স্ট্যাটস: ভারত বনাম অস্ট্রেলিয়া: প্রথম ম্যাচে হল মোট ১১টি রেকর্ড, এমনটা করা বিশ্বের একমাত্র খেলোয়াড় হলেন রোহিত শর্মা 1
SYDNEY, AUSTRALIA - JANUARY 12: Rohit Sharma of India celebrates and acknowledges the crowd after scoring a century during game one of the One Day International series between Australia and India at Sydney Cricket Ground on January 12, 2019 in Sydney, Australia. (Photo by Matt King/Getty Images)

ভারতীয় দল আর অস্ট্রেলিয়া দলের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ সিডনি ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। সিরিজের এই প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনে ৩৪ রানে জিতে নেয় সেই সঙ্গে তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজে ১-০ ফলাফলে এগিয়ে গিয়েছে।
সিরিজের এই প্রথম ম্যাচে বেশ কিছু দুর্দান্ত রেকর্ড হয়। তো আসুন দেখে নেওয়া যাক আজকের ম্যাচে কি কি রেকর্ড দুই দলের তরফে হল।

দেখে নেওয়া যাক আজকের ম্যাচে কি কি রেকর্ড হল:
স্ট্যাটস: ভারত বনাম অস্ট্রেলিয়া: প্রথম ম্যাচে হল মোট ১১টি রেকর্ড, এমনটা করা বিশ্বের একমাত্র খেলোয়াড় হলেন রোহিত শর্মা 2
১. এম এস ধোনি ভারতীয় দলের হয়ে খেলে নিজের ১০ হাজার ওয়ানডে রান পূর্ণ করে ফেললেন। তিনি শচীন, গাঙ্গুলী, দ্রাবিড় আর কোহলির পর দশ হাজার রান করা পঞ্চম ভারতীয় দলে। ধোন মোট ১০২২৪ ওয়ানডে আন্তর্জাতিক রান করেছেন।যার মধ্যে তিনি ১৭৩ রান এশিয়া ইলেভেনের হয়ে খেলে করেছেন।

২. এমএস ধোনি নিজের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের ৬৮তম হাফসেঞ্চুরি করেছেন।

৩. রোহিত শর্মা আজ নিজের আন্তর্জাতিক কেরিয়ারের ২২তম সেঞ্চুরি করেছন।

৪. রোহিত শর্মা আজ নিজের ২২তম সেঞ্চুরি করে সৌরভ গাঙ্গুলীর ২২টি সেঞ্চুরিকে ছুঁয়ে ফেলেছেন। ভারতীয় খেলোয়াড়দের মধ্যে রোহিতের চেয়ে বেশি সেঞ্চুরি এই মুহুর্তে শচীন আর বিরাট করেছেন।

স্ট্যাটস: ভারত বনাম অস্ট্রেলিয়া: প্রথম ম্যাচে হল মোট ১১টি রেকর্ড, এমনটা করা বিশ্বের একমাত্র খেলোয়াড় হলেন রোহিত শর্মা 3
SYDNEY, AUSTRALIA – JANUARY 12: Rohit Sharma of India bats during game one of the One Day International series between Australia and India at Sydney Cricket Ground on January 12, 2019 in Sydney, Australia. (Photo by Matt King/Getty Images)

৫. রোহিত শর্মা আজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজের ৬৪তম আন্তর্জাতিক ছক্কা পূর্ণ করেছেন। এটা যে কোনো দলের বিরুদ্ধে ওয়ানডে ক্রিকেটে যে কোনো খেলোয়াড় দ্বারা লাগানো সবচেয়ে বেশি ছক্কা। এর আগে এই রেকর্ড শাহিদ আফ্রিদির নামে ছিল। তিনি শ্রীলঙ্কা দলের বিরুদ্ধে মোট ৬৩টি ছক্কা মেরেছিলেন।

৬. অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অস্ট্রেলিয়ার মাটিতে রোহিত শর্মা ২৬টি ছক্কা মেরেছেন। তিনি শাহিদ আফ্রিদির রেকর্ড ভেঙে দিলেন।এর আগে অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শাহিদ আফ্রিদি ২৫টি ছক্কা মেরেছিলেন।

৭. রোহিত শর্মা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আজ নিজের সপ্তম সেঞ্চুরি করেছেন। রোহিতের চেয়ে বেশি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯টি সেঞ্চুরি একমাত্র শচীন তেণ্ডুলকরই করেছেন।

৮. ধোনি আজ ৫১ রানের ইনিংস খেলেন জানুয়ারি ২০১৮ থেকে এটা তার সবচেয়ে বড়ো স্কোর ছিল। এর আগে তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জোহানেসবার্গে অপরাজিত ৪২ রানের ইনিংস খেলেছিলেন।

৯. আজ বিরাট কোহলি মাত্র ৩ রানে আউট হন।তিনি ৪৮২ দিন পরে আর ২১ ইনিংসের পর সিঙ্গল ডিজিট স্কোরে আউট হলেন।

স্ট্যাটস: ভারত বনাম অস্ট্রেলিয়া: প্রথম ম্যাচে হল মোট ১১টি রেকর্ড, এমনটা করা বিশ্বের একমাত্র খেলোয়াড় হলেন রোহিত শর্মা 4
SYDNEY, AUSTRALIA – JANUARY 12: Virat Kohli of India walks from the field after being dismissed by Jhye Richardson of Australia during game one of the One Day International series between Australia and India at Sydney Cricket Ground on January 12, 2019 in Sydney, Australia. (Photo by Matt King/Getty Images)

১০. ভুবনেশ্বর কুমার আজ নিজের ওয়ানডে কেরিয়ারে ১০০ উইকেট পূর্ণ করলেন। তিনি ৯৬টি ওয়ানডে ম্যাচে মোট ১০১টি উইকেট হাসিল করলেন।

১১. অস্ট্রেলিয়ার দল প্রথম এমন টিম হল যারা মোট ১০০০ আন্তর্জাতিক জয় হাসিল করল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *