স্ট্যাটস প্রিভিউ: তৃতীয় ওয়ানডেতে ভাঙতে পারে এই ১০ রেকর্ড, এমনটা করা বিশ্বের একমাত্র খেলোয়াড় হতে পারেন বিরাট কোহলি

ভারতীয় দল আর অস্ট্রেলিয়া দলের মধ্যে তিন ওয়ানডে ম্যাচের সিরিজের তৃতীয় ম্যাচ ১৮ জানুয়ারি শুক্রবার মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। এই তৃতীয় ওয়ানডে ম্যাচে দুই দলেরই খেলোয়াড়দের কাছে বেশ কিছু দুর্দান্ত রেকর্ড গড়ার সুযোগ থাকবে।আজ আমরা আপনাদের আমাদের এই বিশেষ প্রতিবেদনে সেই রেকর্ডের ব্যাপারে জানাব যা এই ম্যাচে দুই দলের খেলোয়াড়রা বানাতে পারে।

আসুন দেখে নেওয়া যাক অ্যাডিলেড ওয়ানডেতে হতে চলা সম্ভাব্য পরিসংখ্যান:

স্ট্যাটস প্রিভিউ: তৃতীয় ওয়ানডেতে ভাঙতে পারে এই ১০ রেকর্ড, এমনটা করা বিশ্বের একমাত্র খেলোয়াড় হতে পারেন বিরাট কোহলি 1
ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: Aaron Finch of Australia walks from the field after being dismissed during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

১. ভারতীয় দল আজ পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটিতে কোনো ওয়ানডে দ্বিপাক্ষিক সিরিজ জেতে নি। ভারতের কাছে প্রথমবার অস্ট্রেলিয়ার মাটিতে ওয়ানডে সিরিজ জেতার সুযোগ থাকবে।

২. ভারতীয় দল যদি অস্ট্রেলিয়ার মাটিতে ওয়ানডে সিরিজ জিতে যায় তো ভারতীয় দল সমস্ত SENA দেশগুলিতে ওয়ানডে সিরিজ জেতার রেকর্ড গড়ে ফেলবে।

৩. অলরাউন্ডার বিজয় শঙ্কর এই ম্যাচে নিজের ডেবিউর সুযোগ পেতে পারেন। তিনি ভারতের হয়ে ডেবিউ করা ২২৬তম খেলোয়াড় হয়ে যাবেন।

স্ট্যাটস প্রিভিউ: তৃতীয় ওয়ানডেতে ভাঙতে পারে এই ১০ রেকর্ড, এমনটা করা বিশ্বের একমাত্র খেলোয়াড় হতে পারেন বিরাট কোহলি 2
ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: Mohammed Shami of India celebrates with his team mates after taking the wicket of Alex Carey of Australia during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

৪. শিখর ধবন যদি এই ম্যাচে আরো ৩৩ রান করে ফেলেন তো তিনি ভারতীয় দলের হয়ে ৫০০০ রান করা ১৩তম প্লেয়ার হয়ে যাবেন।

৫. রবীন্দ্র জাদেজা যদি এই ম্যাচে ১০ রান করতে পারে তো তিনি ভারতীয় দলের হয়ে ২০০০ ওয়ানডে রান করা খেলোয়াড় হবেন।

৬. মাত্র ২ রান করলেই অ্যারণ ফিঞ্চ, স্টিভ স্মিথকে রান করার ব্যাপারে পেছনে ফেলে দেবেন। ফিঞ্চ যেখানে এখনো পর্যন্ত ৩৪৩০ রান করেছেন অন্যদিকে স্মিথের নামে ৩৪৩১ ওয়ানডে রান করেছেন।

স্ট্যাটস প্রিভিউ: তৃতীয় ওয়ানডেতে ভাঙতে পারে এই ১০ রেকর্ড, এমনটা করা বিশ্বের একমাত্র খেলোয়াড় হতে পারেন বিরাট কোহলি 3
ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: Virat Kohli of India bats during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

৭. প্রথমে ফিল্ডিং করে যদি বিরাত কোহলি আরো একটি সেঞ্চুরি করে ফেলেন তো তিনি ফিল্ডিং করতে নেমে সবচেয়ে বেশি ৪০ আন্তর্জাতিক সেঞ্চুরি করা ব্যাটসম্যান হয়ে যাবেন। টেস্ট আর ওয়ানডে দুই মিলিয়ে প্রথমে ফিল্ডিং করে বিরাট ৩৯টি সেঞ্চুরি করেছেন। শঈন তেন্ডুলকরও প্রথমে ফিল্ডিং করে ৩৯টি সেঞ্চুরি করেছিলেন।

৮. রোহিত শর্মার কাছে সেঞ্চুরি করে সৌরভ গাঙ্গুলীর ২২টি সেঞ্চুরিকে পেছনে ফেলার সুযোগ রয়েছে। তিনি সেঞ্চুরি করলেই ভারতের হয়ে সবচেয়ে বেশি সেঞ্চুরি করা তৃতীয় ব্যাটসম্যান হয়ে যাবেন।

স্ট্যাটস প্রিভিউ: তৃতীয় ওয়ানডেতে ভাঙতে পারে এই ১০ রেকর্ড, এমনটা করা বিশ্বের একমাত্র খেলোয়াড় হতে পারেন বিরাট কোহলি 4
SYDNEY, AUSTRALIA – JANUARY 12: Rohit Sharma of India celebrates and acknowledges the crowd after scoring a century during game one of the One Day International series between Australia and India at Sydney Cricket Ground on January 12, 2019 in Sydney, Australia. (Photo by Matt King/Getty Images)

৯. রবীন্দ্র জাদেজা ভারতীয় দলের হয়ে এখনো পর্যন্ত ১৭১টি উইকেট হাসিল করেছেন। যদি এই ওয়ানডেতে তিনি ৩ উইকেট আরো নিতে পারেন তো তিনি ইরফান পাঠানের ১৭৩টি উইকেটকে পেছনে ফেলে ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার ব্যাপার ৮ নম্বরে উঠে আসবেন।

১০. মহম্মদ শামি নিজের ১০০ ওয়ানডে উইকেট থেকে মাত্র ৩উইকেট পেছনে রয়েছেন। এই মায়চে তার কাছেও ১০০ উইকেট হাসিল করার সুযোগ থাকবে।

স্ট্যাটস প্রিভিউ: তৃতীয় ওয়ানডেতে ভাঙতে পারে এই ১০ রেকর্ড, এমনটা করা বিশ্বের একমাত্র খেলোয়াড় হতে পারেন বিরাট কোহলি 5
India’s wicketkeeper Mahendra Singh Dhoni (L) shouts for a catch as Australia’s batsman Shaun Marsh (C) plays a shot in the air during the first one-day International (ODI) match between Australia and India at the Sydney Cricket Ground in Sydney on January 12, 2019. (Photo by Saeed Khan / AFP) / — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo credit should read SAEED KHAN/AFP/Getty Images)

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *