চলতি চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে বড় ব্যবধানে হার স্বীকার করে এমনিতেই মন মেজাজ খারাপ টিম পাকিস্তানের। এবার তারা ফের একটা বড় ধাক্কা খেল। গোড়ালিতে চোট পাওয়ার ফলে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে ছিটকে গেলেন পাকিস্তান পেসার ওয়াহাব রিয়াজ। গোড়ালির চোটের কারণে বাঁ-হাতি এই পেসারের শূন্যস্থান পূরণের জন্য আইসিসির কাছে আবেদনও জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। শোনা গিয়েছে, সেই মোতাবেক চোট পাওয়া ওয়াহাব রিয়াজের জায়গায় পরবর্তী ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাকিস্তানের জার্সি গায়ে মাঠে নামতে পারেন আরও জোরে বোলার মুহাম্মদ আব্বাস।

রবিবার বার্মিংহ্যামে ভারতের বিপক্ষে ম্যাচ চলাকালীন বোলিং করার সময় গোড়ালিতে চোট পান ৩১ বছর বয়সী পাকিস্তানি পেসার ওয়াহাব রিয়াজ। ভারতীয় ইনিংসের ৪৬তম ওভারে রিয়াজ ইনজুরিতে পড়েন। ওই সময় তার গোড়ালিতে প্রচণ্ড ব্যাথা হচ্ছিল বলে জানা গিয়েছিল। যন্ত্রণায় কাতরাতে থাকা রিয়াজকে তারপর দ্রুততার সঙ্গে মাঠ ছাড়তে দেখা যায়। ৮.৪ ওভারে ৮৭ রান  দেওয়া ওয়াহাব আর বোলিং করতে পারেননি। পরে অবশ্য তাঁকে আর ব্যাট করতে মাঠে নামতে দেখা যায়নি। জানা গিয়েছে, মাঠ থেকে তাঁকে নিয়ে যেতে হয় হাসপাতালে।

এই পরিস্থিতিতে সোমবার স্ক্যান করে রিপোর্টে তাঁর গোড়ালিতে চোটের মাত্রা নির্ণয় করা গিয়েছে। তাতে দেখা গিয়েছে, ওয়াহাবের পায়ের লিগামেন্ট ক্ষতিগ্রস্থ হয়েছে। লন্ডনে চিকিৎসকেরা জানিয়েছেন, এই ধরনের ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে তাঁর কমপক্ষে দুই সপ্তাহ সময় লাগবে।এ জন্য অন্তত দুই সপ্তাহ পুরোপুরি মাঠের বাইরে থাকতে হবে ওয়াহাবকে। এর ফলে তিনি আর অন্তত এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের জার্সি গায়ে আর মাঠে নামতে পারবেন না। এদিন সেটাই জানিয়ে একটি বিজ্ঞপ্তি জারি করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

Image result for wahab riaz 2017

সেদিনের ম্যাচে ওয়াহাবের আগে ম্যাচে পেশীতে টান ধরায় মাঠ ছেড়েছিলেনে পাকিস্তানের অন্যতম সেরা জোরে বোলার মুহাম্মদ আমের। তার কিছুক্ষণ পর গোড়ালিতে চোট পেয়ে গোটা টুর্নামেন্টে থেকে ছিটকে গেলেন ওয়াহাব রিয়াজ। একই ম্যাচে দলের দুই তারকা বোলার এভাবে চোট পেয়ে ছিটকে গেলেন? অনেকে অবশ্য এর জন্য সেদিনের ম্যাচে ভিলেন বৃষ্টির জন্য হালকা ভিজে পিচকে দুষছেন। পাকিস্তান কোচ মিকি আর্থার অবশ্য এদিন বলেন, ‘ম্যাচের মধ্যে কিভাবে ওদের পেশীতে টান ধরছে, এ ব্যাপারে আমি শীঘ্রই পাকিস্তানের মেডিকেল টিমের সঙ্গে কথা বলবো।’ শোনা গিয়েছে, ওয়াহাবের পরিবর্তে পরবর্তী ম্যাচের জন্য পিসিবি–র কাছে একজন বদলি ক্রিকেটার চেয়েছেন। সেটাকে মাথায় রেখে পিসিবি পাকিস্তানের ২৭ বছর বয়সী তরুণ পেসার মুহাম্মদ আব্বাসকে দলে যোগ দেওয়ার ব্যাপারে জানিয়েছে। চলতি মরশুমে ৪০টি লিস্ট ‘এ’ ম্যাচে ৫৪টি উইকেট তুলে নিয়েছেন আব্বাস। এমনকি সদ্য শেষ হওয়া উইন্ডিজের বিরুদ্ধে তিন টেস্টে ১৫টি উইকেট পেয়েছিলেন এই আব্বাস।

Related image

Image result for mohammad abbas bowler

  • SHARE

    আরও পড়ুন

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...