বিশ্বকাপে বিরাট কোহলি স্টিভ স্মিথকে টিটকারি দেওয়া সমর্থকদের আটকেছিলেন, এখন স্মিথ দিলেন বয়ান

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে আইসিসি ‘স্পিরিট অফ ক্রিকেট’ এর পুরস্কার দিয়েছিল। তিনি এই পুরস্কার ২০১৯ বিশ্বকাপ চলাকালীন স্পোর্টসম্যান স্পিরিট দেখানোর জন্য পেয়েছিলেন। বিরাট মাঠে নিজের ব্যবহারের কারণে সবসময়ই সমালোচিত হন। বেশ কয়েকবার তাকে মাঠে গালাগাল দিতে দেখা আর শোনা গিয়েছে। কিন্তু বিশ্বকাপে তাকে স্পোর্টসম্যান স্পিরিট দেখাতে দেখা গিয়েছিল।

স্মিথকে টিটকারি দিচ্ছিলেন সমর্থকরা

বিশ্বকাপে বিরাট কোহলি স্টিভ স্মিথকে টিটকারি দেওয়া সমর্থকদের আটকেছিলেন, এখন স্মিথ দিলেন বয়ান 1

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্বকাপ ২০১৯ এর ১৪তম ম্যাচ খেলা হয়েছিল। এই ম্যাচ চলাকালীন ভারতীয় সমর্থকরা অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভ স্মিথকে টিটকারি (বু) দিচ্ছিলেন। স্মিথকে বল ট্যাম্পারিংয়ে শামিল হওয়ার কারণে প্রায় সব জায়গারেই এই ধরণের টিটকারি শুনতে হচ্ছিল। সেই সময় ব্যাটিং করাকালীন বিরাট কোহলি ভারতীয় সমর্থকদের এই আচরণে ক্ষুব্ধ হন, তিনি সমর্থকদের দিকে হাত দেখিয়ে নিজের ক্ষোভ প্রকাশ করেন আর এমনটা না করার আবেদন জানান।

স্মিথ জানালেন প্রতিক্রিয়া

বিশ্বকাপে বিরাট কোহলি স্টিভ স্মিথকে টিটকারি দেওয়া সমর্থকদের আটকেছিলেন, এখন স্মিথ দিলেন বয়ান 2

স্টিভ স্মিথ সেই সময় বিরাট কোহলিকে মাঠে হাত মিলিয়ে ধন্যবাদ জানিয়েছিলেন। এখন তিনি একটি ইন্টারভিউতে সেই বিষয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি আইএএনএসের সঙ্গে কথা বলতে গিয়ে জানিয়েছেন,

“বিশ্বকাপে বিরাট যা করেছেন, তা সত্যিই ভীষণই ভালো ছিল। ওর এমনটা করার প্রয়োজন ছিল না, আর হ্যাঁ এটা একটা মিষ্টি ঈশারা ছিল আর বাস্তবে এটার প্রশংসা হওয়া উচিত”।

সবসময়ই হয় তুলনা

বিশ্বকাপে বিরাট কোহলি স্টিভ স্মিথকে টিটকারি দেওয়া সমর্থকদের আটকেছিলেন, এখন স্মিথ দিলেন বয়ান 3

বিরাট কোহলি আর স্টিভ স্মিথের সবসময়ই তুলনা হয়। দুই ব্যাটসম্যানকে এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে শ্রেষ্ঠ ব্যাটসম্যানদের মধ্যে গুনতি করা হয়। এই কারণ যে ক্রিকেটের পণ্ডিত আর সমর্থকরা দুজনের তুলনা করেন। এবং সকলেই নিজের নিজের রায় প্রকাশ করেন। কারো দৃষ্টিতে বিরাট কোহলি সবচেয়ে ভালো তো কেউ কেউ স্টিভ স্মিথকে শ্রেষ্ঠ বলে মনে করেন। ২০১৮য় ব্যান হওয়ার কারণে স্মিথ এক বছরের বেশি সময় আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে ছিলেন কিন্তু তিনি বিশ্বকাপে বেশকিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন আর তারপর অ্যাসেজ সিরিজের ৭টি ইনিংসে তার ব্যাট থেকে ৭৭৪ রান বেরয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *