INSvsWI,2nd T-20: স্ট্যাটস: ভারত জিতল টি-২০ সিরিজ, রোহিত শর্মা করলেন রেকর্ড বৃষ্টি 1

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে রবিবার ৪ আগস্ট টি-২০ ম্যাচের সিরিজের দ্বিতীয় ম্যাচ ফ্লোরিডায় খেলা হয়েছে। যেখানে টিম ইন্ডিয়া টসে জিতে প্রথমে ব্যাট করে ১৬৭/৫ স্কোর করে। দলের হয়ে রোহিত শর্মা ৬৭ রান করতে সফল হন অন্যদিকে ওয়েস্টইন্ডিজের হয়ে ওশেন থমসা ২টি উইকেট নেন। ওয়েস্টইন্ডিজের সামনে ম্যাচ জেতার জন্য ১৬৮ রানের লক্ষ্য ছিল। ১৫.৩ ওভারের পর বৃষ্টি আর খারাপ আলোর কারণে ম্যাচ বন্ধ করতে হয়, সেই সময় ওয়েস্টইন্ডিজের স্কোর ৯৮/৪ ছিল। পরে ম্যাচ আগে চালু করা যায়নি আর টিম ইন্ডিয়া এই ম্যাচ ২২ রানে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে জিতে নেয়।

আসুন একনজর দেখে নেওয়া যাক এই ম্যাচে হওয়া কিছু গুরুত্বপূর্ণ রেকর্ডস:

INSvsWI,2nd T-20: স্ট্যাটস: ভারত জিতল টি-২০ সিরিজ, রোহিত শর্মা করলেন রেকর্ড বৃষ্টি 2

১. এই ম্যাচের প্রথম বলেই রোহিত শর্মা চার মারেন। এটা চতুর্থবার যখন রোহিত শর্মা ম্যাচের প্রথম বলেই বাউণ্ডারি মারলেন। এই বিষয়ে রোহিত শর্মা ক্রিস গেইলকে ছুঁয়ে ফেললেন। সবার আগে নিউজিল্যান্ডের মার্টিন গুপ্তিল (৬) রয়েছেন।

২. রোহিত শর্মা (১০৭) টি-২০ আন্তর্জাতিকে সবচেয়ে বেশি ছক্কা মারা খেলোয়াড় হলেন। রোহিত শর্মা এই বিষয়ে ইউনিভার্সাল বস ক্রিস গেইলকে (১০৫) পেছনে ফেললেন।

৩. বিরাট কোহলি (৮৪১৬) ভারতের হয়ে ওভারঅল টি-২০ ক্রিকেটে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড় হলেন। আগে এই রেকর্ড ছিল সুরেশ রায়নার (৮৩৯২) নামে।

INSvsWI,2nd T-20: স্ট্যাটস: ভারত জিতল টি-২০ সিরিজ, রোহিত শর্মা করলেন রেকর্ড বৃষ্টি 3

৪. রোহিত শর্মার ৬৭ রান টি-২০ আন্তর্জাতিকে ২১তম বার যখন তিনি ৫০+ স্কোর করলেন। রোহিত শর্মার আগে এই রেকর্ড ভারত অধিনায়ক বিরাট কোহলির (২০) নামে ছিল। মার্টিন গুপ্তিল (১৬) তৃতীয় স্থানে রয়েছেন।

৫. রোহিত শর্মা আর শিখর ধবন প্রথম উইকেটের হয়ে ৬৭ রান যোগ করেন। টি-২০ আন্তর্জাতিক এটি দশমবার যখন এই জুটি ৫০+ রানের পার্টনারশিপ গড়লেন। টি-২০আইতে সবচেয়ে বেশি ৫০+ রান যোগ করা রোহিত আর ধবনের জুটি বিশ্বের দ্বিতীয় জুটি হলেন। প্রথম স্থানে মার্টিন গুপ্তিল আর কেন উইলিয়ামসনের (১১) নাম রয়েছে।

৬. এভিন লুইস নিজের টি-২০আই কেরিয়ারে প্রথমবার লাগাতার দুটি ইনিংসে শূন্য রানে আউট হলেন।

INSvsWI,2nd T-20: স্ট্যাটস: ভারত জিতল টি-২০ সিরিজ, রোহিত শর্মা করলেন রেকর্ড বৃষ্টি 4

৭. রোওম্যান পাওয়েলের (৫৪) টি-২০আইতে এটি দ্বিতীয় আর ভারতের বিরুদ্ধে প্রথম হাফসেঞ্চুরি ছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *