এসআরএইচ বনাম কেকেআর: ধবনের কাছে বিরাট রেকর্ড বানানোর সুযোগ, ম্যাচে হতে পারে এই রেকর্ড
ছবি সৌজন্যে বিসিসিআই

আইপিএল ২০১৮য় আজ দ্বিতীয় কোয়ালিফায়ারের ম্যাচে কলকাতার ইডেনে গার্ডেনে কলকাতা নাইট রাইডার্স এবং হায়দ্রাবাদের মধ্যে খেলা হবে, যা সন্ধ্যে ৭টা থেকে শুরু হবে। এই ম্যাচে যে দল জিতবে তারা সোজাসুজি ফাইনালে পৌঁছে যাবে এবং চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলতে নামবে। এই ফাইনাল ম্যাচ আগামি ২৭ মে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা হবে।

কলকাতা এবং হায়দ্রাবাদের মধ্যে দ্বিতীয় কোয়ালিফায়ারের আগে সমস্ত পরিসংখ্যান

৪—সানরাইজার্স হায়দ্রাবাদ গত চারটি ম্যাচে হারের মুখে পড়েছে, এভাবে আইপিএলে তাদের এটা প্রথমবার যখন তারা লাগাতার চারটি হারের সম্মুখীন হল।

এসআরএইচ বনাম কেকেআর: ধবনের কাছে বিরাট রেকর্ড বানানোর সুযোগ, ম্যাচে হতে পারে এই রেকর্ড 1
ছবি সৌজন্যে বিসিসিআই

৫-১- লীগ চরণ চলাকালীন সানরাইজার্স হায়দ্রাবাদ ইডেন গার্ডেনে যথেষ্ট খারাপ প্রদর্শন করেছে। এখনও পর্যন্ত এই মাঠে তারা ৬টি ম্যাচ খেলে একটিতে জয় পেয়েছে এবং বাকি পাঁচটিতে তারা হারের সম্মুখীন হয়েছে।

২৫—ভুবনেশ্বর কুমার আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ২৫টি উইকেট নিয়েছেন যা যে কোনও বোলারের হয়ে সর্বোচ্চ। তিনি এখনও পর্যন্ত কেকেআরের বিরুদ্ধে ২০+ উইকেট নেওয়া একমাত্র বোলার। তিনি ১৭টি ম্যাচে ১৭.৫২ গড়ে ২৫টি উইকেট নিয়েছেন। ভুবি ইডেনে ১৩.৯১ গড়ে ৬টি আইপিএল ম্যাচে ১২টি উইকেট নিয়েছেন।

এসআরএইচ বনাম কেকেআর: ধবনের কাছে বিরাট রেকর্ড বানানোর সুযোগ, ম্যাচে হতে পারে এই রেকর্ড 2
ছবি সৌজন্যে বিসিসিআই

৮৪—আইপিএল প্লে অফ/নকআউট ম্যাচে সুনীল নারিন ৮৪ খারাপ বোলিং গড়ে বোলিং করেছেন। তিনি ৮টি আইপিএল প্লে অফে ম্যাচে কেবলমাত্র ৩টি উইকেটই নিয়েছেন। আর এই উইকেট নেওয়াকালীন তার ইকোনমি রেট ছিল ৭.৮৮। এলিমিনেটর ম্যাচে নারিন নিজের চার ওভারে ৩৯ রান দিয়ে কোনও উইকেট পাননি, যা তার ইডেনে প্রথম ম্যাচ যেখানে তিনি কোনও উইকেট পান নি।
এসআরএইচ বনাম কেকেআর: ধবনের কাছে বিরাট রেকর্ড বানানোর সুযোগ, ম্যাচে হতে পারে এই রেকর্ড 3
ছবি সৌজন্যে বিসিসিআই

৪৩৫—রবীন উথাপ্পা সেই দুই খেলোয়াড়ের একজন যিনি আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে ৪০০+ রান করেছেন। বিরাট কোহলি (৪৮৫) দ্বিতীয় প্লেয়ার যিনি আইপিএলে সানরাইজার্সের বিরুদ্ধে ৪০০+ রান করেছেন। উথাপ্পা ১৪টি ইনিংসে দুটি হাফ সেঞ্চুরির সাহায্যে ৩০ গড়ে ৪৩৫ রান করেছেন ফলে আজ যদি তিনি আরও ৫১ রান করেন তাহলে বিরাটকে পেছনে ফেলে দেবেন।
এসআরএইচ বনাম কেকেআর: ধবনের কাছে বিরাট রেকর্ড বানানোর সুযোগ, ম্যাচে হতে পারে এই রেকর্ড 4
ছবি সৌজন্যে বিসিসিআই

৩৯৯৮—আইপিএলে এখনও পর্যন্ত শিখর ধবন ৩৯৯৮ রান করেছেন। আইপিএলে ৪০০০ রান বানানো অষ্টম প্লেয়ার হওয়ার জন্য তার দরকার আর মাত্র ২ রান। সেই সঙ্গে টি২০ ফর্ম্যাটে ৬০০০ রান পূর্ণ করতে তার প্রয়োজন আরও ৭৮ রান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *