স্টিভ ওয়া করলেন ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে হতে চলা টেস্ট সিরিজের ভবিষ্যতবাণী, একে বললেন জয়ের দাবীদার

বিরাট কোহলির নেতৃত্বে ভারত অস্ট্রেলিয়াকে তাদেরই দেশে টেস্ট সিরিজে হারিয়ে দিয়েছিল, যা ভারতের অনেক বড়ো কৃতিত্ব। এখন ভারতকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের কারণে এই বছরও অস্ট্রেলিয়া সফর করতে হবে। যে ব্যাপারে কথা বলতে গিয়ে স্টিভ ওয়া বলেছেন যে ওই টেস্ট সিরিজে অস্ট্রেলিয়া জয়ের দাবীদার থাকবে।

স্টিভ ওয়া বললেন ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়া হবে জয়ের দাবীদার

স্টিভ ওয়া করলেন ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে হতে চলা টেস্ট সিরিজের ভবিষ্যতবাণী, একে বললেন জয়ের দাবীদার 1

২০১৯এ ভারত অস্ট্রেলিয়াকে তাদেরই দেশে টেস্ট সিরিজ হারিয়েছিল। এখন এই দুই দল আরো একবার মুখোমুখি হতে চলেছে। যে ব্যাপারে বলতে গিয়ে এখন স্টিভ ওয়া পিটিআইকে বলেছেন যে,

“অস্ট্রেলিয়ার দল জয়ের প্রবল দাবীদার হবে। আমরা পিচ ভীষণ ভালোভাবে জানি, তা ছাড়া ডে-নাইট টেস্টও ভারতের জন্য ভীষণই নতুন। আমার মনে হচ্ছে যে বিরাট কোহলির চ্যালেঞ্জ ভীষণ পছন্দ। যদি আপনি বিশ্বের সর্বশ্রেষ্ঠ দল হতে চান তো আপনাকে বিদেশের মাঠে যত বেশি সম্ভব ম্যাচ জিততে হবে। আপনি ভারতের কাছ থেকে গত সিরিজ জয়ের শ্রেয় নিতে পারেন না কিন্তু সেই সময় অস্ট্রেলিয়া দলে বড়ো ব্যাটসম্যানরা উপস্থিত ছিলেন না”।

কড়া টক্কর হবে টেস্ট সিরিজে

স্টিভ ওয়া করলেন ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে হতে চলা টেস্ট সিরিজের ভবিষ্যতবাণী, একে বললেন জয়ের দাবীদার 2

প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ ওয়া আগামী ভারতীয় দল আর অস্ট্রেলিয়ার মধ্যে টেস্ট সিরিজের ব্যাপারে বলতে গিয়ে বলেন যে,

“মার্নস লাবুসেন দ্রুতই দলের সঙ্গে যোগ দিয়েছেন। তার সঙ্গেই এখন অস্ট্রেলিয়ার বোলিংকেও মজবুত দেখাচ্ছে। ভারতেরও খুব বেশি কমজুরি নয়। যে কারণে এই সিরিজ দেখতে অনেক বেশি মজা হতে চলেছে। আমরা কেনো নিজেদের অধিনায়ক বদলাব। টিম পেন ভীষণ ভালো কাজ করছে। আমাদের ওকে আরো সম্মান দেওয়া উচিত। ও ভীষণই মুশকিল সময়ে দলে যোগ দিয়েছিল। ওর ভবিষ্যতেও দলের অধিনায়ক থাকা উচিত। ও এখন নিজের ৩০ বছর বয়েসে রয়েছে তো আগামী কিছু বছর ও অধিনায়কত্ব সামলাতে পারে”।

স্টিভ স্মিথের ভবিষ্যতের অধিনায়কত্ব নিয়ে বললেন স্টিভ ওয়া

স্টিভ ওয়া করলেন ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে হতে চলা টেস্ট সিরিজের ভবিষ্যতবাণী, একে বললেন জয়ের দাবীদার 3

আসন্ন সময়ে স্টিভ স্মিথকে অধিনায়কত্ব দেওয়া নিয়ে বলতে গিয়ে স্টিভ ওয়া বলেন,

“এই প্রশ্ন জিজ্ঞাসা করে আপনি বর্তমান অধিনায়কের প্রতি সম্পূর্ণ সম্মান দেখাচ্ছেন না। স্মিথ পরবর্তী অধিনায়ক হিসেবে নিজের দাবীদারী পেশ করছে। এটাও দেখতে হবে যে ও কত রানও করছে। তারপর যদি ওকে অধিনায়ক করতে হয় তো তার জন্য আগে টিম পেনকে দল থেকে যেতে হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *