AUS vs PAK:স্ট্যাটস: ম্যাচে হল মোট ৮টি রেকর্ড, এমনটা করা বিশ্বের একমাত্র খেলোয়াড় হলেন ওয়ার্নার 1

একদিনের বিশ্বকাপে আজ বুধবার ১২ জুন অস্ট্রেলিয়া আর পাকিস্তানের ক্রিকেট দল মুখোমুখি হয়েছিল। টুর্নামেন্টের এই ১৭তম ম্যাচ টনটনের মাঠে খেলা হয় আর অস্ট্রেলিয়া দল প্রথমে ব্যাট করে ৩০৭ রান করে। দলের হয়ে ডেভিড ওয়ার্নার দুর্দান্ত ১০৭ রানের সেঞ্চুরি ইনিংস খেলেন। অন্যদিকে পাকিস্তানের হয়ে মহম্মদ আমির ৫ উইকেট নিয়ে সফল হন। পাকিস্তানের সামনে ম্যাচ জেতার জন্য ৩০৮ রানের একটা বড়ো লক্ষ্য ছিল, কিন্তু তারা ভীষণই নিরাশাজনক প্রদর্শন করে আর মাত্র ২৬৬ রানে অলআউট হয়ে যায়। অস্ট্রেলিয়া দল এই ম্যাচ ৪১ রানে জিতে নেয়।

আসুন একনজর দেখে নেওয়া যাক এই ম্যাচে হওয়া রেকর্ডসের দিকে:

AUS vs PAK:স্ট্যাটস: ম্যাচে হল মোট ৮টি রেকর্ড, এমনটা করা বিশ্বের একমাত্র খেলোয়াড় হলেন ওয়ার্নার 2

১. ডেভিড ওয়ার্নারের (১০৭) পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডেতে এটি লাগাতার তৃতীয় সেঞ্চুরি ছিল। এর আগে তিনি ২০১৭য় ১৩০, সিডনি আর ১৭৯ রান অ্যাডিলেড ওভালে করেছিলেন। পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডেতে লাগাতার তিনটি সেঞ্চুরি করা ওয়ার্নার বিশ্বের প্রথম খেলোয়াড় হলেন।

২. এই ম্যাচে মহম্মদ আমি ৩০ রান দিয়ে ৫ উইকেট হাসিল করেন। ওয়ানডেতে এটা প্রথমবার যখন মহম্মদ আমির এক ইনিংসে ৫ উইকেট নিলেন।

৩. পাকিস্তানের হয়ে একদিনের বিশ্বকাপে ৫ উইকেট নেওয়া মহম্মদ আমি সপ্তম বোলার হলেন। মহম্মদ আমিরের আগে শাহিদ আফ্রিদি (২বার), ওয়াসিম আক্রম, সাকলেন মুস্তাক, আবদুল কাদির, ওয়াহাব রিওয়াজ আর সোহেল খান এই রেকর্ড করেছেন।

AUS vs PAK:স্ট্যাটস: ম্যাচে হল মোট ৮টি রেকর্ড, এমনটা করা বিশ্বের একমাত্র খেলোয়াড় হলেন ওয়ার্নার 3

৪. মহম্মদ আমির (৫/৩০) অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপে পাঁচ উইকেট নেওয়া বিশ্বের সপ্তম বোলার হলেন। আমিরের আগে উইল ডেভিস (৭/১৫) ১৯৮৩, কপিলদেব (৫/৪৩) ১৯৮৩, শন পোলক (৫/৩৬) ১৯৯৯, শেন বন্ড (৬/২৩) ২০০৩, স্টিভেন ফিন (৫/৭১) ২০১৫ এবং ট্রেন্ট বোল্ট (৫/২৭) ২০১৫য় এই রেকর্ড গড়েছেন।

৫. অস্ট্রেলিয়ার দল এই ম্যাচে ৩০৭ রানে অলআউট হয়ে যায়। বিশ্বকাপে এটা প্রথমবার হল যখন অস্ট্রেলিয়ার দল লাগাতার দুটি ম্যাচে অলআউট হয়েছে। অস্ট্রেলিয়া দল এই বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ৩১৬ আর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ২৮৮ রানে অলআউট হয়েছিল।

৬. অস্ট্রেলিয়ার জোরে বোলার নাথান কুইল্টার নাইল ওয়ানডেতে নিজের ৫০ উইকেট পূর্ণ করলেন।

AUS vs PAK:স্ট্যাটস: ম্যাচে হল মোট ৮টি রেকর্ড, এমনটা করা বিশ্বের একমাত্র খেলোয়াড় হলেন ওয়ার্নার 4

৭. হাসান আলি এই ম্যাচে দ্রুতগতির ৩২ রান করেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডেতে এটা তার সবচেয়ে বড়ো স্কোর।

৮. জোরে বোলার ওয়াহাব রিওয়াজ এই ম্যাচে ৪৫ রান করেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডেতে এটিতারও সবচেয়ে বড়ো স্কোর।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *