ঈশান্ত শর্মাকে নিয়ে স্টিভ স্মিথ দিলেন এমন বয়ান, টিম ইন্ডিয়ার বোলিংকে বললেন কমজুরি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৭ ডিসেম্বর টিম ইন্ডিয়া অ্যাডিলেডে প্রথম টেস্ট ম্যাচ খেলতে নামবে। কিন্তু ম্যাচ শুরু হওয়ার আগে তারকাদের বয়ানবাজির ধারাবাহিকতা শুরু হয়ে গিয়েছে। এর মধ্যে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক আর বর্তমানে তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ টিম ইন্ডিয়ার জোরে বোলার ঈশান্ত শর্মাকে নিয়ে বড় কথা বলেছেন।

স্টিভ স্মিথের বয়ান

ঈশান্ত শর্মাকে নিয়ে স্টিভ স্মিথ দিলেন এমন বয়ান, টিম ইন্ডিয়ার বোলিংকে বললেন কমজুরি 1

আসলে ঈশান্ত শর্মার ব্যাপারে স্টিভ স্মিথের বক্তব্য যে ভারতীয় দল টেস্ট সিরিজে ঈশান্ত শর্মার অভাব অনুভব করবে। তবে ভারতের কাছে জসপ্রীত বুমরাহ আর মহম্মদ শামির মতো ভালো বোলার রয়েচে। ঈশান্ত শর্মা আহত থাকার কারণে অস্ট্রেলিয়া সফরে যেতে পারেননি। এই অবস্থায় আশা করা হচ্ছে যে বুমরাহ আর শামির সঙ্গে নতুন বলের দায়িত্ব উমেশ যাদবের হাতে থাকবে।

টিম ইন্ডিয়ার অনুভূত হবে ঈশান্ত শর্মার অভাব

ঈশান্ত শর্মাকে নিয়ে স্টিভ স্মিথ দিলেন এমন বয়ান, টিম ইন্ডিয়ার বোলিংকে বললেন কমজুরি 2

স্টিভ স্মিথের কাছে প্রশ্ন করা হয়েছিল যে অস্ট্রেলিয়া সফরে পৌঁছনো টিম ইন্ডিয়ার বোলিং অ্যাটাককে কী মজবুত বলা যেতে পারে? এই প্রশ্নের জবাবে তিনি বলেন য,

“ঈশান্তের ভারতীয় দলে না থাকা বড় লোকসান। কারণ ও বেশকিছু সিরিজ খেলেছে আর ও একজন ভালো বোলার। ওর অনুপস্থিতিতে টিম ইন্ডিয়ার বোলিং ততটাও শক্তিশালী হবে না। তবে মহম্মদ শামিও বেশকিছু ম্যাচ খেলেছেন। অন্যদিকে জসপ্রীত বুমরাহ দুর্দান্ত বোলার। স্পিন বিভাগে অশ্বিনের সঙ্গে রবীন্দ্র জাদেজা আর কুলদীপ যাদবও ভালো বোলার। এই অবস্থায় যদি ভারতকে হারাতে হয় তো আমাদের দুর্দান্ত প্রদর্শন করতে হবে”।

গত সফরে পাওয়া জয়ে ঈশান্তের গুরুত্বপূর্ণ যোগদান

ঈশান্ত শর্মাকে নিয়ে স্টিভ স্মিথ দিলেন এমন বয়ান, টিম ইন্ডিয়ার বোলিংকে বললেন কমজুরি 3

গত অস্ট্রেলিয়া সফরে ঈশান্ত শর্মা ২৩.৮১ গড়ে দুর্দান্ত বোলিং করেছিলেন। এর মধ্যে তিনি বিরোধী দলের মোট ১১টি উইকেট নিয়েছিলেন। যার ফলে ক্যাঙ্গারুদের বিরুদ্ধে ভারত ঐতিহাসিল সিরিজ জিতেছিল। এই দুর্দান্ত জয়ে ঈশান্ত শর্মার গুরুত্বপূর্ণ যোগদান ছিল। তবে এই বছর আইপিএলে তিনি আহত হয়ে যান। বর্তমানে তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে গিয়েছেন, কিন্তু করোনা মহামারীর কারণে তাকে অস্ট্রেলিয়ায় প্রায় দু সপ্তাহ পর্যন্ত কোয়ারেন্টিন থাকতে হত, এই কারণে টেস্ট সিরিজে খেলা তাঁর পক্ষে সম্ভব ছিল না।

বল ট্যাম্পারিংয়ে দোষী পাওয়া গিয়েছিল স্টিভ স্মিথকে

ঈশান্ত শর্মাকে নিয়ে স্টিভ স্মিথ দিলেন এমন বয়ান, টিম ইন্ডিয়ার বোলিংকে বললেন কমজুরি 4

গত অস্ট্রেলিয়া সফরে হওয়া টেস্ট ম্যাচে স্টিভ স্মিথ দলে শামিল ছিলেন না। অস্ট্রেলিয়ান দল টিম ইন্ডিয়ার বিরুদ্ধে খেলার আগেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলেছিল, সেখানে স্মিথকে বল ট্যাম্পারিংয়ে দোষী পাওয়া যায়। এই কারণে তাকে ব্যান করা হয়েছিল। এই ব্যাপারে কথা বলতে গিয়ে স্মিথ বলেন যে তিনি ভারতের গত সফরকে ফলো করে পারেননি। কারণ সিরিজটিকে বাইরে থেকে দেখা যথেষ্ট মুশকিল ছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *