ঢাকা: বেশ কিছু ক্রিকেট বিশেষজ্ঞের মতে সর্বকালের সেরা লেগস্পিনার শেন ওয়ার্নের জন্য তাঁর কেরিয়ার ঠিকমতো বিকশিত হতে পারেনি। স্টুয়ার্ট ম্যাকগিলের ক্রিকেট জীবন শেষ হয়েছিল আক্ষেপ নিয়ে। সেই ম্যাকগিলকে এবার স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ করতে চলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অস্ট্রেলিয়া সিরিজের আগেই বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিতে পারেন তিনি।

স্টুয়ার্ট ম্যাকগিল

এখানে দেখুনঃ জ্বর সারিয়ে উঠেই অধিনায়কের সঙ্গে পুলে ছবি, খোঁচা দিলেন যুবরাজ

প্রাক্তন লেগস্পিনার ম্যাকগিলের সঙ্গে এখনও কোনও চুক্তি হয়নি বিসিবির। রবিবার রাতে বাংলাদেশের বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, “বোর্ডের সংক্ষিপ্ত তালিকায় যে কজন আছেন, তাঁদের মধ্যে সবচেয়ে এগিয়ে প্রাক্তন অস্ট্রেলিয়ান লেগ স্পিনার ম্যাকগিল। স্টুয়ার্ট ম্যাকগিলের সঙ্গে এখনও আমাদের চুক্তি হয়নি। আশা করি, আগামী কয়েক দিনের মধ্যেই সব কিছু চূড়ান্ত হয়ে যাবে। স্পিন বোলিং কোচ হিসেবে তিনি আমাদের প্রথম পছন্দ। অস্ট্রেলিয়া সিরিজের আগেই তিনি দলের সঙ্গে কাজ শুরু করতে পারেন।”

নাজমুল হাসান পাপন

গত বছর বাংলাদেশ দলে যোগ দিতে রাজি হননি সাকিব-মুশফিকদের স্পিন বোলিং কোচ রুয়ান কালপাগে। এরপর থেকেই পদটি খালি পড়ে থাকে। এবার সেটি ৪৪টি টেস্ট ও ৩টি ওয়ানডে খেলা ম্যাকগিলকে দিয়ে পূরণ হতে পারে। যদিও দীর্ঘ মেয়াদে নয়, স্বল্প মেয়াদে তাঁকে পেতে আগ্রহী বিসিবি। এই প্রসঙ্গে নাজমুল হাসান বলেন, “আমরা আপাতত দীর্ঘ মেয়াদে নয়, তিন মাসের জন্য চুক্তি করতে চাই তার সঙ্গে। অস্ট্রেলিয়া সিরিজে স্পিনারদের পারফরম্যান্স দেখেই দীর্ঘমেয়াদি চুক্তিতে যাব।”

স্টুয়ার্ট ম্যাকগিল
নাজমুল হাসান পাপন

টেস্টে ২০৮ ও ওয়ানডেতে ৬টি উইকেট নেওয়া ম্যাকগিল ২০০৬ সালে বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। সেবার ফতুল্লা ও চট্টগ্রামে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১৬ উইকেট নিয়েছিলেন তিনি। সব মিলিয়ে এই অজিকে নিয়ে অাশাবাদী বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

স্টুয়ার্ট ম্যাকগিল
স্টুয়ার্ট ম্যাকগিল
  • SHARE

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...