INDvAUS: দ্বিতীয় টি-২০ ম্যাচে হতে পারে ৭টি বড়ো রেকর্ড, রোহিতের কাছে গেলকে পেছনে ফেলার সুযোগ

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ আগামিকাল ব্যাঙ্গালুরুতে খেলা হবে। প্রথম ম্যাচে ভারতীয় দল হেরে গিয়েছিল আর এই কারণে সিরিজ বাচানোর জন্য এই ম্যাচ জিততেই হবে তাদের। প্রথম ম্যাচে দুই দলের মধ্যে কড়া টক্কর হয়েছিল। অস্ট্রেলিয়ার ম্যাচের শেষ ওভারে ১৪ রান করে ম্যাচ নিজের নামে করেছিল। এখন দ্বিতীয় ম্যাচ ভারতীয় দল নিজেদের নামে করে এই সিরিজ ড্রয়ে শেষ করতে চাইবে।

দ্বিতীয় ম্যাচে হতে পারে বেশ কিছু বড়ো পরিসংখ্যান, আসুন দেখেনেওয়া যাক।

১. বিরাট কোহলি যদি এই ম্যাচে আরো দুটি ছক্কা মেরে দেন তো তিনি ভারতের হয়ে ৫০টি ছক্কা মারা ব্যাটসম্যান হয়ে যাবেন। ভারতের হয়ে এখনো পর্যন্ত ৫০টির বেশি ছক্কা রোহিত, যুবরাজ আর রায়না মেরেছেন।

২. চার উইকেট নিতেই যজুবেন্দ্র চহেল ভারতীয় দলের হয়ে ৫০টি টি-২০ আন্তর্জাতিক উইকেট হাসিল করে নেবেন। ভারতের হয়ে এখনো পর্যন্ত খালি রবিচন্দ্রন অশ্বিন আর জসপ্রীত বুমরাই ৫০ বা তার বেশি উইকেট নিয়েছেন।
INDvAUS: দ্বিতীয় টি-২০ ম্যাচে হতে পারে ৭টি বড়ো রেকর্ড, রোহিতের কাছে গেলকে পেছনে ফেলার সুযোগ 1

৩. জসপ্রীত বুমরাহের কাছেও ২ উইকেট নিতেই ভারতের হয়ে টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার হয়ে যাওয়ার সুযোগ রয়েছে। এখন তার উইকেট সংখ্যা ৫১ আর ৫টি উইকেট নিয়ে অশ্বিন ভারতের হয়ে এক নম্বরে রয়েছেন।

৪. অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে বেশি ৮৩টি ছক্কা শেন ওয়াটসন মেরেছেন।এই ম্যাচে আরো ৫টি ছক্কা মারতেই অ্যারন ফিঞ্চ ওয়াটসনের এই রেকর্ড ভেঙে দিতে পারেন। অ্যারণ ফিঞ্চ এখনো পর্যন্ত অস্ট্রেলিয়া দলের হয়ে ৫০টি ইনিংসে ৭৯টি ছক্কা মেরেছেন।

৫. এমএস ধোনি এই ম্যাচে ২৯ রান করলেই সুরেশ রায়নাকে রানের ব্যাপারে পেছনে ফেলে দেবেন, আর ভারতের তৃতীয় সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়ে যাবেন।
INDvAUS: দ্বিতীয় টি-২০ ম্যাচে হতে পারে ৭টি বড়ো রেকর্ড, রোহিতের কাছে গেলকে পেছনে ফেলার সুযোগ 2

৬. অ্যারণ ফিঞ্চ যদি এই ম্যাচে ১৩০ রানের ইনিংস খেলেন তো তিনি অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড় হয়ে যাবেন।বর্তমানে অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে বেসি ১৭৯২ রান ডেভিড ওয়ার্নার করেছেন।

৭. রোহিত শর্মা এই ম্যাচে ২টি ছক্কা মারতেই টি-২০ আন্তর্জাতিকে সবচেয়ে বেশি ছক্কা মারা খেলোয়াড় হয়ে যাবেন।

৮. ভারত যদি এই ম্যাচে হেরে যায় তো এটা ২০১৫-১৬র পর প্রথমবার দেশের মাটিতে তাদের দ্বিপাক্ষিক সিরিজ হার হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *