WIvsIND, ২য় ODI: ভারত ওয়েস্টইন্ডিজের প্রথম ম্যাচে হতে পারে এই ৮টি রেকর্ডস, ইতিহাস গড়তে পারেন রোহিত

আজ রবিবার ১১ আগস্ট ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ পোর্ট অফ স্পেনে অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর এই ম্যাচ দুই দলের কাছেই গুরুত্বপূর্ণ। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজ জেতার পর টিম ইন্ডিয়াকে এখন ওয়ানডে সিরিজের জন্য ফেবারিট মনে করা হচ্ছে।

এমন থেকেছে হেড টু হেড রেকর্ড

WIvsIND, ২য় ODI: ভারত ওয়েস্টইন্ডিজের প্রথম ম্যাচে হতে পারে এই ৮টি রেকর্ডস, ইতিহাস গড়তে পারেন রোহিত 1

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে এখনো পর্যন্ত একদিনের ক্রিকেটে মোট ১২৮টি ম্যাচ খেলা হয়েছে। এর মধ্যে ওয়েস্টইন্ডিজ ৬২টি অন্যদিকে টিম ইন্ডিয়া ৬০টি ম্যাচে জয়লাভ করেছে। দুটি ম্যাচ টাই থেকেছে অন্যদিকে চারটি ম্যাচের কোনো ফলাফল হয়নি। এই প্রতিবেদনের মাধ্য আমরা আপনাদের সেই প্রধান পরিসংখ্যানগুলোর ব্যাপারে জানাতে চলেছি যা দুই দেশের খেলোয়াড়রা এই ম্যাচে হাসিল করতে পারেন।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচে হতে চলা সম্ভাব্য রেকর্ডসের দিকে:

WIvsIND, ২য় ODI: ভারত ওয়েস্টইন্ডিজের প্রথম ম্যাচে হতে পারে এই ৮টি রেকর্ডস, ইতিহাস গড়তে পারেন রোহিত 2

১. টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে এখনো পর্যন্ত মোট ১৯১২ রান করেছেন। গুয়ানাতে খেলা হতে চলা প্রথম ম্যাচে যদি রান মেশিন কোহলি ৮২ রান করতে সফল হন তো তিনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে নিজের ২০০০ রান পূর্ন করে ফেলবেন।

২. ক্রিস গেইলের ওয়ানডেতে রানের সংখ্যা ১০৩৩৮। প্রথম ম্যাচে যদি ইউনিভার্সাল বস আরো ১১রান করতে পারেন তো তিনি ওয়েস্টইন্ডিজের হয়ে একদিনের ক্রিকেটে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড় হবেন আর এই বিষয়ে প্রাক্তন অধিনায়ক এবং কিংবদন্তী ব্রায়ান লারাকে (১০৪৪৮) পেছনে ফেলে দেবেন।

৩. সহঅধিনায়ক রোহিত শর্মা (১০৯০০) এই ম্যাচে আর ১০০ রান করার সঙ্গেই লিস্ট এ ক্রিকেটে নিজের ১১ হাজার রান পূর্ণ করে ফেলবেন।

WIvsIND, ২য় ODI: ভারত ওয়েস্টইন্ডিজের প্রথম ম্যাচে হতে পারে এই ৮টি রেকর্ডস, ইতিহাস গড়তে পারেন রোহিত 3

৪. মনীষ পান্ডে (৯৯) ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে আর একটি ছক্কা মারতে পারলেই লিস্ট এ কেরিয়ারে নিজের ১০০ ছক্কা পূর্ণ করে ফেলবেন।

৫. কুলদীপ যাদব টিম ইন্ডিয়ার হয়ে এখনো পর্যন্ত ওয়ানডেতে ৯৩টি উইকেট নিয়েছেন। প্রথম ম্যাচেই যদি তিনি সাতটি উইকেট নিতে সফল হন তো এই ফর্ম্যাটে তিনি ১০০ উইকেট পূর্ণ করবেন। এই উপলব্ধী হাসিল করা তিনি দেশের ২২তম খেলোয়াড় হবেন।

৬. যজুবেন্দ্র চহেল (৪৯) যদি আজকের ম্যাচে সুযোগ পান তো এটা তার ওয়ানডে কেরিয়ারের ৫০তম ম্যাচ হবে।

WIvsIND, ২য় ODI: ভারত ওয়েস্টইন্ডিজের প্রথম ম্যাচে হতে পারে এই ৮টি রেকর্ডস, ইতিহাস গড়তে পারেন রোহিত 4

৭. ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার (৬৯৪৫ গুয়ানাতে খেলা হতে চলা প্রথম ম্যাচে ৫৫ রান কর্যজতে পারলেই লিস্ট এ কেরিয়ারের সাত হাজার রান পূর্ণ করবেন।

৮. ওয়েস্টইন্ডিজের শাই হোপ এই ম্যাচে ছটি বাউন্ডারি মারতে পারলেই একদিনের ক্রিকেটে নিজের ২০০ বাউন্ডারি মারার রেকর্ড পূর্ণ করবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *