অস্ট্রেলিয়া দলের আবারও অধিনায়কত্ব পাওয়া নিয়ে স্টিভ স্মিথ দিলেন মন জয় করা বয়ান 1

অস্ট্রেলিয়া ক্রিকেটে ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকা সফরে এক বিশাল বিস্ফোরণ ঘটেছিল। অস্ট্রেলিয়া দলের সেই সময়র অধিনায়ক স্টিভ স্মিথের কেরিয়ারে সবচেয়ে বড় কলঙ্কের দাগ লেগেছিল, যখন তাকে বল ট্যাম্পারিং মামলায় ক্রিকেট অস্ট্রেলিয়া নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার পাশাপাশি ১২ মাসের জন্য ব্যান করে দেয়। স্টিভ সিথের হাত থেকে অস্ট্রেলিয়ার নেতৃত্ব ছিনিয়ে নেওয়া হয়েছিল।

স্টিভ স্মিথকে এখনও পর্যন্ত অস্ট্রেলিয়ার নেতৃত্ব দেওয়া হয়নি

অস্ট্রেলিয়া দলের আবারও অধিনায়কত্ব পাওয়া নিয়ে স্টিভ স্মিথ দিলেন মন জয় করা বয়ান 2

স্টিভ স্মিথ সেই সময় সময় অস্ট্রেলিয়া দলের তিন ফর্ম্যাটেরই অধিনায়ক ছিলেন, কিন্তু তাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া টিম পেনকে অধিনায়কত্ব দেওয়া হয় তো অন্যদিকে ওয়ানডে আর টি-২০তে অ্যারন ফিঞ্চকে নেতৃত্ব দেওয়া হয়। ক্রিকেট অস্ট্রেলিয়া স্মিথকে ১২ মাসের জন্য ব্যান করে দিয়েছিল সেই সঙ্গে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে স্মিথকে ২ বছরের জন্য অধিনায়কত্ব না দেওয়ার। কিন্তু তারপর থেকে দু বছরেরও বেশি সময় কেটে গিয়েছে, কিন্তু এখনও স্মিথকে অধিনায়কত্ব দেওয়া হয়নি।

স্মিথ অধিনায়কত্ব নিয়ে বললেন, যা দলের ভালর জন্য হবে তাইই করব

অস্ট্রেলিয়া দলের আবারও অধিনায়কত্ব পাওয়া নিয়ে স্টিভ স্মিথ দিলেন মন জয় করা বয়ান 3

স্টিভ স্মিথের কাছে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব আবারও পাওয়া নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “এই ধরণের কথাবার্তা হতে থাকে। কোচ জাস্টিন ল্যাঙ্গার এই ব্যাপারে জবাব দিয়েছেন। এর জন্য এটা প্রক্রিয়া থাকে, যা পূরণ করতে হয় আমি দলের হিতের জন্য সবকিছু করার জন্য প্রস্তুত। আমি সেটাই করব যা দলের হিতে লাবে আর দলকে এইয়ে নিয়ে যাবে। আমার পক্ষে যা কিছু সম্ভব, আমি করব। আমি এখন যেখানে আছি, তাতে আমি খুশি। কিন্তু যেমনটা আমি সবসময়ই বলে থাকি যে দলের জন্য যা সঠিক হবে সেটাই আমি করব”।

দ্বিতীয়বার অধিনায়ক পাওয়া না পাওয়া নিয়ে চিন্তিত নই

অস্ট্রেলিয়া দলের আবারও অধিনায়কত্ব পাওয়া নিয়ে স্টিভ স্মিথ দিলেন মন জয় করা বয়ান 4

জাস্টিন ল্যাঙ্গার স্টিভ স্মিথকে অধিনায়কত্ব দেওয়া নিয়ে একটি প্রক্রিয়ার কথা বলেছিলেন, যা নিয়ে স্টিভ স্মিথ বলেন,

“এটা নিয়ে আমি বেশি চিন্তিত নই। আমি তিন নম্বরে যথেষ্ট ব্যাটিং করেছি। তৃতীয় বা চতুর্থ বা তার চেয়ে নীচে যেতেও সমস্যা নেই। তিন নম্বরে বেশ কয়েকবার ইনিংসের প্রথম ওভারও খেলতে হতে পারে, তো তিন নম্বরে খেলতে নামা খেলোয়াড় ইনিংসের শুরুও করতে পারে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *