মারণরোগ! তারকা এই বিদেশি ক্রিকেটারে আইপিএল খেলা ঘিরে তৈরী হলো প্রশ্নচিহ্ন 1
Ben Stokes of RR during match 4 of the Vivo Indian Premier League Season 12, 2019 between the Rajasthan Royals and the Kings XI Punjab held at the Sawai Mansingh Stadium in Jaipur on the 25th March 2019 Photo by: Rahul Gulati /SPORTZPICS for BCCI

 

ব্রেন ক‍্যান্সারে আক্রান্ত বাবা।খবর জানার পর সুদূর ইংল্যান্ড থেকে নিউজিল্যান্ড উড়ে এলেন তারকা ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস।পাকিস্তানের বিপক্ষে সিরিজ চলাকালীন মাঝপথেই এই খবর প্রকাশ‍্যে আসার পর থেকে বাবা’র পাশে থাকতে দ্রুত উদ‍্যোগ নেন বেন।

মারণরোগ! তারকা এই বিদেশি ক্রিকেটারে আইপিএল খেলা ঘিরে তৈরী হলো প্রশ্নচিহ্ন 2
LONDON, ENGLAND – MAY 30: Ben Stokes of England returns to the Pavilion after being given out during the Group Stage match of the ICC Cricket World Cup 2019 between England v South Africa at The Oval on May 30, 2019 in London, England. (Photo by Steve Bardens/Getty Images)

এরপর থেকেই স্টোকসের এবারের আইপিএলে অংশগ্রহণ করা ঘিরে তৈরী হয়েছে সংশয়।সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরু হতে চলা সাদা বলের ক্রিকেট সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলো স্টোকস।এবারের আইপিএলে তৃতীয় বারের মতো খেলতে দেখা যাবে স্টোকস’কে রাজস্থান রয়‍্যালসের হয়ে ।এখনও অবধি আইপিএলে মোট ৩৪ টি ম‍্যাচ খেলেছিলো এই অল‍রাউন্ডার ক্রিকেটার।২২.৬৭ গড়ে তিনি করেছিলেন ৬৩৫ রান, নিয়েছিলেন ২৬ উইকেট।

ইংল্যান্ড – পাকিস্তান টেস্ট সিরিজ চলাকালীন যখন এই খবর শোনেন ঠিক তখন থেকে বাবা’কে কেন্দ্র করে এক তীব্র মানসিক অসুস্থতা সৃষ্টি হয় তার মধ্যে ।কিছুতেই মন দিতে পারছিলেন না ক্রিকেটে।ছিলেন না খেলার মতো পরিস্থিতিতে।এইরকম মানসিকতা নিয়ে খেলা চালিয়ে যাওয়া খানিকটা ,তাই নিজেকে আপাতত খেলা থেকে সরিয়ে নেওয়া টাই ঠিক মনে করে নিয়েছিলেন , এমনটাই জানিয়েছেন স্টোকস ।

মারণরোগ! তারকা এই বিদেশি ক্রিকেটারে আইপিএল খেলা ঘিরে তৈরী হলো প্রশ্নচিহ্ন 3

” সপ্তাহ খানেক ঠিক ঠাক ঘুমাতে পারিনি আমি।তাই এইরকম একটা মানসিক পরিস্থিতিতে খেলা আপাতত বন্ধ রাখা টাই ঠিক মনে করেছিলাম আমি।” – সাক্ষাৎকারে মন্তব্য স্টোকসের।

এইমুহুর্তে ইংল্যান্ডের জাতীয় দলের অন‍্যতম গুরুত্বপূর্ণ সদস্য একজন সদস্য স্টোকস।দেশকে ২০১৯ সালে বিশ্বকাপ জেতাতে পালন ক‍রেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা।এরপর এ্যসেজ জয়ের ক্ষেত্রে’ও তার ভূমিকা ছিলো অপরিসীম।আর দিন কয়েক বাদে শুরু হতে চলেছে এবারের আইপিএল।অথচ এখনো স্টোকসের তরফে কোনও রকম সবুজ স‌ংকেত দেওয়া হয়নি রাজস্থান রয়‍্যালস’কে।

মারণরোগ! তারকা এই বিদেশি ক্রিকেটারে আইপিএল খেলা ঘিরে তৈরী হলো প্রশ্নচিহ্ন 4

রাজস্থান রয়‍্যালসের গতবারের অধিনায়ক অজিঙ্ক রাহানে এবার’কে দেখা যাবে দিল্লি ক‍্যাপিটাল’স দলে।দলের বর্তমান অধিনায়ক স্টিভ স্মিথ।স্মিথ সহ আর্চার,বাটলার, কারান ‘কে ১৭ ই সেপ্টেম্বরের মধ্যে যোগ দিতে দেখা যাবে সংযুক্ত আরব আমিরশাহিতে ।

আগামী ১৯ শে সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে এবারের আইপিএল ।১০ ই নভেম্বর অবধি চলবে এবারের টুর্নামেন্ট।৫৩ দিন ধরে খেলা হবে এই টুর্নামেন্ট।ম‍্যাচ গুলো আয়োজিত হবে দুবাই, আবু ধাবি, শারজাহ জুড়ে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *