ব্রাডম‍্যানের ৮৯ বছরের পুরনো রেকর্ড ভাঙার মুখে স্টিভ স্মিথ ! 1

প্রত‍্যাবর্তনে বাজিমাত করেছেন স্টিভ স্মিথ। চলতি এ্যসেজ সিরিজে একের পর এক দারুণ পারফরম্যান্স দিয়েছেন এই তারকা অজি ক্রিকেটার। চতুর্থ টেস্টে তার দ্বিশতরান এবং অর্ধশতরানের ইনিংসের উপর ভ‍র করে ইতিমধ্যে এ্যসেজ সিরিজ পকেটস্থ করেছে অজিরা। এখনো অবধি এ্যসেজে তার রানসংখ‍্যা ৬৭১। গড় – ১৩৪.২। ইতিমধ্যে স্মিথ দাড়িয়ে রয়েছেন কিংবদন্তী অজি ব‍্যাটসম‍্যান ডন ব্রাডম‍্যানের একটি রেকর্ড ভাঙার মুখে। একটি এস‍্যেজ সিরিজে সবচেয়ে বেশী রান গড়ার রেকর্ড ছিলো ব্রাডম‍্যানের।১৯৩০ সালে এ্যসেজে ৯৭৪ রান করেছিলেন তিনি।এইবার সেই রেকর্ড ভাঙার সম্ভাবনা রয়েছে স্মিথের।

According to sources, Steve Smith can return to the Aussie squad in the third Test of the Ashes!

ইতিমধ্যে কেরিয়ারের অন্ধকারময় সময় কাটিয়ে উঠেছে স্মিথ। চলতি এ্যসেজে স্বপ্নের ফর্মে আছেন তিনি।খেলেছেন একের পর এক দারুণ ইনিংস।১৪৪,১৪২,৯২,২১১ এবং ৮২ ।শেষ টেস্টে যদি ৩০৪ রান করতে পারেন তাহলে তিনি ব্রাডম‍্যানের রেকর্ড ভাঙতে পারেন। সদ‍্য টেস্ট ক্রিকেটের ব‍্যাটিং ক্রমতালিকায় এক নম্বরে উঠে এসেছেন স্টিভ স্মিথ।বিরাট কোহলি কে সরিয়ে এই স্থানে উঠে এসেছেন তিনি।প্রসঙ্গত, মাত্র ছয় মাসে এমনটা করেছেন এই ক্রিকেটার।

ব্রাডম‍্যানের ৮৯ বছরের পুরনো রেকর্ড ভাঙার মুখে স্টিভ স্মিথ ! 2

চতুর্থ টেস্টে ইংল্যান্ডের সামনে ৩৮৩ রানের লক্ষ‍্য মাত্রা রেখেছিলো অস্ট্রেলিয়া।জবাবে ১৯৭ রানে শেষ হয়ে যায় স্টোকসরা।প‍্যাট কামিন্সের দুরন্ত বোলিংয়ের সৈজন‍্যে এমনটা হয়েছে বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, ইতিমধ্যে সিরিজ জয়ের মধ্যে ২০০১ এরপর দিয়ে দ্বিতীয় বারের মতো ইংল্যান্ডের‍ মাঠে এ্যসেজ জয়ের কৃতিত্ব অর্জন করলো অজি দল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *