চলতি এ্যসেজে বিরাটের রেকর্ড ছুঁলেন স্টিভ স্মিথ ! 1

দুরন্ত প্রত‍্যাবর্তন স্টিভ স্মিথের। ইতিমধ্যে এ্যসেজের প্রথম টেস্টে জোড়া শতরান করেছেন তিনি , আর এই দুই শতরানের সুযোগ টেস্ট ক্রিকেটের রেকর্ড বুকে তিনি ছুঁয়ে ফেললেন বিরাটকে। ২৫ টি টেস্ট শতরানের মালিক স্মিথ এখন একই আসনে বসলেন বিরাট কোহলি এবং ইনজামাম উল হকের পাশে। গত ১৮ মাসে একটিও প্রথম শ্রেণীর ম‍্যাচ খেলেনি, অথচ এ্যসেজের মতো এক ঐতিহ্যশালী সিরিজের প্রথম ম‍্যাচেই জোড়া শতরান , এজন্য অবশ্যই সাধুবাদ প্রাপ্য প্রাক্তন এই অস্ট্রেলিয়ার অধিনায়কের।করে ফেললেন কেরিয়ারের ২৫ তম শতরান।এই মুহূর্তে মনে করা হচ্ছে কেরিয়ার শেষে পৌছে যেতে পারেন সর্বোচ্চ টেস্ট শতরান সংগ্রাহকের তালিকায় প্রথম স্থানে।

চলতি এ্যসেজে বিরাটের রেকর্ড ছুঁলেন স্টিভ স্মিথ ! 2

এই তালিকায় একমাত্র সক্রিয় ক্রিকেটার হিসেবে এগিয়ে আছেন হাসিম আমলা।তার নামের পাশে রয়েছে ২৮ টি শতরান।এরপর আরও চারটি টেস্ট ম‍্যাচ খেলবেন স্মিথ ,তাই স্বাভাবিক ভাবেই আমলাকে টপকে যাওয়ার সুবর্ণ সুযোগ রয়েছে এখন তার কাছে।

সুযোগ থাকছে কোহলির কাছে।কারণ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি সিরিজে দুটো টেস্ট ম‍্যাচে প্রতিনিধিত্ব করার সুযোগ থাকছে বিরাটের কাছে।

আইসিসি জারি করল টেস্ট খেলোয়াড়দের র‍্যাঙ্কিং, স্মিথ আর রুটের হল ফায়দা, এই স্থানে পৌঁছলেন বিরাট

একম‍্যাচে জোড়া শতরান করার পর এ্যসেজে’ র ইতিহাসে আট নম্বর ব‍্যাটসম‍্যান হিসেবে এমন রেকর্ড গড়ার কৃতিত্ব অর্জন করলেন স্মিথ।তার আগে শেষ বারের মতো এই রেকর্ড গড়েছিলেন ম‍্যাথু হেডেন ২০০২ সালে।এমনকি বর্তমান দলের কোচিং স্টাফের সাথে যু্ক্ত স্টিভ ওয়া এই একই কৃতিত্ব অর্জন করেন ১৯৯৭ সালে।

ম‍্যাচে স্মিথের শতরানের উপর ভর করে ইতিমধ্যে ১৫৪ রানের লিড নিয়ে নিয়েছে অজি দল।এখনো হাতে তাদের রয়েছে ছয় উইকেট।মনে করা হচ্ছে স্কোর বোর্ডে ৩০০ রানের গন্ডি পেরোলে ইনিংস ডিক্লেয়ার করে দিতে পারে অজি দল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *