CSKvsDC: ম্যাচে হতে পারে ৯টি বড় রেকর্ড, রায়নার কাছে থাকবে কোহলিকে পেছনে ফেলার সুযোগ

আইপিএল ২০১৯ এর ৫০তম ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস। দুই দলই প্লে অফের জন্য কোয়ালিফাই করে ফেলেছে। এই ম্যাচ জেতা দল টপ ২য়ে থাকার মজবুত দাবীদার হয়ে যাবে। এই ম্যাচ সিএসকের ঘরের মাঠ এমএ চিদাম্বরম স্টেডিয়ামে খেলা হবে। পয়েন্টস টেবিলে এখন দিল্লি প্রথম আর চেন্নাই দ্বিতীয় স্থানে রয়েছে।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচের সম্ভাব্য রেকর্ডের দিকে

১. শিখর ধবনের আইপিএলে এখনো পর্যন্ত ৯৫টি ছক্কা রয়েছে। এই ম্যাচে যদি তিনি ৫টি ছক্কা মারতে সফল হন তো তার ১০০ আইপিএল ছক্কা পূর্ণ হয়ে যাবে।

২. দিল্লি ক্যাপিটালস দল ২০১০এর পর থেকে এমএ চিদাম্বরম স্টেডিয়ামে কোনো ম্যাচ জিততে পারেনি। দিল্লির দল এই হারের ধারা ভাঙতে চাইবে।

৩. ডোয়েন ব্র্যাভোর আইপিএলে ১৪৫টি উইকেট রয়েছে। চেন্নাই সুপার কিংসের এই বোলার যদি এই ম্যাচে ৫টি উইকেট হাসিল করেন তো তিনি আইপিএলে ১৫০ উইকেট নেওয়া চতুর্থ বোলার হয়ে যাবেন।

৪. দিল্লি ক্যাপিটালস এই মরশুমে এখনো পর্যন্ত কোনো দলের কাছে নিজেদের দুটি ম্যাচ হারে নি। এই ম্যাচে যদি তারা হারে তো এই মরশুমে এটা প্রথমবার হবে যখন কোনো একটি দলের বিরুদ্ধে তারা দুটি ম্যাচই হারবে।

৫. ঋষভ পন্থ যদি এই ম্যাচে ৬টি চার মারেন তো তিনি আইপিএলে নিজের ১৫০ বাউন্ডারি পূর্ণ করে ফেলবেন। আর আইপিএলে তিনি ১৫০ বাউন্ডারি মারা ৪০তম খেলোয়াড় হয়ে যাবেন।

৬. দিল্লি ক্যাপিটালসের বোলার ক্রিস মরিস যদি এই ম্যাচে ১১টি ডট বল করেন তো তিনি আইপিএলে ৫০০ ডট বল করা ৩৬তম বোলার হয়ে যাবেন।

Bengaluru: Chennai Super Kings’ skipper MS Dhoni in action during the 39th match of IPL 2019 between Royal Challengers Bangalore and Chennai Super Kings at M.Chinnaswamy Stadium in Bengaluru, on April 21, 2019. (Photo: IANS)

৭. মহেন্দ্র সিং ধোনির আইপিএলে ২৯২টি বাউন্ডারি রয়েছে। তিনি ১৬৫টি ইনিংসে এই সংখ্যক বাউন্ডারি মেরেছেন। এই ম্যাচে যদি ধোনি আরো ৮টি চার মারেন তো তিনি ৩০০ আইপিএল বাউন্ডারি মারা ১৫তম ব্যাটসম্যান হয়ে যাবেন।

৮. সুরেশ রায়নার নামে টি-২০ ক্রিকেটে ৮২৫৬ রান রয়েছে অন্যদিকে বিরাট কোহলি ৮৩২৮ রান করেছেন। ৭৩ রান করতে পারলেই সুরেশ রায়না ভারতের হয়ে টি-২০ ক্রিকেটে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়ে যাবেন।

৯. সুরেশ রায়না আইপিএলে ৯৯টি ক্যাচ নিয়েছেন। একটি ক্যাচ নিলেই তিনি এই টুর্নামেন্টে ১০০ ক্যাচ নেওয়া প্রথম ফিল্ডার হয়ে যাবেন।

আরও পড়ুন

ধোনির অবসরের ব্যাপারে সৌরভ গাঙ্গুলীর সঙ্গে কথাবার্তা নিয়ে বিরাট কোহলি দিলেন এই বড়ো বয়ান

রাঁচিতে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে টেস্ট সিরিজের তৃতীয় তথ শেষ ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচের চতুর্থদিন...

দ্রুত এই সুন্দরীর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন হার্দিক পাণ্ডিয়া, কেন জেনে নিন

ভারতীয় দলের অলরাউন্ডার খেলোয়াড় হার্দিক পাণ্ডিয়া খবরের শিরোনামে থাকেন। কখনো মাঠে নিজের প্রদর্শনের কারণে তো কখনো নিজের...

ভারত বাংলাদেশ সিরিজ রদ হওয়ার খবরের মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন নিজের সিদ্ধান্ত

ভারত বাংলাদেশ সিরিজ রদ হওয়ার খবরের মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন নিজের সিদ্ধান্ত
অনুমান করা হচ্ছে যে বাংলাদেশের খেলোয়াড়দের সোমবার স্ট্রাইকে যাওয়ার পর ভারত আর বাংলাদেশের মধ্যে আগামী সিরিজ রদ...

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: রাঁচি টেস্টের পর বদলালো পয়েন্টস টেবিল, এখন টপ ৩তে এই দল

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: রাঁচি টেস্টের পর বদলালো পয়েন্টস টেবিল, এখন টপ ৩তে এই দল
ভারত রাঁচি টেস্ট এক ইনিংস আর ২০২ রানে জিতে নিয়েছে। প্রথমে ব্যাটিং করে ভারত ৪৯৭/৯ রানের স্কোরে...

রবি শাস্ত্রীর সঙ্গে দেখা করলেন মহেন্দ্র সিং ধোনি, এখন উঠবে অবসরের রহস্য থেকে পর্দা

রবি শাস্ত্রীর সঙ্গে দেখা করলেন মহেন্দ্র সিং ধোনি, এখন উঠবে অবসরের রহস্য থেকে পর্দা
উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ভারতীয় দলের হয়ে বিশ্বকাপ ২০১৯ এ ভাল প্রদর্শন করেছিলেন। যদিও তার এই...