স্টুয়ার্ট ব্রড ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ঝোড়ো ইনিংসের এই অস্ট্রেলিয়ান তারকাকে দিলেন শ্রেয়

করোনার মধ্যে ইংল্যান্ড আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলা হচ্ছে। দীর্ঘ অন্তরালের পর খেলা হওয়া প্রথম আন্তর্জাতিক ক্রিকেট সিরিজে ঘরের দল ইংল্যান্ড তৃতীয় আর শেষ টেস্ট ম্যাচে ওয়েস্টইন্ডিজের উপর সম্পূর্ণভাবে কর্তৃত্ব তৈরি করে ফেলেছে। ম্যাঞ্চেস্টারে খেলা চলা তৃতীয় টেস্ট ম্যাচের তৃতীয় দিন ইংল্যান্ডের জয়ের প্রস্তুতি সেরে ফেলেছে।

তৃতীয় ম্যাচে স্টুয়ার্ট ব্রডের ঝোড়ো প্রদর্শন

স্টুয়ার্ট ব্রড ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ঝোড়ো ইনিংসের এই অস্ট্রেলিয়ান তারকাকে দিলেন শ্রেয় 1

তিন ম্যাচের এই টেস্ট সিরিজের প্রথম দুটী টেস্ট ম্যাচে দুটিই দল ১-১ ফলাফল করে তৃতীয় টেস্ট ম্যাচকে রোমাঞ্চকর করে দিয়েছে। তৃতীয় টেস্ট ম্যাচে জেতা দল এই সিরিজের উপর কব্জা করবে। ইংল্যান্ড দুর্দান্তভাবে এর ফায়দা তুলেছে। ইংল্যান্ডের হয়ে তৃতীয় আর শেষ টেস্ট ম্যাচে অভিজ্ঞ জোরে বোলার স্টুয়ার্ট ব্রড অসাধারণ প্রদর্শন করেছেন। স্টুয়ার্ট ব্রড এই টেস্ট ম্যাচে যেখানে প্রথম ইনিংসে একটি ঝোড়ো ইনিংস খেলেছেন অন্যদিকে প্রথম ইনিংসে তিনি ৬টি উইকেটও নিয়েছেন।

স্টুয়ার্ট ব্রড নিজের অসধারণ ইনিংসের শ্রেয় দিয়েছেন এক অস্ট্রেলীয়কে

স্টুয়ার্ট ব্রড ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ঝোড়ো ইনিংসের এই অস্ট্রেলিয়ান তারকাকে দিলেন শ্রেয় 2

স্টুয়ার্ট ব্রড এই টেস্ত ম্যাচের প্রথম ইনিংসে ভীষণই ভালো ব্যাটিং করেছেন। ব্রড মাত্র ৩৩ বলে হাফসেঞ্চুরি করেছেন। তো অন্যদিকে তিনি এই প্রথম ইনিংসে ৪৫ বলে ৬২ রানের ইনিংস খেলে নিজের দলকে ভালো স্কোরের দিকে নিয়ে যেতে বড়ো ভূমিকা পালন করেছেন। নিজের বোলিংয়ে সবসময়ই কামাল দেখানো স্টুয়ার্ট ব্রডের ব্যাট থেকে দীর্ঘ সময় পর একটি বড়ো ইনিংস বেরিয়েছে। তিনি নিজের এই বিস্ফোরক ইনিংসের জন্য কোনো ইংলিশ খেলোয়াড় নন বরং একজন অস্ট্রেলিয়ান দিগগজকে শ্রেয় দিয়েছেন।

পিটার মুর্সের বলায় শেন ওয়ার্নের ব্যাটিং স্ট্যান্সকে করেছেন গ্রহণ

স্টুয়ার্ট ব্রড ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ঝোড়ো ইনিংসের এই অস্ট্রেলিয়ান তারকাকে দিলেন শ্রেয় 3

ইংলিশ বোলার স্টুয়ার্ট ব্রড ব্যাটে যে কামাল দেখিয়েছেন তার শ্রেয় তিনি অস্ট্রেলিয়ার প্রাক্তন কিংবদন্তী স্পিনার শেন ওয়ার্নকে দিয়েছেন। স্টুয়ার্ট ব্রড শেন ওয়ার্নের মতো স্ট্যান্স নেওয়াকে শ্রেয় দিয়েছেন। ইংল্যান্ডের ব্যাটিং কোচ পিটার মুর্স ব্রডকে শেন ওয়ার্নের মতো ব্যাটিং স্ট্যান্স গ্রহণ করার পরামর্শ দিয়েছিলেন, যা কাজ করেছে। যা নিয়ে ব্রড বলেন,

“রণনীতি হিসেবে এমনটা করা সঠিক ছিল। মুর্স আমাকে শেন ওয়ার্নের উদাহরণ দেন যাকে ক্রিজে কখনো কখনো যথেষ্ট সহজ দেখাত না, কিন্তু বললে আলাদা আলাদা জায়গায় মারতে পারতেন, আর যথেষ্ট প্রভাবি ছিলেন। বিশেষ করে ২০০৫ এর অ্যাসেজে। যথেষ্ট অপারম্পারিক, মাঠের বিভিন্ন অংশে শট খেলা, আমি এটা দেখেছি। উনি এমনটা কীভাবে করতেন তা নিয়ে সামান্য রিসার্চ করেছি আর সিদ্ধান্ত নিয়েছে এটা আমার জন্য গ্রহণ করার ভালো দিন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *