নিউজিল্যান্ড ম‍্যাচে পাকিস্তানের জয়ের উদাহরণ দিয়ে নিজের দেশকে তীর্যক মন্তব্যে বিধলো এই প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটার 1

বুধবার নিউজিল্যান্ডকে হারিয়ে চলতি বিশ্বকাপে সেমিফাইনালে যাওয়ার আশা জিইয়ে রাখলো পাকিস্তান।এজবাস্টনে চলতি বিশ্বকাপে নিউজিল্যান্ডে জয় ধারা রুখে দিলো সরফরাজরা।এদিন চেজ করতে নেমে ছয় উইকেট নিয়ে ম‍্যাচ জিতে নেয় পাক দল , পাশাপাশি চলতি বিশ্বকাপে সেমিফাইনালে যাওয়ার আশা জিইয়ে রাখলো তারা।

এদিন শুরুতে ব‍্যাটিং করতে নেমে বড়োসড়ো বিপর্যয়ের মুখে পড়তে হয়েছিল কিউয়িদের।এদিন বল হাতে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন পাকিস্তান পেসার শাহিন আফ্রিদি।এদিন ১০ ওভার বল করে ২৮ রান দিয়ে তিন উইকেট তুলে নিয়েছিলেন এই প্রতিশ্রুতিমান বোলার।এছাড়াও একটি করে উইকেট নিয়েছেন মহম্মদ আমির এবং শাদাব খান।৫০ ওভারে ছয় উইকেটের বিনিময়ে ২৩৮ রান এদিন করেছিল কিউয়িরা।

নিউজিল্যান্ড ম‍্যাচে পাকিস্তানের জয়ের উদাহরণ দিয়ে নিজের দেশকে তীর্যক মন্তব্যে বিধলো এই প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটার 2

এদিন তাদের স্কোর এমনটা হতো না ,একসময় ২৬ ওভার দুই বল শেষে ৮৩ রানে পাঁচ উইকেট পড়ে যায় কিউয়ি দলের।এরপর নিউজিল্যান্ডের হয়ে ম‍্যাচে হাল ধরেন জেমি নিশাম এবং কলিন ডি গ্রান্ডহোম।দলের কঠিন সময়ে দুজনে মিলে খেলেন ১৩২ রানের যুগলবন্দী।

জবাবে ব‍্যাট করতে নেমে এদিন প্রথম থেকেই দারুন ছন্দে পাওয়া যায় বাবর আজমকে।এদিন ১২৭ বলে ১০১ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি।পাশাপাশি দারুন খেলেছেন হ‍্যারিস সোহেল, গতদিনের মতো এইদিন ফের দুরন্ত এক ইনিংস খেলেন তিনি ।করেন ৭৬ বলে ৬৮ রান।

নিউজিল্যান্ড ম‍্যাচে পাকিস্তানের জয়ের উদাহরণ দিয়ে নিজের দেশকে তীর্যক মন্তব্যে বিধলো এই প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটার 3

এদিন ম‍্যাচে জয়ের পর পাকিস্তানের প্রশংসায় মজলেন প্রাক্তন ইংল্যান্ড তারকা মাইকেল ভন।শুধু তাই নয় ,এদিন নিউজিল্যান্ডের বিপক্ষে চেজ করা কালীন যেমন ভাবে ব‍্যাটিং করলেন পাক ক্রিকেটাররা তেমন ভাবেই গত শ্রীলঙ্কা ম‍্যাচে ইংল্যান্ডের করা উচিত ছিলো বলে মনে করেন ভন।

এদিন পাকিস্তান দলের রান চেজে মজেছিলেন ভন।জানিয়েছেন এমন দুরন্ত পারফরম্যান্স পাক ক্রিকেট দলের সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা কে দৃঢ় করে তুলেছে।প্রসঙ্গত, এক্ষেত্রে একটি মজার বিষয় হলো ম‍্যাচের আগে এই ম‍্যাচে কিউয়িদের হয়ে পক্ষ নিয়েছিলেন ভন।অথচ ম‍্যাচ শেষে নিজের বক্তব্য থেকে সরে আসলেন তিনি।

নিউজিল্যান্ড ম‍্যাচে পাকিস্তানের জয়ের উদাহরণ দিয়ে নিজের দেশকে তীর্যক মন্তব্যে বিধলো এই প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটার 4

প্রসঙ্গত, নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের পর আগামী দুই ম‍্যাচ জিতলেই বিশ্বকাপে সেমিফাইনালের পথ পাঁকা করে ফেলবে পাকিস্তান।তাদের আগামী দুই ম‍্যাচে যথাক্রমে ২৯ শে জুন আফগানিস্তান এবং আগামী ৫ ই জুলাই বাংলাদেশের মুখোমুখি হবে পাকিস্তান ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *