শ্রীলঙ্কা ম‍্যাচে সাউথ আফ্রিকার দলে থাকছেন না এই গুরুত্বপূর্ণ ক্রিকেটার ! 1

২০১৫ এর বিশ্বকাপের সেমিফাইনালে খেলতে দেখা গেছিলো তাদের। সেইবার সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে সাউথ আফ্রিকার হার এখনো মনে রয়ে গিয়েছে মানুষের। ম‍্যাচের পর সেই আবেগঘন মুহূর্ত।যখন ডি ভিলিয়ার্স থেকে ডেল স্টেইন সকলের চোখে জল এখনও ভুলতে পারিনি ক্রিকেট প্রেমী মানুষেরা।

এরপর কেটেছে বছর চারেক।ইতিমধ্যে এবারের বিশ্বকাপ থেকে ছিটকে গেছে সাউথ আফ্রিকা।এবছর শুরু থেকে একেবারেই ছন্দে দেখা যায়নি ডু – প্লেসিসদের।টুর্নামেন্টের শুরু থেকেই একের পর এক দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের আহত হয়ে ছিটকে যাওয়া তো ছিলোই, পাশাপাশি দলের প্রথম সারির ক্রিকেটার যাদের নিয়ে পাহাড় প্রমাণ আশা ছিলো সকলের, তাদের সবাই কার্যত ব‍্যার্থ চলতি টুর্নামেন্টে।

শ্রীলঙ্কা ম‍্যাচে সাউথ আফ্রিকার দলে থাকছেন না এই গুরুত্বপূর্ণ ক্রিকেটার ! 2

চলতি বিশ্বকাপে এখনও অবধি সাতটা ম‍্যাচে খেলেছিলো সাউথ আফ্রিকা।এরমধ্যে পাঁচটিতে হেরেছে তারা।গত রোববার পাকিস্তানের বিপক্ষে হারের পর এবছরের মতো শেষ হয়েছে সাউথ বিশ্বকাপের জার্নি।বাকী আছে এখন যা ম‍্যাচ, তা এখন কার্যত নিয়ম রক্ষার ম‍্যাচ প্রোটিয়াস দের কাছে।

এবারের টুর্নামেন্ট থেকে আর বিশেষ কিছু পাওয়ার ডু – প্লেসিসদের।তবুও নিয়ম রক্ষার ম‍্যাচ গুলোতে ভালো কিছু করুক তারা এমনটাই চাইছেন সকলে।শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে ম‍্যাচে মুখোমুখি হতে চলেছে ডু – প্লেসিসরা, আর এই ম‍্যাচে তারা দলে পাচ্ছেন না বিস্ফোরক প্রোটিয়াস ব‍্যাটসম‍্যান ডেভিড মিলারকে।

শ্রীলঙ্কা ম‍্যাচে সাউথ আফ্রিকার দলে থাকছেন না এই গুরুত্বপূর্ণ ক্রিকেটার ! 3

গত রোববার পাকিস্তানের বিপক্ষে ব‍্যাট করা কালীন চোট পান মিলার।পাকিস্তানের দেওয়া ৩০৯ রানের লক্ষ‍্যমাত্রা চেজ করতে নেমে একসময় চোট পেয়ে মাঠ ছাড়তে হয় তাকে, যদিও পরবর্তী সময়ে ফের ফিরে আসলেও আর বিশেষ কিছু করে উঠতে পারেননি তিনি। ৩৭ বলে ৩১ রানে শেষ হয়ে যায় তার ইনিংস।অন‍্যদিকে ৫০ ওভার শেষে নয় উইকেটের বিনিময়ে ২৫৯ রানে শেষ হয় প্রোটিয়াস দের জারিজুরি।

প্রসঙ্গত,এবার বিশ্বকাপে তেমন বিশেষ কিছু করে উঠতে পারেননি মিলার।ছয় ম‍্যাচ খেলে ১৩৬ রান করেন তিনি, এক্ষেত্রে নেই কোনও পন্চাশ অথবা একশো রানের কোনও ইনিংস।প্রসঙ্গত মিলার না থাকায় শ্রীলঙ্কা বিরুদ্ধে প্রোটিয়াস দলে ঢুকছেন জে পি ডুমিনি।প্রসঙ্গত, ডুমিনি নিজেও চলতি বিশ্বকাপে বিশেষ কিছু করে উঠতে পারেনি।ব‍্যাট হাতে তার তিন ম‍্যাচে ৮,৪৫,৩ ।এবারের বিশ্বকাপের পর একদিবসীয় ক্রিকেট থেকে অবসর নিতে চলেছেন ডু মিনি।তার কেরিয়ারের শেষটা ভালো ভাবেই করবেন তিনি এমনটাই মনে করা হচ্ছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *