এশিয়াকাপ, বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা: হারের পর ব্যাটসম্যানদের উপর ক্ষুব্ধ হলেন ম্যাথিউজ, সোজাসুজি মানলেন হারের দায়ি
Sri Lankan batsman Upul Tharanga dismissed by the unseen Bangladesh Cricket captain Mashrafe Mortaza during the one day international (ODI) Asia Cup cricket match between Bangladesh and Sri Lanka at the Dubai International Cricket Stadium in Dubai on September 15, 2018. (Photo by ISHARA S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

এশিয়া কাপে গতকাল বাংলাদেশ আর শ্রীলঙ্কা ক্রিকেট দলের মধ্যে এশিয়া কাপের প্রথম ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে টসে জিতে বাংলাদেশ অধিনায়ক প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। অন্যদিকে গতকালের ম্যাচে মালিঙ্গা আরও একবার ওয়ানডে ক্রিকেটে প্রত্যাবর্তন করেছেন।

বাংলাদেশের ব্যাটসম্যানেরা দেখালেন দম

বাংলাদেশ মুশফিকুর রহমানের ১৪৪ রানের সেঞ্চুরি আর মহম্মদ মিথুনের ৬৯ রানের সৌজন্যে ২৬১ রানের স্কোর খাড়া করে আর শ্রীলঙ্কাকে ২৬২ রানের লক্ষ্য দেয়। এই ম্যাচে লাসিথ মালিঙ্গা ২৩ রান দিয়ে চার উইকেট নেন।

শ্রীলঙ্কান ব্যাটসম্যান হলেন ফেল

এশিয়া কাপ ২০১৮য় নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছ থেকে পাওয়া ২৬২ রানের লক্ষ্যের জবাবে শ্রীলঙ্কান ব্যাটসম্যানদের শুরুয়াত খুব একটা ভালো হয় নি, আর দ্রুত শুরুয়াতের মধ্যেই শ্রীলঙ্কা দুই উইকেট হারিয়ে ফেলে। কুশল মেন্ডিস (০০) আর উপল থরঙ্গা (২৭) দুজনেই প্যাভিলিয়নে ফিরে যান। এর পরেও কোনও ব্যাটসম্যান বিশেষ কিছুই করে উঠতে পারে নি আর পুরো দল মাত্র ১২৪ রানে আউট হয়ে যায়।

আমরা অনেক ভুল করেছি

Bangladesh Cricket captain Mashrafe Mortaza (C) celebrates with teammates after he dismissed Sri Lankan batsman Dhananjaya de Silva (R) looks on during the one day international (ODI) Asia Cup cricket match between Bangladesh and Sri Lanka at The Dubai International Cricket Stadium in Dubai on September 15, 2018. (Photo by ISHARA S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

ম্যাচ হারার পর কথা বলতে গিয়ে ম্যাথিউজ জানান,

“ পুরো দল আজ ভীষণই খারাপ পারফরমেন্স করেছে। আমরা শুরুতেই তিন উইকেট হাসিল করেছিলাম আর এরপর আমরা অনেক বেশি ক্যাচ ড্রপ করেছি। রবিম দুর্দান্ত ব্যাট করে। আমরাও ব্যাটিং করার সময় অনেক বেশি ভুল করেছি। এটা ব্যাটিং করার জন্য বেশ ভালো উইকেট ছিল। আমাকে মাঝের ওভারে উইকেট হাসিল করার জন্য মালিঙ্গার প্রয়োগ করতেই হত”।

নিজের কথা আগে বলতে গিয়ে তিনি বলেন,

“আমার মনে হয় ২৬০ রান হাসিল করা যেতে পারত। আমরা ব্যাটিং করার সময় যথেষ্ট ভুল করেছি। আমরা ভীষণ ভুল নির্নয় নিয়েছি। যখন আপনি ভালো শুরুয়াত পান তখন আপনি ২৬০ রান চেজ করতে পারেন। আজ আমরা খুব বেশি উইকেট হারিয়ে ফেলেছিলাম কোনও ব্যাটসম্যানই আজ বিশেষ কিছুই করে উঠতে পারে নি। যখন আপনি শুরুয়াতি দশ ওভারে উইকেট হারিয়ে ফেলেন তখন ব্যাটসম্যানদের ইনিংস সামলাতে হয়, দুর্ভাগ্য কোনও ব্যাটসম্যানই আজ এটা করে উঠতে পারে নি”।

আরও পড়ুন

এশিয়া কাপ ২০১৮: পাকিস্থানের বিরুদ্ধে এই ১১ জন খেলোয়াড়দের সঙ্গে মাঠে নামবে ভারতীয় দল

এশিয়া কাপ ২০১৮: পাকিস্থানের বিরুদ্ধে এই ১১ জন খেলোয়াড়দের সঙ্গে মাঠে নামবে ভারতীয় দল
এশিয়া কাপ ২০১৮র সুপার ৪ এর ম্যাচের দ্বিতীয় দিন ২৩ সেপ্টেম্বর ভারতীয় দল পাকিস্থানের মুখোমুখি হবে। সুপার...

#TOP10: ভারতীয় ক্রিকেটারদের পছন্দের অভিনেত্রী, যাদের জন্য করতে পারেন কোটি কোটি টাকা খরচ

ক্রিকেটাররা বিভিন্ন সময় বিভিন্ন কারণে সংবাদের শিরোনাম হয়েছেন। কখনো নতুন রেকর্ড আবার কখনো খারাপ প্রদর্শন করে। কিন্তু...

রেকর্ডস: যুবরাজ সিঙের নামে জুড়ল আরও এক ঐতিহাসিক রেকর্ডম পূর্ণ করলেন ২৬ হাজার রান

রেকর্ডস: যুবরাজ সিঙের নামে জুড়ল আরও এক ঐতিহাসিক রেকর্ডম পূর্ণ করলেন ২৬ হাজার রান
ভারতীয় দল থেকে দীর্ঘ দিন বাইরে থাকা ভারতের বিস্ফরোক ব্যাটসম্যান যুবরাজ সিং ক্রিকেটে কেরিয়ারের ২৬ হাজার রান...

এশিয়া কাপে ২০১৮: আফগানিস্থান বনাম পাকিস্থান স্ট্যাটিস্টিক্স: ম্যাচে হল মোট চারটি রেকর্ড, এমনটা করা বিশ্বের প্রথম খেলোয়াড় হলেন রশিদ খান

এশিয়া কাপে ২০১৮: আফগানিস্থান বনাম পাকিস্থান স্ট্যাটিস্টিক্স: ম্যাচে হল মোট চারটি রেকর্ড, এমনটা করা বিশ্বের প্রথম খেলোয়াড় হলেন রশিদ খান
পাকিস্থান এশিয়া কাপ ২০১৮র সুপার ৪ এ জয় দিয়ে শুরুয়াত করলো। তারা সুপার কাপে নিজেদের প্রথম ম্যাচে...

এশিয়া কাপ ২০১৮: ম্যাচের পর আসগার বললেন এমন কিছু, যা পড়ে আপনার চোখও ভিজে যাবে

এশিয়া কাপ ২০১৮: ম্যাচের পর আসগার বললেন এমন কিছু, যা পড়ে আপনার চোখও ভিজে যাবে
খেতাবের প্রবল দাবিদারের তালিকায় থাকা পাকিস্থান প্রথম ম্যাচে হংকংয়ে ৮ উইকেটে হারিয়ে দারুণ শুরুয়াত করেছিল এশিয়া কাপে।কিন্তু...