WIvsIND, ২য় ODI: ভারত ওয়েস্টইন্ডিজের প্রথম ম্যাচে হতে পারে এই ৮টি রেকর্ডস, ইতিহাস গড়তে পারেন রোহিত

আজ রবিবার ১১ আগস্ট ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ পোর্ট অফ স্পেনে অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর এই ম্যাচ দুই দলের কাছেই গুরুত্বপূর্ণ। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজ জেতার পর টিম ইন্ডিয়াকে এখন ওয়ানডে সিরিজের জন্য ফেবারিট মনে করা হচ্ছে।

এমন থেকেছে হেড টু হেড রেকর্ড

WIvsIND, ২য় ODI:  ভারত ওয়েস্টইন্ডিজের প্রথম ম্যাচে হতে পারে এই ৮টি রেকর্ডস, ইতিহাস গড়তে পারেন রোহিত 1

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে এখনো পর্যন্ত একদিনের ক্রিকেটে মোট ১২৮টি ম্যাচ খেলা হয়েছে। এর মধ্যে ওয়েস্টইন্ডিজ ৬২টি অন্যদিকে টিম ইন্ডিয়া ৬০টি ম্যাচে জয়লাভ করেছে। দুটি ম্যাচ টাই থেকেছে অন্যদিকে চারটি ম্যাচের কোনো ফলাফল হয়নি। এই প্রতিবেদনের মাধ্য আমরা আপনাদের সেই প্রধান পরিসংখ্যানগুলোর ব্যাপারে জানাতে চলেছি যা দুই দেশের খেলোয়াড়রা এই ম্যাচে হাসিল করতে পারেন।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচে হতে চলা সম্ভাব্য রেকর্ডসের দিকে:

WIvsIND, ২য় ODI:  ভারত ওয়েস্টইন্ডিজের প্রথম ম্যাচে হতে পারে এই ৮টি রেকর্ডস, ইতিহাস গড়তে পারেন রোহিত 2

১. টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে এখনো পর্যন্ত মোট ১৯১২ রান করেছেন। গুয়ানাতে খেলা হতে চলা প্রথম ম্যাচে যদি রান মেশিন কোহলি ৮২ রান করতে সফল হন তো তিনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে নিজের ২০০০ রান পূর্ন করে ফেলবেন।

২. ক্রিস গেইলের ওয়ানডেতে রানের সংখ্যা ১০৩৩৮। প্রথম ম্যাচে যদি ইউনিভার্সাল বস আরো ১১রান করতে পারেন তো তিনি ওয়েস্টইন্ডিজের হয়ে একদিনের ক্রিকেটে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড় হবেন আর এই বিষয়ে প্রাক্তন অধিনায়ক এবং কিংবদন্তী ব্রায়ান লারাকে (১০৪৪৮) পেছনে ফেলে দেবেন।

৩. সহঅধিনায়ক রোহিত শর্মা (১০৯০০) এই ম্যাচে আর ১০০ রান করার সঙ্গেই লিস্ট এ ক্রিকেটে নিজের ১১ হাজার রান পূর্ণ করে ফেলবেন।

WIvsIND, ২য় ODI:  ভারত ওয়েস্টইন্ডিজের প্রথম ম্যাচে হতে পারে এই ৮টি রেকর্ডস, ইতিহাস গড়তে পারেন রোহিত 3

৪. মনীষ পান্ডে (৯৯) ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে আর একটি ছক্কা মারতে পারলেই লিস্ট এ কেরিয়ারে নিজের ১০০ ছক্কা পূর্ণ করে ফেলবেন।

৫. কুলদীপ যাদব টিম ইন্ডিয়ার হয়ে এখনো পর্যন্ত ওয়ানডেতে ৯৩টি উইকেট নিয়েছেন। প্রথম ম্যাচেই যদি তিনি সাতটি উইকেট নিতে সফল হন তো এই ফর্ম্যাটে তিনি ১০০ উইকেট পূর্ণ করবেন। এই উপলব্ধী হাসিল করা তিনি দেশের ২২তম খেলোয়াড় হবেন।

৬. যজুবেন্দ্র চহেল (৪৯) যদি আজকের ম্যাচে সুযোগ পান তো এটা তার ওয়ানডে কেরিয়ারের ৫০তম ম্যাচ হবে।

WIvsIND, ২য় ODI:  ভারত ওয়েস্টইন্ডিজের প্রথম ম্যাচে হতে পারে এই ৮টি রেকর্ডস, ইতিহাস গড়তে পারেন রোহিত 4

৭. ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার (৬৯৪৫ গুয়ানাতে খেলা হতে চলা প্রথম ম্যাচে ৫৫ রান কর্যজতে পারলেই লিস্ট এ কেরিয়ারের সাত হাজার রান পূর্ণ করবেন।

৮. ওয়েস্টইন্ডিজের শাই হোপ এই ম্যাচে ছটি বাউন্ডারি মারতে পারলেই একদিনের ক্রিকেটে নিজের ২০০ বাউন্ডারি মারার রেকর্ড পূর্ণ করবেন।

আরও পড়ুন

ভিডিয়ো: ম্যাচ শেষে মার্টিন গুপ্তিল পরিস্কার হিন্দিতে গালাগাল দিলেন চহেলকে, বললেন “গা*”

ভারত নিউজিল্যান্ডকে প্রথম টি-২০তে ৬ উইকেটে হারিয়েছিল। আজ রবিবার ২৬ জানুয়ারি ভারত নিউজিল্যান্ডকে দ্বিতীয় টি-২০তে০ ৭ উইকেটে...

INDvsNZ: ম্যান অফ দ্যা ম্যাচ কে এল রাহুল জানালেন টি-২০ ফর্ম্যাটে পাওয়া সফলতার মন্ত্র

INDvsNZ: ম্যান অফ দ্যা ম্যাচ কে এল রাহুল জানালেন টি-২০ ফর্ম্যাটে পাওয়া সফলতার মন্ত্র
ভারতীয় ক্রিকেট দল নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলা হওয়া প্রথম ম্যাচে জয় হাসিল করার পর এখন দ্বিতীয় ম্যাচেও দুর্দান্ত...

NZ vs IND: কেন উইলিয়ামসন একে করলেন দ্বিতীয় টি-২০ ম্যাচে পাওয়া হারের জন্য দায়ী

ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচ অকল্যান্ডে খেলা হয়েছে। এই ম্যাচ ভারতীয়...

INDvsNZ: ম্যাচে হলো ৯টি রেকর্ড, কেএল রাহুল গড়লেন বেশকিছু ঐতিহাসিক রেকর্ড

ভারতীয় ক্রিকেট দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্য অকল্যান্ডে খেলা হওয়া দ্বিতীয় টি-২০ ম্যাচে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে...

NZvsIND: দ্বিতীয় ম্যাচে জয়ের পর টুইটারে ছাইল ভারত, এই দুই খেলোয়াড়ের হল জমিয়ে প্রশংসা

নিউজিল্যান্ড আর ভারতের মধ্যে টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ অকল্যান্ডে খেলা হয়েছে। কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন টসে জিতে...