স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: প্রথম টি-২০ ম্যাচে হতে পারে ৮টি রেকর্ড, কোহলি, রোহিতের কাছে রয়েছে বিশ্বরেকর্ড গড়ার সুযোগ 1

ভারতীয় ক্রিকেট দল আর অস্ট্রেলিয়ার দলের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম টি-২০ ম্যাচ ২১ নভেম্বর বুধবার খেলা হবে। এই টি-২০ ম্যাচে দু-দলের খেলোয়াড়দের কাছে বেশ কিছু দুর্দান্ত রেকর্ড গড়ার সুযোগ থাকবে। আজ আমরা আপনাদের এই বিশেষ প্রতিবেদনে সেই রেকর্ডের ব্যাপারে জানাব যা এই ম্যাচে দু-দলের খেলোয়াড়রা গড়তে পারেন।

আসুন একবার নজর করা যাক এই ম্যাচে হতে চলা রেকর্ডের দিকে:
স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: প্রথম টি-২০ ম্যাচে হতে পারে ৮টি রেকর্ড, কোহলি, রোহিতের কাছে রয়েছে বিশ্বরেকর্ড গড়ার সুযোগ 2
১: রোহিত শর্মা এই ম্যাচে যদি আরও ৪টি ছক্কা মারেন তাহলে তিনি ভারতের হয়ে ১০০ ছক্কা মারা ব্যাটসম্যান হয়ে যাবেন। এখনও পর্যন্ত এই ভারতীয় ওপেনার ৮৭টি টি-২০ ম্যাচে ৯৬টি ছক্কা মেরেছেন।

২: রোহিতের মতই বিরাটও যদি এই ম্যাচে আরও ৪টি ছক্কা মারতে পারেন তাহলে তিনি ভারতের হয়ে ৫০ ছক্কা মারা ব্যাটসম্যান হয়ে যাবেন। বিরাটের ভারতের হয়ে এখনও পর্যন্ত ৬২টি টি-২০ ম্যাচে ৪৬টি ছক্কা রয়েছে।

৩: ভারতীয় দলের জোরে বোলার ভুবনেশ্বর কুমার এখনও পর্যন্ত ভারতের হয়ে টি-২০তে ৩১টি উইকেট নিয়েছেন। যদি তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-২০তে আরও ৪টি উইকেট নিতে পারেন তাহলে তিনি হার্দিক পান্ডিয়ার ৩৩টি এবং আশিস নেহেরার ৩৪টি উইকেটকে পেছনে ফেলে দেবেন।
স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: প্রথম টি-২০ ম্যাচে হতে পারে ৮টি রেকর্ড, কোহলি, রোহিতের কাছে রয়েছে বিশ্বরেকর্ড গড়ার সুযোগ 3
৪: কেএল রাহুল আরও ৫টি বল এই ম্যাচে খেললেই ভারতীয় দলের হয়ে টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০ বল খেলা ব্যাটসম্যান হয়ে যাবেন। তার আগে ৮জন ভারতীয় ব্যাটসম্যান ৫০০ বেশি বল ভারতের হয়ে খেলেছেন।

৫: আর মাত্র একটি ছক্কা মারলেই অ্যারণ ফিঞ্চ অস্ট্রেলিয়ার হয়ে টি-২০ ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মারা ব্যাটসম্যান হয়ে যাবেন। বর্তমানে ডেভিড ওয়ার্নার আর ফিঞ্চ দুজনেই ৭৯টিকরে ছক্কা অস্ট্রেলিয়ার হয়ে মেরেছেন।
স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: প্রথম টি-২০ ম্যাচে হতে পারে ৮টি রেকর্ড, কোহলি, রোহিতের কাছে রয়েছে বিশ্বরেকর্ড গড়ার সুযোগ 4
৬: অ্যাণ্ড্রু টাই অস্ট্রেলিয়ার হয়ে এখনও পর্যন্ত ৩৫টি উইকেট হাসিল করেছেন।তার কাছে জেমস ফকনারের ৩৬ উইকেটকে পেছনে ফেলার সুযোগ রয়েছে। এক উইকেট হাসিল করতেই তিনি অস্ট্রেলিয়ার তৃতীয় সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার হয়ে যাবেন।

৭: অস্ট্রেলিয়ার দল নিজেদের গত পাঁচটি টি-২০ম্যাচে লাগাতার হেরে গিয়েছে। যদি অস্ট্রেলিয়ার দল ষষ্ঠ ম্যাচও হেরে যায় তো তার লাগাতার ৬টি টি-২০ ম্যাচ হারার লজ্জাজনক রেকর্ড নিজেদের নামে করে ফেলবে।

৮: ভারতীয় দল নিজেদের গত চারটি টি-২০ ম্যাচে লাগাতার জয় হাসিল করেছে। যদি ভারতীয় দল এই ম্যাচও জিতে যায় তাহলে ভারত লাগাতার পাঁচটি টি-২০ ম্যাচ জেতার রেকর্ড গড়ে ফেলবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *