জম্মু কাশ্মীরের ড্রেসিং রুমে ধোনি, অভিভূত রসুলরা 1
মহেন্দ্র সিংহ ধোনি ও পারভেজ রসুল

ভারতের জাতীয় ক্রিকেট দলের সমস্ত রকম ফরম্যাটের ক্রিকেট থেকে অধিনায়কত্ব ছেড়ে দিলেও, ধোনির জনপ্রিয়তাতে এতটুকুও ভাটা পড়েনি। তিনি বিশ্বকাপজয়ী অধিনায়ক। তাই আলাদা জায়গা থাকবেই। একথা ঠিক। কিন্তু এই কারণ ছাড়াও আরেকটি কারণ রয়েছে ধোনির প্রতি মানুষের ভালবাসার। ধোনিকে ভালবাসার অন্য কারণটা কী তা দেখা গেল সোমবার জম্মু কাশ্মীরের ম্যাচের পরেই।

বিজয় হাজারে ট্রফিতে সোমবারই জম্মু কাশ্মীরকে হারিয়ে নক আউট পর্যায়ে জায়গা করে নিয়েছে ধোনির ঝাড়খণ্ড। এই পরাজয়েও জম্মু কাশ্মীর দলের ক্রিকেটাররা খুব একটা মনমরা নয়। তাঁদের মধ্যে তখনও উচ্ছ্বাস ভরপুর। কারণটা মহেন্দ্র সিংহ ধোনি। ম্যাচ শেষে জম্মুর ক্রিকেটাররা টিভির পর্দায় দেখা প্রিয় ক্রিকেটারটিকে শুধু একবার নিজ চোখে চাক্ষুষ করতে চায়, উচ্ছ্বাস তার জন্যই।

জম্মু ও কাশ্মীর ক্রিকেট দল থেকে নিজেকে সরিয়ে নিতে পারে পারভেজ রসুল

খেলা শেষে কাশ্মীরের অলরাউন্ডার তথা ভারতীয় দলের সদস্য পারভেজ রসুল সতীর্থদের সঙ্গে দেখা করার জন্য আবদার করেন ধোনির কাছে। জবাবে কোনও টালবাহানা না করে ধোনি সোজাসুজি তাঁদের ড্রেসিং রুমে যাওয়ার কথা বলে। সঙ্গে সঙ্গেই কাশ্মীরের ক্রিকেটারদের উচ্ছ্বাস বেড়ে যায় আরও। রসুল বলেন, “খেলা শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই আমি মাহিভাইকে গিয়ে বলেছিলাম, আমাদের ক্রিকেটাররা তোমার সঙ্গে দেখা করার জন্য মুখিয়ে আছে। সঙ্গে সঙ্গেই মাহিভাই জবাব দেয় আমি তোমাদের ড্রেসিং রুমে যাব।”

ভারতের এক প্রান্তে হিংসা আর গোলাগুলিতে জর্জড়িত এই রাজ্যের ছাপোষা ক্রিকেটাররা হয়তো কোনওদিনও ধোনির এই সৌজন্যতা ভুলতে পারবে না। বরং ধোনিকে হয়ত ভগবান বলেই মানবে। ধোনির মানবিকতা ও সৌজন্যতার জন্যই তাঁর প্রতি মানুষের ভালবাসা ও উচ্ছ্বাসে এখনো কোনও ভাটা পড়েনি।

তরুণীর জেদের সামনেই আটকে গেল ধোনির হামার গাড়ি! জানেন তারপর কী করলেন ধোনি?

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *