[cwa id='h1']

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

চলতি আইপিএলে আজ দিল্লির ফিরোজ শাহ কোটলায় চেন্নাই মুখোমুখি হবে ঘরের দল দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে। এই ম্যাচে বেশ কিছু রেকর্ড হওয়ার সম্ভবনা রয়েছে, বিশেষ করে এই ম্যাচে ধোনির কাছে সুযোগ থাকছে নতুন রেকর্ড গড়ার। এই ম্যাচে যদি ধোনি আর ২৬ রান করতে পারেন তাহলে তিনি আইপিএলে নিজের ৪০০০ রান পূর্ণ করে ফেলবেন। একবার দেখে নেওয়া যাক আজকের ম্যাচের সম্ভাব্য রেকর্ডের দিকে।

দিল্লি ডেয়ারডেভিলস বনাম চেন্নাই সুপার কিংসের ম্যাচের সম্ভাব্য রেকর্ড:

৩৯৭৪– চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি চলতি আইপিএল মরশুমে এখনও পর্যন্ত ৪১৩ রান করে সকলকেই প্রভাবিত করেছেন। এই মুহুর্তে ধোনি আইপিএলে মোট ১৭১টি ম্যাচ খেলে ৩৯৭৪ রান করেছেন ফলে আর মাত্র ২৬ রান করতে পারলেই আইপিএলে তার ৪০০০ রান সম্পূর্ণ হয়ে যাবে।

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: দিল্লি বনাম চেন্নাই ম্যাচে আজ সুরেশ রায়না এবং ঋষভ পন্থ ছাড়াও ধোনির সামনে রয়েছে ইতিহাস গড়ার সুযোগ 1
ছবি সৌজন্যে আইপিএল/ বিসিসিআই

১৩৪—চেন্নাই সুপার কিংসের স্পিনার হরভজন সিং এখনও পর্যন্ত আইপিএলে ১৩৪টি উইকেট নিয়েছেন। যদি তিনি এই ম্যাচে আরও তিনটি উইকেট নিতে পারেন, তাহলে তিনি কলকাতা নাইট রাইডার্সের স্পিনার পীযূষ চাওলাকে পেছেন ফেলে দেবেন।

৩৪—শীর্ষক্রমের বিস্ফোটক ব্যাটসম্যান রায়না যিনি আইপিএলে এখনও পর্যন্ত ৩৪টি হাফসেঞ্চুরি করেছেন। তার সমসমান আইপিএল হাফ সেঞ্চুরি রয়েছে বিরাট কোহলি এবং রোহিত শর্মার নামে। আর একটি হাফ সেঞ্চুরি করলে তিনি এই দুজনকেই পেছনে ফেলে দেবেন।

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: দিল্লি বনাম চেন্নাই ম্যাচে আজ সুরেশ রায়না এবং ঋষভ পন্থ ছাড়াও ধোনির সামনে রয়েছে ইতিহাস গড়ার সুযোগ 2
ছবি সৌজন্যে আইপিএল/ বিসিসিআই

৩৮৬—দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক শ্রেয়স আইয়ার এখনও পর্যন্ত আইপিএলের এই মরশুমে ৩৮৬ রান করেছেন, যদি এই ম্যাচে তিনি আরও ১৪ রান করেন তাহলে তার দ্বিতীয়বার আইপিএলে ৪০০ পুর্ণ হয়ে যাবে। এর আগে তিনি ২০১৭ মরশুমের আইপিএলে ৪৩৯ রান করেছিলেন।

৫৮২—এই মরশুমে দুর্দান্ত ব্যাটিং করা ঋষভ পন্থ এখনও পর্যন্ত চলতি মরশুমে ৫৮২ রান করেছেন, যদি এই ম্যাচে তিনি আরও ১৮ রান করেন তাহলে যে কোনও আইপিএল মরশুমে এই প্রথমবার কোনও ব্যাটসম্যান ৬০০ রান করবেন।

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: দিল্লি বনাম চেন্নাই ম্যাচে আজ সুরেশ রায়না এবং ঋষভ পন্থ ছাড়াও ধোনির সামনে রয়েছে ইতিহাস গড়ার সুযোগ 3
ছবি সৌজন্যে আইপিএল/বিসিসিআই

১৮৫—চেন্নাই সুপার কিংসের অধিনায়ক এমএস ধোনি এখনও পর্যন্ত আইপিএলে ১৮৫টি ছয় মেরেছেন, এই মুহুর্তে আইপিএলে সবচেয়ে বেশি ছয় মারার তালিকায় তিনি ক্রিস গেইল এবং এবি ডেভিলিয়র্সের পর তৃতীয় স্থানে রয়েছেন। যদি তিনি এই ম্যাচে আরও দুটি ছয় মারতে পারেন তাহলে তিনি এবি ডেভিলিয়র্সকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে আসবেন।

[cwa id='revcontent']
SHARE
কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ফুটবলে ব্রাজিলের সমর্থক। পছন্দের খেলোয়াড় নেইমার এবং লিওনেল মেসি। অ্যাডভেঞ্চারিস্ট।
[cwa id='moreat']