২০১৬ সালে বাংলাদেশ সফরে গিয়ে পরিস্থিতি বেশ উত্তপ্ত করেছিলেন বেন স্টোকস। ওয়ানডে সিরিজের একটি ম্যাচে বাংলাদেশের জয়ের পর একে অপরের সঙ্গে হাত মেলানোর সময় তামিমকে ধাক্কা দিয়েছিলেন এই ইংলিশ ক্রিকেটারটি। খেলা চলাকালিন বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে অশোভনীয় আচরণ করে সেবারে সমালোচকদের সমালোচনা কুঁড়িয়েছিলেন তিনি। এদিন ঘরের মাঠ ওভালেও বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটসম্যান তামিম ইকবালের সঙ্গে ঠিক একই আচরণ দুয়োধ্বনি শুনতে হলো ইংল্যান্ডের এই অলরাউন্ডার ক্রিকেটার স্টোকসকে।

ঘরের মাঠে চ্যাম্পিয়নস ট্রফি মিশনে স্টোকসকেই দলের প্রধান খেলোয়াড় হিসেবে ধরে নিয়েছে টিম ইংল্যান্ড। প্রতিপক্ষ দলগুলির কাঁধে চেপে বসার জন্য স্টোকসের স্লেজিংকেও তারা মাঠে কাজে লাগাবে, সেটাও কমবেশি সবারই জানা। প্রত্যাশা মতো এদিন ওভালে চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচেও বাংলাদেশের স্টার ক্রিকেটার তামিম ইকবালের সঙ্গে কথার লড়াইয়ে জড়িয়ে পড়লেন স্টোকস।

প্রথম ইনিংসে ৩২তম ওভারে স্টোকসের বল থার্ডম্যান দিয়ে উড়িয়ে চার মারেন তামিম ইকবাল। তামিমের কাছে এভাবে মার খেয়ে বেশ খেপে গেলেন ইংলিশ অলরাউন্ডারটি। শুরু করলেন স্লেজিং। চার খাওয়ার পর তামিমের উদ্দেশে কিছু একটা বললেন স্টোকস। তামিম এসবে কখনোই দমে যাওয়ার পাত্র নন। তামিমও পাল্টা দিয়ে ইশারায় যেন বলতে চাইলেন, ‘যাও, জায়গায় ফিরে যাও।’ পরিস্থিতি বেগতিক হচ্ছে বুঝে  আম্পায়ার  দৌড়ে এসে দু’জনকে থামিয়ে দেন। স্টোকস অবশ্য গজরাতে গজরাতে ফিরে গেলেন। তামিম মনোযোগ হারাননি। পরের দুটি বল খেললেন সাবধানে। রান নেওয়ার সময় পাশ থেকে আবার কিছু বলতে থাকলেন স্টোকস। চলল তামিমের মুখও। ওভার শেষে আম্পায়ারের কাছ থেকে ক্যাপ নিয়ে ফেরার সময় আবার তামিমের কাঁধ চাপড়ে দিলেন সেই স্টোকসই।

তামিমের যেখানে শেষ করলেন, সেখানেই বাংলাদেশের সমর্থকদের দুয়োধ্বনি শুনতে হলো স্টোকসকে। সেই ওভার শেষে বাউন্ডারি লাইনে ফিল্ডিং করতে যেতে হয় এই ইংল্যান্ড অলরাউন্ডার ক্রিকেটারটিকে। সেই অংশটায় গ্যালারি ভরা ছিল বাংলাদেশি সমর্থকদের। স্টোকসকে কাছে আসতে দেখেই বাংলাদেশ সমর্থকদের দুয়োধ্বনি শুরু হয়ে যায়। স্টোকস দু হাত দিয়ে গ্যালারির দর্শকদের উসকে দিলেন, চালিয়েও যাও। বাংলাদেশের দর্শকরা অবশ্য তাতে আরও গলা ছেড়ে চিৎকার শুরু করে দেন। মুশফিকুর স্ট্রাইকে থাকলেও, স্টোকসের জন্য দর্শকের চিৎকার শুধু ‘তামিম, তামিম..’। এ রকম বেশ কিছুক্ষণ চললো। পাল্টা ইংরেজ ক্রিকেটাররাও দূরন্ত ফর্মে ব্যাট করে যাওয়া তামিমের মনোসংযোগে ব্যাঘাত ঘটাতে চেয়েছিলেন। তাতে অবশ্য বিশেষ কাজ হয়নি। ম্যাচ শেষে ১২৮ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলে স্টোকসকে ব্যাট হাতে মধুর জবাব দিয়ে গেলেন তামিম।

https://twitter.com/lKR1088/status/870247484395630592

 

আরও পড়ুন

ভারত-পাকিস্থান ম্যাচ চলাকালীন ভাইরাল হল সানি লিওনের এই ভিডিয়ো, আপনিও দেখুন

ভারত-পাকিস্থান ম্যাচ চলাকালীন ভাইরাল হল সানি লিওনের এই ভিডিয়ো, আপনিও দেখুন
ভারত আর পাকিস্থানের মধ্যে গত কাল এশিয়া কাপের পঞ্চম লীগ ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে ভারতীয় দল...

এশিয়া কাপ ২০১৮: আফগানিস্থানের সামনে বাংলাদেশের হালত দেখে ভারতীয়রা করলেন এমন কমেন্ট দেখে থামবে না হাসি

এশিয়া কাপ ২০১৮: আফগানিস্থানের সামনে বাংলাদেশের হালত দেখে ভারতীয়রা করলেন এমন কমেন্ট দেখে থামবে না হাসি
এশিয়া কাপে আজ আফগানিস্থানের মুখোমুখি হল বাংলাদেশ। আজকের ম্যাচে আফগান দলের অধিনায়ক আসগর টসে জিতে প্রথমে ব্যাট...

এশিয়া কাপ ২০১৮—কাশ্মীর সমস্যা নিয়ে গৌতম গম্ভীর আর শাহিদ আফ্রিদি আরও একবার বললেন এই কথা

এশিয়া কাপ ২০১৮—কাশ্মীর সমস্যা নিয়ে গৌতম গম্ভীর আর শাহিদ আফ্রিদি আরও একবার বললেন এই কথা
ভারত আর পাকিস্থানের মধ্যে ক্রিকেট ইতিহাসে বেশ কয়েকবার দুদলের খেলোয়াড় একে অপরের সঙ্গে ভিড়তে দেখা গেছে। এর...

এশিয়া কাপ ২০১৮: ব্রেকিং— ভারতীয় দল টুর্নামেন্টের মাঝ পথেই করল তিন পরিবর্তন, এই তারকা খেলোয়াড়ের এক বছর পর ওয়ানডে দলে প্রত্যাবর্তন

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হওয়া ৬ দেশের মধ্যে এশিয়া কাপে বুধবার ভারতীয় দল গ্রুপে ম্যাচে পাকিস্থানের বিরুদ্ধে...

এশিয়া কাপ২০১৮—পাকিস্থানের বিরুদ্ধে জয় হাসিল করে রোহিত শর্মা গড়লেন এমন রেকর্ড যা ভাঙতে পারেন নি বিরাট কোহলি

ভারতীয় ক্রিকেট দলের পাকিস্থানের বিরুদ্ধে জয় হামেশাই স্পেশাল মনে করা হয়। পাকিস্থানের বিরুদ্ধে ভারতীয় দলের জয় খেলোয়াড়,...