স্টিভ স্মিথ বিশ্বকাপ ২০২০ আর আইপিএলের মধ্যে থেকে এই টুর্নামেন্টকে বাছলেন

বিশ্ব এই মুহূর্তে করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করছে। যে কারণেই বর্তমানে ক্রিকেটও বন্ধ রয়েছে। এর সঙ্গেই খেলোয়াড়দের সোশ্যাল মিডিয়ায় অ্যাক্টিভ দেখা যাচ্ছে। এই তালিকায় এখন স্টিভ স্মিথের নামও শামিল হয়ে গিয়েছে। তিনি সোশ্যাল মিডিয়ায় নিজের সমর্থকদের প্রশ্নের জবাব দিতে গিয়ে সবচেয়ে খতরনাক টুর্নামেন্টের নাম জানিয়েছেন।

স্টিভ স্মিথ জানালেন সর্বশ্রেষ্ঠ টুর্নামেন্টের নাম

স্টিভ স্মিথ বিশ্বকাপ ২০২০ আর আইপিএলের মধ্যে থেকে এই টুর্নামেন্টকে বাছলেন 1

বর্তমানে ক্রিকেট বন্ধ হওয়ার কারণে তারকা খেলোয়াড়রাও সোশ্যাল মিডিয়ায় নিজের সময় কাটাচ্ছেন। এখন সেই তালিকায় অস্ট্রেলিয়ার তারকা স্টিভ স্মিথের নামও শামিল হয়ে গিয়েছে। তিনি নিজের ইনস্টাগ্রামে সমর্থকদের প্রশ্নের জবাবও দিয়েছেন। যেখানে একজন সমর্থক প্রশ্ন করেন যে তিনি যতগুলি টুর্নামেন্ট খেলেছেন তার মধ্যে সর্বশ্রেষ্ঠ কোনটি? যার জবাবে তিনি আশানুরূপই আইপিএলের নাম নিয়েছেন। তিনি বলেন যে, “আইপিএলে যখন সর্বশ্রেষ্ঠ দলগুলির বিরুদ্ধে খেলি তো জেতা মুশকিল হয়। ওখানে বিশ্বের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়রা থাকেন”। স্মিথ আইপিএলের একজন মার্কি প্লেয়ার। যেখানে তাকে রাজস্থান রয়্যালস দলের অধিনায়কত্ব করতে দেখা যায়। তিনি দীর্ঘ সময় ধরে এই লীগের অংশ থেকেছেন।

এই বছর আইপিএল খেলা নিয়ে বলেছিলেন স্টিভ স্মিথ

স্টিভ স্মিথ বিশ্বকাপ ২০২০ আর আইপিএলের মধ্যে থেকে এই টুর্নামেন্টকে বাছলেন 2

সম্প্রতিই আলোচনা চলছিল যে টি-২০ বিশ্বকাপ স্থগিত হতে পারে আর তার জায়গায় আইপিএল হতে পারে। যদিও সেই সময়তেই অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটও খেলা হওয়ার কথা। এই দুই টুর্নামেন্টের মধ্যে কোনো একটিকে বাছার কথায় স্টিভ স্মিথ সেই সময় বলেছিলেন যে,

“আমার মনে হয় যখন আপনি নিজের দেশের হয়ে বিশ্বকাপ খেলেন তো সেটা সর্বশ্রেষ্ঠ। তা সে টি-২০ বিশ্বকাপ হোক বা একদিনের বিশ্বকাপ। যদি বিশ্বকাপ হয় তো আমার প্রথম পছন্দ সেটাই হবে। কিন্তু যদি বিশ্বকাপ স্থগিত হয় তো তাহলে আইপিএলই খেলা হওয়া উচিৎ। ঘরোয়া টুর্নামেন্ট থেকে ভালো আইপিএল খেলা”।

আইপিএল নিয়ে চলছে প্রয়াস

স্টিভ স্মিথ বিশ্বকাপ ২০২০ আর আইপিএলের মধ্যে থেকে এই টুর্নামেন্টকে বাছলেন 3

বর্তমান পরিস্থিতি দেখা গেলে আইপিএল নিয়ে এই মুহূর্তে বিসিসিআইকে ভীষণই উৎসুক দেখাচ্ছে। তারা যথা সম্ভব প্রয়াস করছেন। মাত্র ক্রিকেট বোর্ডই নয় বরং খেলোয়াড়রাও এই লীগ নিয়ে অনেক বেশি উৎসাহিত। আর্থিকভাবেও এই লীগ সকলের জন্য গুরুত্বপূর্ণ হতে চলেছে। যে কারণে অস্ট্রেলিয়া থেকে মাত্র স্টিভ স্মিথই নন বরং ডেভিড ওয়ার্নার আর প্যাট কমিন্সের মতো খেলোয়াড়ও এই লীগ খেলতে চান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *