ভারতের বিরুদ্ধে সিরিজের আগে এই তারকা ক্রিকেটারকে নিজের প্রিয় ব্যাটসম্যান বললেন স্টিভ স্মিথ 1

আর কয়েক দিন বাদেই শুরু হবে ভারত ও অস্ট্রেলিয়ার সম্মুখ সমর। তিনটি ওয়ানডে, তিনটি টি২০ এবং চারটি টেস্ট ম্যাচের সিরিজে ফয়সালা হবে শ্রেষ্ট দল কে। এই লড়াইয়ের অপেক্ষায় রয়েছে গোটা ক্রিকেট বিশ্ব। একদিকে ভারতীয় ক্রিকেট অনুরাগীদের ভরসার জায়গা বিরাট কোহলি, অন্যদিকে অস্ট্রেলিয়ান ক্রিকেট প্রেমীদের আশা ভরসা হলেন স্টিভ স্মিথ। এই দুই তারকা ব্যাটসম্যানের মধ্যে সম্পর্ক যে বেশ ভালো, তা অস্বীকার করে লাভ নেই।

Steve Smith reveals ambition to dismiss Virat Kohli | The SportsRush

এই মুহুর্তে বিশ্ব ক্রিকেটে সবথেকে সেরা ব্যাটসম্যানদের কথা বলা হয়, তাহলে নিঃসন্দেহে এই দুই ব্যাটসম্যানের কথা আসবেই। রেকর্ড হোক কিংবা খেলার ধরণ, যে দাপটের সাথে এই দুই ক্রিকেটার ব্যাট করেন নিজেদের দেশ ও দলের হয়ে, তা অবিশ্বাস্য। একাধিক ক্রিকেটপ্রেমী এবং ক্রিকেট বিশেষজ্ঞদের পছন্দের তালিকায় এই দুই ক্রিকেটার পড়েন। কিন্তু অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথের পছন্দের তালিকায় কে পড়েন, এই নিয়ে প্রশ্ন অনেকেরই।

Virat Kohli Is Better Batsman Than Steve Smith - Virender Sehwag

আর এবার শেষ অবধি সেই বহু প্রতীক্ষিত প্রশ্নের উত্তর দিলেন স্টিভ স্মিথ। গত ২৪ নভেম্বর নিজের ইনস্টাগ্রামে একটি প্রশ্নোত্তরের পর্ব রাখেন যেখানে ক্রিকেট প্রেমীরা স্মিথের উদ্দেশ্যে বেশ কিছু ক্রিকেটীয় প্রশ্ন রাখেন। আর সেই সময় এক ক্রিকেট প্রেমী স্মিথকে জিজ্ঞেস করেন, কোন পাকিস্তানি খেলোয়াড়কে পছন্দ স্টিভ স্মিথের? আর তার উত্তরে স্মিথ জবাব দেন পাকিস্তানের ডান হাতি তারকা ব্যাটসম্যান বাবর আজমের নাম নিয়ে। সেই প্রশ্নের উত্তরে স্মিথ লেখেন, “বাবর আজমকে ব্যাট করতে দেখতে পছন্দ করি।”

Steve Smith's Insta story

বিশ্ব ক্রিকেটের ফ্যাব ফোর অর্থাৎ ভারতের বিরাট কোহলি, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন এবং ইংল্যান্ডের জো রুটের পর্যায়ে তুলনা করা হয় পাকিস্তানের বাবর আজমকে। ২০১৫ সালে জিম্বাবওয়ের বিরুদ্ধে অভিষেকের পর থেকে লাহোরের এই ব্যাটসম্যান নিজের প্রতিভা দেখিয়ে চলেছেন। এবং বর্তমানে পাকিস্তানের ব্যাটিং লাইন আপের প্রধান ভরসা হয়ে উঠেছেন বাবর। ২৯টি টেস্টে ২০৪৫ রান, ৭৪টি ওডিআই ম্যাচে ৩৩৫৯ রান এবং আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে ১৫৪৮ রান করেছেন বাবর, যা এক কথায় অসাধারণ। বর্তমানে বাবর একমাত্র ব্যাটসম্যান, যিনি তিনটি ফর্ম্যাটেই আইসিসি র‍্যাঙ্কিংয়ে প্রথম পাঁচের মধ্যে রয়েছেন। টি২০ র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থান, ওডিআই ক্রিকেটে তিন নম্বর এবং টেস্ট ক্রিকেটে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে রয়েছে বাবর আজম।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *