স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পঞ্চম ওয়ানডে ম্যাচে হতে পারে এই বিশেষ রেকর্ড, ধোনির কাছে বিশ্বরেকর্ড করার সুযোগস্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পঞ্চম ওয়ানডে ম্যাচে হতে পারে এই বিশেষ রেকর্ড, ধোনির কাছে বিশ্বরেকর্ড করার সুযোগ

ভারত আর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের পঞ্চম এবং শেষ ওয়ানডে ম্যাচ ১ নভেম্বর তিরুবনন্তপুরমে খেলা হতে চলেছে। তার আগে আমরা আমাদের এই বিশেষ রেকর্ডে আপনাদের সেই রেকর্ডের ব্যাপারে জানাব যা এই পঞ্চম ম্যাচে দুই দলের খেলোয়াড়রা করতে পারেন।

এই বিশেষ রেকর্ড হতে পারে পঞ্চম ম্যাচে

৬—২০১৬র পর থেকে ভারতীয় দল নিজেদের দেশের মাটিতে পাঁচটি ওয়ানডে সিরিজের সবকটিতেই জিতেছে। যদি এই ওয়ানডে সিরিজও ভারত জিতে নেয়,তাহলে ভারতীয় দল লাগাতার ৬টি ওয়ানডে সিরিজ নিজেদের দেশে জেতার উপলব্ধী হাসিল করে নেবে।

৯৯৯৯—এমএস ধোনি ভারতীয় দলের হয়ে খেলে এখনও পর্যন্ত ওয়ানডেতে ৯৯৯৯ রান করেছেন। যদি তিনি আর মাত্র ১ রান করে ফেলেন তাহলে তিনি ভারতের হয়ে খেলে আন্তর্জাতিক ক্রিকেটে ১০০০০ রান করে ফেলবেন। যদিও ধোনি এখনও পর্যন্ত ওয়ানডে আন্তর্জাতিকে ১০১৭৩ রান করে ফেলেছেন। কিন্তু ১৭৪ রান তিনি এশিয়া ইলেভেন দলের হয়ে খেলে করেছেন।

১৯৮২—রবীন্দ্র জাদেজা এখনও পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে ১৯৮২ রান করেছেন। এই ম্যাচে তিনি আর মাত্র ১৮ রান করলেই ওয়ানডেতে ২০০০ রান পূর্ণ করে ফেলবেন। এই ম্যাচে তার নিজের ২০০০ রান পূর্ণ করার সুযোগ রয়েছে।

৯৯৫—ওয়েস্টইন্ডিজের ওপেনার কায়রণ পাওয়েল ৯৯৫ ওয়ানডে রান করেছেন। যদি এই ম্যাচে তিনি আর মাত্র ৫ রান করতে পারেন তাহলে ওয়ানডেতে তার ১০০০ রান পূর্ণ হয়ে যাবে।

৭৩—ভারতীয় দলের তারকা ওপেনার শিখর ধবন নিজের ৫০০০ রান থেকে মাত্র ৭৩ রান পেছনে রয়েছে। যদি এই ম্যাচে তিনি ৭৩ রান করতে পারেন তাহলে ওয়ানডে ক্রিকেটে তিনি নিজের এই মাইলস্টোন ছুঁয়ে ফেলবেন।

১৯৮—রোহিত শর্মা ভারতীয় দলের হয়ে এখনও পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে মোট ১৯৮টি ছক্কা মেরেছেন। যদি তিনি আরও ২টি ছক্কা এই ম্যাচে মারতে পারেন তাহলে ওয়ানডে আন্তর্জাতিকে ২০০ ছক্কা মারা দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান হয়ে যাবেন।

৫৩—আম্বাতি রায়ডুও ৫৩ রান করতেই নিজের ওয়ানডে আন্তর্জাতিক কেরিয়ারের ১৫০০ রান পুর্ণ করে ফেলবেন।

আরও পড়ুন

বিশ্বকাপ জিতেও হতাশ ইংল‍্যান্ড অধিনায়ক ইওন মর্গ‍্যান ! এই তার কারণ

দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে ঘরে এসেছে বিশ্বকাপ।তা কেন্দ্র করে যখন গোটা ইংল্যান্ড জুড়ে উৎসবের মরশুম।ঠিক তখন খানিকটা...

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ভারতের দলে থাকছেন না এই তারকা ক্রিকেটার !

আরও একটি আন্তর্জাতিক সফর মিস করতে চলেছেন ভারতের উদীয়মান ক্রিকেট তারকা পৃথ্বী শাহ।এখনো চোট পুরোপুরি সেরে ওঠেনি...

বাংলাদেশ সফরের পর জাতীয় দলের কোচিং বিভাগে বড়োসড়ো রদবদল আনতে চলেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

আসন্ন বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে একদিবসীয় সিরিজের পর কোচিং বিভাগে বদল আনার চিন্তা ভাবনা করে ফেলেছে শ্রীলঙ্কা...

বিরাট কোহলি নাকি রোহিত শর্মা , কে সবচেয়ে বড়ো অধিনায়ক ? জানালেন ব্রাড হগ

ইউ টিউবে চ‍্যানেল রয়েছে প্রাক্তন অস্ট্রেলিয় স্পিনার ব্রাড হগের।" ব্রাড হগ টিভি নামের সেই ইউটিউব চ‍্যানেলে আমরা...

ফের জাতীয় দলে ফেরার আশাবাদী এই ভারতীয় ক্রিকেটার !

ফের আন্তর্জাতিক দলে ফেরার জন্যে পূর্ণ উদ‍্যমে লেগে পড়লেন মনীশ পান্ডে। আশা রাখছেন ফর্মের ধারাবাহিকতা এবং দুরন্ত...